আগামী দু'দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা, কয়েকটি জেলায় জারি হলুদ সতর্কতা

ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে নদীয়া, বীরভূম ,দুই মেদিনীপুর , দুই ২৪ পরগনা , হাওড়া এবং হুগলিতে

Edited By: অধীর রায় | Updated By: Aug 3, 2020, 10:47 PM IST
আগামী দু'দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা, কয়েকটি জেলায় জারি হলুদ সতর্কতা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: অসহ্য গরম থেকে কি মুক্তি পেতে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ? তেমনই ইঙ্গিত দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন-গত একদিনে করোনা আক্রান্তের প্রায় অর্ধেক কলকাতা ও উত্তর ২৪ পরগনার, জেনে নিন আপনার জেলার পরিস্থিতি 

উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট একটি নিম্নচাপের ফলে ৪ এবং ৫ তারিখ কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। কয়েকটি জেলায় হলুদ সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। সুন্দরবন এলাকা থেকে শুরু করে কলকাতা সব জায়গায় জলমগ্ন হওয়ার সম্ভাবনার রয়েছে। ফলে গরম থেকে সাময়িক স্বস্তি মিললেও বিপর্যয়ের আশঙ্কা থেকেই যাচ্ছে। সমুদ্রের মৎস্যজীবীদের যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, ''দুদিনই দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে নদীয়া, বীরভূম ,দুই মেদিনীপুর , দুই ২৪ পরগনা , হাওড়া এবং হুগলিতে। বাকি জেলাগুলোতে মাঝারি বৃষ্টিপাত হবে। ৫ অগস্ট অর্থাত বুধবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি হবে।''

আরও পড়ুন-'সার্কাস নাকি! লকডাউনকে একেবারে প্রহসনে পরিণত করেছে রাজ্য সরকার'

যেহেতু উত্তর বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ তৈরি হবে তাই মৎস্যজীবীদের ৪ এবং ৫ তারিখ  সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।  যারা মাছ ধরতে বেরিয়ে গেছেন তাদের ৪ তারিখ সকালের মধ্যে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। উত্তরবঙ্গে পাঁচটি জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিংম্প, আলিপুরদুয়ারে হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং নিচের তিনটে জেলা মালদা ও দুই দিনাজপুর মোটামুটি হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে।