"প্রধানমন্ত্রী কি পাকিস্তানের অ্যাম্বাসাডার?" শিলিগুড়ির মঞ্চ থেকে মোদীকে আক্রমণ মমতার

সভামঞ্চ থেকে বিরোধীদের উদ্দেশে সরাসরি প্রশ্ন ছুঁড়ে দেন মমতা, বলে "প্রধানমন্ত্রী কি পাকিস্তানের ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়ে গিয়েছে?" পাশাপাশি সমস্ত কথায় প্রধানমন্ত্রী পাকিস্তানের কথা সামনে আনছেন বলেই অভিযোগ করেছেন মমতা।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jan 3, 2020, 02:35 PM IST
"প্রধানমন্ত্রী কি পাকিস্তানের অ্যাম্বাসাডার?" শিলিগুড়ির মঞ্চ থেকে মোদীকে আক্রমণ মমতার

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বিরোধী শিবিরকে জবাব দিতে পাকিস্তানকে আগেই টেনেছিলেন নরেন্দ্র মোদী। এবার সেই পাকিস্তান ইস্যুকেই হাতিয়ার করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়িতে প্রতিবাদ মিছিল করার আগে পাাকিস্তান নিয়ে গেরুয়া শিবিরকে তোপ দাগলেন নেত্রী। শুক্রবার সভামঞ্চ থেকে বিরোধীদের উদ্দেশে সরাসরি প্রশ্ন ছুঁড়ে দেন মমতা, বলে "প্রধানমন্ত্রী কি পাকিস্তানের ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়ে গিয়েছে?" পাশাপাশি সমস্ত কথায় প্রধানমন্ত্রী পাকিস্তানের কথা সামনে আনছেন বলেই অভিযোগ করেছেন মমতা।

তৃণমূল সুপ্রিমোর কথায়, "দেশের বিজেপি নেতারা বলছে পাকিস্তান চলে যাও, সব কিছুতেই পাকিস্তান। হিন্দুস্থান ভুলে গেছেন মোদী। হিন্দুস্থানে থেকে পাকিস্তান চর্চা করা হবে না বলেই সাফ জানিয়েছেন মমতা। এর আগেও বিরোধিদের সঙ্গে একাধিকবার পাকিস্তানের তুলনা করেছে গেরুয়া শিবির।" মমতার দাবি, "পাকিস্তানের মাদুলি আমাদের চাই না"

উল্লেখ্য, বৃহস্পতিবার পাকিস্তানকে সামনে রেখেই প্রধানমন্ত্রী বলেন, "আজ দেশবাসীর মনে প্রশ্ন উঠছে,পাকিস্তান থেকে প্রাণ হাতে নিয়ে এদেশে এসেছেন অনেকে, বাড়ির মেয়েদের জীবন বাঁচাতে চলে এসেছেন, তাঁদের বিরুদ্ধে কেন বিক্ষোভ হচ্ছে। কিন্তু পাকিস্তানে তাঁদের উপরে যে অত্যাচার হয়েছে, সেনিয়ে তাঁদের মুখ তালাবন্ধ।'

আরও পড়ুন: CAA-নিয়ে প্রচার কর্মসূচি বিজেপির, দলের কর্মীদের ক্লাস করাবেন দিলীপ ঘোষ

পাকিস্তানকে টেনে নরেন্দ্র মোদীর বক্তব্য, "ধর্মের ভিত্তিতে পাকিস্তান তৈরি হয়েছিল। ধর্মীয় সংখ্যালঘুদের সেখানে অত্যাচার করা হয়েছে। তাঁরা বাধ্য হয়ে এদেশে শরণার্থী হয়েছেন। কংগ্রেস ও তার শরিকরা পাকিস্তানের বিরুদ্ধে কিছু বলে না। বরং শরণার্থীদের বিরোধিতায় সভা-সমাবেশ করছে ওরা। সংসদে যারা আজ বিক্ষোভ দেখাচ্ছে, তাদের বলতে চাই, আন্তর্জাতিকস্তরে পাকিস্তান অপকর্ম ফাঁস করার সময় এটা। আন্দোলন করতে হলে ৭০ বছর ধরে পাকিস্তানের কাজের (সংখ্যালঘু নির্যাতন) বিরুদ্ধে আওয়াজ তুলুন। পাকিস্তানের হিন্দু, দলিত, পীড়িত ও শোষিতদের সমর্থনে মিছিল করুন।"

.