বাসের মধ্যে চিত্কার শুনেই সন্দেহ ডিউটি অফিসারের, পাচারের সময় উদ্ধার ২১ জন শিশু

দেশের লাখো লাখো দরিদ্র পরিবার লকডাউন ও করোনা কামড়ে আরও দুর্বিসহ পরিস্থিতির সম্মুখীন। এই সুযোগ নিয়ে শিশুশ্রমিককে কাজে লাগানোর  চক্র মাথাচারা দিচ্ছে বিভিন্ন বড় শহরে। 

Reported By: অয়ন ঘোষাল | Edited By: Priyanka Dutta | Updated By: Sep 7, 2020, 11:34 PM IST
বাসের মধ্যে চিত্কার শুনেই সন্দেহ ডিউটি অফিসারের, পাচারের সময় উদ্ধার ২১ জন শিশু
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: আন্তঃরাজ্য পাচার চক্রের পর্দাফাঁস করল ময়দান থানার পুলিস। ভোরে বাবুঘাটে আসা একটি বাস থেকে উদ্ধার হয়েছে ২১ জন শিশু ও নাবালক। ভাল কাজের টোপ দিয়ে বিহার থেকে আনা হয়েছিল তাঁদের। শহরের কোথায় কোথায় নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল, তা খতিয়ে দেখছে পুলিস। গ্রেফতার করা হয়েছে এজেন্ট-সহ ৩ জনকে। 

দেশের লাখো লাখো দরিদ্র পরিবার লকডাউন ও করোনা কামড়ে আরও দুর্বিসহ পরিস্থিতির সম্মুখীন। এই সুযোগ নিয়ে শিশুশ্রমিককে কাজে লাগানোর  চক্র মাথাচারা দিচ্ছে বিভিন্ন বড় শহরে। সোমবার এমনই এক চক্রের হদিশ পেল ময়দান থানার পুলিস। সন্দেহ হওয়ায় বাবুঘাটের একটি বাস থেকে উদ্ধার একুশ জন শিশু ও নাবালক। 

আরও পড়ুন:  কোথায়, কখন, কোন ট্রেন ছাড়বে! যাত্রীদের বিস্তারিত 'রিয়েল টাইম' তথ্য দেবে রেলের অ্যাপ

এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে ২১ শিশু। ভোর সাড়ে ৫ টা নাগাদ বাবুঘাট পৌঁছয় একটি বেসরকারি বাস। বাসের মধ্যে চিত্কার চেঁচামেচি শুনে সন্দেহ হয় ময়দান থানার ডিউটি অফিসারের। তল্লাসি করতেই উদ্ধার হয় ২১ জন শিশু ও নাবালক। প্রত্যেকেই বিহারের একাধিক জেলার হতদরিদ্র পরিবারের।

মোটা টাকার টোপ দিয়ে বিহার থেকে কলকাতায় আনা হয়। বাসের চালক, খালাসি ও এক এজেন্টকে গ্রেফতার করা হয়েছে। এর নেপথ্যে বড় চক্র কাজ করছে বলেই মনে করছে পুলিস। 

.