বিশ্বভারতীকাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা হাইকোর্টের, তদন্ত সামলাতে গঠন ৪ সদস্যের কমিটি

কমিটিতে বিচারপতি বন্দোপাধ্যায় ছাড়াও থাকছেন বিচারপতি অরিজিৎ বন্দোপাধ্যায়, অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত এবং কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর। আদালত বান্ধব নিযুক্ত করা হল সিনিয়র আইনজীবী জয়দীপ কর-কে।

Reported By: শ্রাবন্তী সাহা | Edited By: Priyanka Dutta | Updated By: Sep 18, 2020, 03:13 PM IST
বিশ্বভারতীকাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা হাইকোর্টের, তদন্ত সামলাতে গঠন ৪ সদস্যের কমিটি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিশ্বভারতীকাণ্ডে হস্তক্ষেপ করল কলকাতা হাইকোর্ট। বিশ্বভারতীর হেরিটেজ রক্ষায় হাইকোর্টের তরফে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করা হয়েছে। অচলায়তনের সমাধান সূত্র খুঁজে বের করতে কমিটি গঠন করে হাইকোর্ট। বিশ্বভারতী কাণ্ডে হস্তক্ষেপ প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চের।

জানা গিয়েছে, ৪ সদস্যের কমিটির নেতৃত্বে বিচারপতি সঞ্জীব বন্দোপাধ্যায়। কমিটিতে বিচারপতি বন্দোপাধ্যায় ছাড়াও থাকছেন বিচারপতি অরিজিৎ বন্দোপাধ্যায়, অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত এবং কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর। 
আদালত বান্ধব নিযুক্ত করা হল সিনিয়র আইনজীবী জয়দীপ কর-কে।

আপাতত কোন জমিতে বিশ্বভারতী রয়েছে, কোথায় পাঁচিল দেওয়া প্রয়োজন, কোথায় কোন বিষয় থাকবে, এখন থেকে সমস্তটাই দেখবে এই কমিটি। একইসঙ্গে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের নির্দেশ, আপাতত পুলিস কোনও কাজ করবে না। এই সংক্রান্ত যাবতীয় মামলাও দেখবে এই কমিটি।

বিশ্বভারতীর ঘটনা কিভাবে ঘটল, পুলিশের সামনে কিভাবে ভাঙচুর চলল সেই প্রশ্ন তুলে আদালতে মামলা করেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। সেই মামলা আজ নিজেদের হাতে তুলে নিল হাইকোর্ট।

.