অরূপ লাহা: উচ্চ মাধ্যমিক পাস করতে না পেরে রাজ্যের বিভিন্ন জায়গায় আন্দোলেন নেমেছিল উচ্চমাধ্য়মিকে অকৃতকার্যরা। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দেখা গিয়েছিল এই চিত্র। এবার সেই আন্দোলনে সামিল হয়েও কোনও ফল না মেলায় আত্মঘাতী হলেন পূর্ব বর্ধমানের গুসকরার এক ছাত্রী। এমনটাই দাবি তার পরিবারের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গুসকরা পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওই ছাত্রীর নাম রাজিয়া খাতুন(১৮)। এবার গুসকরা হাইস্কুল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিল রাজিয়া। কিন্তু ইংরেজি ও দর্শনে ফেল করে। বুধবার বেলা দশটা নাগাদ তাঁর ঘর থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার করে বাড়ির লোকজন। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানেই তাকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিত্সক। পুলিস দেহটিকে ময়নাতদন্তের জন্য বর্ধমান মেডিকেল কলেজের পুলিসমর্গে পাঠায়।


পরিবারের দাবি, উচ্চ মাধ্যমিকে 'ব্যাক' পাওয়ার পর থেকেই অবসাদে ভুগছিল রাজিয়া। পাস করানোর দাবিতে যে আন্দোলন হয়েছিল তাতেও যোগ দেয়। কিন্তু কোনও ফল না মেলায় আরও মুষড়ে পড়ে। শেষপর্যন্ত আত্মহত্যার পথ বেছে নিয়েছে।


আরও পড়ুন-Jhargram Suicide: কাকার পকেট থেকে ৫০ টাকা নিয়েছিল ১০ বছরের রঘু, বকাবকি করতেই ঘটল ভয়ঙ্কর ঘটনা


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)