চন্দননগরে মিলল বড়সড় গোপন অস্ত্র কারখানা, ধৃত ৩

ঘটনাস্থল থেকে ২২০টি ৭ এমএম কার্তুজ,৭০টি ৮ এমএম কার্তুজ,ম্যাগাজিন উদ্ধার হয়েছে। বিহার থেকে লোক এসে অস্ত্র বানাত এই গোপন কারখানায়।

Updated By: Oct 12, 2018, 06:47 PM IST
চন্দননগরে মিলল বড়সড় গোপন অস্ত্র কারখানা, ধৃত ৩

নিজস্ব প্রতিবেদন : পুজোর মুখে বড়সড় অস্ত্র কারখানার হদিস মিলল হুগলীর চন্দননগরে।  বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে কমিশনারেটের গোয়েন্দারা খবর পান চন্দননগর গঙ্গার ঘাটে অস্ত্র কেনাবেচা হবে। সেখানে হানা দিয়ে ২ দুষ্কৃতীকে গ্রেফতার করে পুলিস। তাদের জেরা করে আরও একজনের খোঁজ মেলে।

আরও পড়ুন, 'জেলে থাকা উচিত আপনার', দাড়িভিট হাইস্কুলের প্রধান শিক্ষককে দেখেই ক্ষোভে ফেটে পড়লেন বিধায়ক

ধৃতদের নাম বাপন মণ্ডল, শেখ নূরউদ্দিন ও প্রণবেশ দে ওরফে বাপি। এরপর চন্দননগর সাবিনারার বাপির বাড়িতে তল্লাশি চালাতেই মেলে অস্ত্র কারখানার হদিশ। ঘটনাস্থল থেকে ২২০টি ৭ এমএম কার্তুজ,৭০টি ৮ এমএম কার্তুজ,ম্যাগাজিন উদ্ধার হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে আগ্নেয়াস্ত্র তৈরির যন্ত্রাংশ,লেদ মেশিন, স্প্রিং প্রভৃতি অস্ত্র তৈরির  প্রচুর সরঞ্জাম।

আরও পড়ুন, মাঝেরহাটের লেভেল ক্রসিং চালু রাখতে শিয়ালদা দক্ষিণ-বজবজ শাখায় বাতিল ২২টি ট্রেন

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, বিহার থেকে লোক এসে অস্ত্র বানাত এই গোপন কারখানায়। বিভিন্ন জায়গায় ঘাঁটি গেরে অস্ত্র কারবার চালাত ধৃতরা। এই চক্রের সঙ্গে আরও কে কে যুক্ত, তা জানতে ধৃতদের হেফাজতে নিয়ে জেরা করছে পুলিশ। প্রসঙ্গত, ২০১৪ সালে প্রণবেশ দে-কে একবার গ্রেফতার করা হয়েছিল।

.