কাজ করাতে হলে লাগবে ২৫হাজার টাকা, প্রকাশ্যে ঘুষ চাইলেন সরকারি কর্মীরা

জলপাইগুড়ির সংলগ্ন বিবেকানন্দপল্লি এলাকার এই ঘটনার ভিডিও ফাঁস।

Updated By: Sep 19, 2018, 01:30 PM IST
কাজ করাতে হলে লাগবে ২৫হাজার টাকা, প্রকাশ্যে ঘুষ চাইলেন সরকারি কর্মীরা

নিজস্ব প্রতিবেদন: ‘২৫  হাজার দিলে তবেই জমি জরিপ হবে। কোনও কম হবে না। করতে হলে কর, না হলে যাও।’   জমি জরিপের নামে সাধারণ মানুষের কাছ থেকে ঘুষ চাওয়ার অভিযোগ উঠল ভূমি ও ভূমি রাজস্ব দফতরের কর্মীদের বিরুদ্ধে। জলপাইগুড়ির সংলগ্ন বিবেকানন্দপল্লি এলাকার এই ঘটনার ভিডিও ফাঁস। ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে।

আরও পড়ুন: কে এই রাধা বাগরি? দেখুন বাগরি মার্কেটের মালকিনের এক্সক্লুসিভ ছবি, ফাঁস কুকীর্তি

জলপাইগুড়ি শহর সংলগ্ন বিবেকানন্দ পল্লি এলাকায় ৭ নং শিটে মাস তিনেক ধরে জমি জরিপের কাজ শুরু হয়েছে। অভিযোগ, এর সুযোগ নিয়ে সরকারি কর্মীরা এলাকায় চিরকুট পাঠিয়ে বাসিন্দাদের  দলিল নিয়ে দেখা করতে বলেন।  গ্রামবাসীদের বলা হয় দলিল আর জমির হিসেবের মধ্যে গোলমাল রয়েছে। দাগ নম্বরে ভুল রয়েছে।  টাকা দিলে তা ঠিক করে দেওয়া হবে।

 

ভিডিওতে দেখা যাচ্ছে এক কর্মী বলছেন, "জমি জরিপের জন্য চাই ২৫ হাজার টাকা। কোনও কম হবে না। জমি জরিপ করতে হলে করুন, না হলে ছেড়ে দিন।’  অফিসের ছাদে নিয়ে গিয়ে জমি জরিপের কাজের জন্য ২৫ হাজার টাকা চাইলেন দফতরের কর্মীরা।

এই ঘটনায় গ্রামবাসীরা প্রথমে জেলা শাসক ও পরে বি এল আর ও- দুই কর্মী শান্তিরঞ্জন সরকার ও সুব্রত ঘোষের  নামে লিখিত অভিযোগ দায়ের করেন।  দুজনেই অভিযোগ অস্বীকার করেছেন। দফতরের আধিকারিক  জানিয়েছেন,  অভিযোগের বিভাগীয় তদন্ত হবে।  দোষ প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যাবস্থা নেওয়া হবে।

.