শ্রীকান্ত ঠাকুর: কিছু দিনের মধ্যে বাংলায় রয়েছে ছয় বিধানসভা আসনে উপনির্বাচন। এই উপনির্বাচনের আবহে অন্যান্য দল থেকে হাজারে হাজারে মানুষ যোগদান করছে তৃণমূলে। আরজি কর কাণ্ডের পর এই উপনির্বাচন যেন শাসক দলের কাছে একটা বড় চ্যালেঞ্জ হয়েছিল। সেখানে অন্য দল থেকে প্রতিদিন প্রায় শয়ে শয়ে মানুষ যোগ দিচ্ছেন তৃণমূলে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Nabanna Live Updates: 'থ্রেট কালচার নিয়ে অনেক অভিযোগ শুনছি, তোমরাও তো মিডিয়া ডেকে থ্রেট কালচার চালাচ্ছ'!


এবার বিজেপি ও সিপিএম ছেড়ে প্রায় ৪০০ জন যোগদান করল তৃণমূলে। সোমবার বিকেলে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লকের ৩ নং এলাহাবাদ গ্রাম পঞ্চায়েতের জামার হাটখোলা এলাকায় একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে তৃণমূলে যোগদান করে। স্থানীয় গ্রামবাসীদের পক্ষ থেকে জানা যায়, ২০২১ সালে ছোট কোরোই, চন্ডিপুর, ডোমপাড়া এলাকায় চলাচলের জন্য রাস্তা ছিল না বললেই চলে। তৃণমূল ক্ষমতায় আসার পর ওই রাস্তা নতুনভাবে তৈরি করার উদ্যোগ নেওয়া হয়। রাস্তার কাজ শেষ হবার পরেই এই দিন স্থানীয় বাসিন্দারা তৃণমূলে যোগদান করে। এই যোগদান পর্বে উপস্থিত ছিলেন ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী বিপ্লব মিত্র, বংশীহারী পঞ্চায়েত সমিতির সভাপতি গণেশ প্রসাদ,বংশীহারী ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি, পার্থপ্রতিম মজুমদার সহ অন্যান্য তৃণমূল নেতৃত্বরা। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানা যায় এলাকার উন্নয়ন দেখেই স্থানীয় বাসিন্দারা এই দিন তৃণমূলে যোগদান করেছে।


অন্যদিকে, রবিবার সন্ধ্যায় নাগরাকাটায় শাসক দলের বিজয়া সম্মেলনীর অনুষ্ঠানে তৃণমূলে যোগ দেন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বারলার বোন মেরিনা কুজুর। তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জলপাইগুড়ি জেলা কমিটির সভাপতি মহুয়া গোপ, নাগরাকাটা ব্লক কমিটির সভাপতি প্রেম ছেত্রীসহ আরো অনেকে। মেরিনা জানিয়েছেন, এই সিদ্ধান্ত একান্ত ভাবে তাঁর ব্যক্তিগত। দাদার সঙ্গে কোনও আলোচনা হয়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কাজ দেখেই তিনি তৃণমূলে যোগ দেন। তার পুরনো দল বিজেপি থেকে তিনি কোন সহযোগিতা পাননি বলেও অভিযোগ করেন। যদিও জন বারলা এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। 


আরও পড়ুন, Nabanna Live Updates: স্বাস্থ্যসচিব 'অভিযুক্ত' নন, কড়া মমতায় শুরু মিটিং...


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)