রাজ্যে ঢুকছে প্রচুর জলীয় বাষ্প, বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা

দক্ষিণবঙ্গের আকাশ কখনও মেঘলা, কখনও হালকা বৃষ্টি হলেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে শুক্রবার

Reported By: অয়ন ঘোষাল | Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jun 23, 2020, 02:32 PM IST
রাজ্যে ঢুকছে প্রচুর জলীয় বাষ্প, বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে বর্ষা ঢুকেছে। কিন্তু দক্ষিণবঙ্গে সেভাবে ভারী বৃষ্টি হয়নি। উত্তরবঙ্গে কিছুটা তার দেখা মিলেছে।  তবে বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গে ও শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বভাস দিচ্ছে হাওয়া অফিস।

আরও পড়ুন-গালওয়ানকে ঘিরে সীমান্তে চরম উত্তেজনার মধ্যেই আজ লাদাখে সেনা প্রধান  

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দু-তিন দিনের মধ্যেই প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। এর পেছনে রয়েছে পঞ্জাব থেকে বঙ্গোপসাগর পর্যন্ত তৈরি হওয়া একটি নিম্নচাপ অক্ষরেখা ও উত্তর ওড়িশায় সৃষ্ট ঘূর্ণাবর্ত।

এর প্রভাবে, দার্জিলিং, কালিম্পং-এ অতিভারী বৃষ্টি হতে পারে বৃহস্পতিবার। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  উত্তরবঙ্গের পাঁচ জেলা-দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে শুক্রবার বৃষ্টিপাত হতে পারে ২০০ মিমির মতো।

কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে প্রবল বৃষ্টি হতে পারে  শনিবার। উত্তরবঙ্গের বাকি ৩ জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন-লকডাউনে কীভাবে পালিত হল ইসকনের রথযাত্রা? দেখুন ছবিতে
  
কদিন ধরেই দক্ষিণবঙ্গের আকাশ কখনও মেঘলা, কখনও হালকা বৃষ্টি হলেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে শুক্রবার।  তবে আকাশ প্রধানত মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। সপ্তাহের শেষে ভালো বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে, আজ কলকাতায় প্রধানত আংশিক মেঘলা থাকবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তি হবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।