WB Weather Update: আগামিকাল বদলে যাচ্ছে আবহাওয়া, শনিবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

WB Weather Update: আগামিকাল কাল উনিশে জুলাই শুক্রবার নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে। নিম্নচাপ তৈরি হবে উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায়  

Updated By: Jul 18, 2024, 08:06 AM IST
WB Weather Update: আগামিকাল বদলে যাচ্ছে আবহাওয়া, শনিবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গে আজ বৃষ্টির পরিমাণ কমবে। শুধুমাত্র পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও কলকাতাতে ফেয়ারলি ওয়াইড স্প্রেইড বৃষ্টি হবে। কাল ১৯শে জুলাই থেকে আবহাওয়ার পরিবর্তন। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে। কাল শুক্রবার পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি। বাকি জেলাতে ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন। পরশু শনিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। এদিন ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাতেও।

আরও পড়ুন-অবশেষে পুলিসের জালে কুলতলিকাণ্ডে মূল অভিযুক্ত সাদ্দাম

একুশে জুলাই রবিবার দক্ষিণবঙ্গের উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই ওয়াইড স্প্রেইড রেইনের পূর্বাভাস। দক্ষিণ চব্বিশ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং এবং আলিপুর দুয়ার জেলায় ভারী বৃষ্টি হবে।

আগামিকাল কাল উনিশে জুলাই শুক্রবার নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে। নিম্নচাপ তৈরি হবে উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায়। মূলত এটি উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা সংলগ্ন উপকূলে অবস্থান করবে। রবিবার ও সোমবার নিম্নচাপের প্রভাব বাড়বে। দক্ষিণ দিকে ঝুঁকে থাকায় উড়িষ্যাতে বেশি বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গে আজ থেকে বৃষ্টির পরিমাণ কমবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ১৮ এবং ১৯ জুলাই ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন উত্তরবঙ্গে। শনিবার থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। ওয়াইড স্প্রেইড রেইনের সম্ভাবনা সোমবার পর্যন্ত। রবিবার থেকে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস।

কলকাতায় দিনের যে কোনও সময় পাসিং শাওয়ার বা বহমান মেঘ থেকে হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। কাল থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ। আগামী বুধবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা বেশি কলকাতায়।

রাতের তাপমাত্রা ২৮.৪ থেকে কমে ২৭.১ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ৩২.১ থেকে বেড়ে ৩৩.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৯ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতার আলিপুরে ২৪.২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.