নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলার ওষুধ ও মেডিক্যাল সামগ্রী পৌঁছে দিয়ে ত্রাতার ভূমিকায় বায়ুসেনা। সোমবার দিল্লি থেকে বাগডোগরা প্রয়োজনীয় মেডিক্যাল সামগ্রী নিয়ে পৌঁছে গেল বায়ুসেনার কার্গো বিমান। তার পর বাগডোগরা থেকে হেলিকপ্টারে সেই মেডিক্যাল সামগ্রী পৌঁছে দেওয়া হল গ্যাংটকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-করোনা মারতে রিভালবার দাগলেন বিজেপি নেত্রী!


দিল্লি থেকে আনা হল ১৬৫টি বাক্স। এর মধ্যে রয়েছে ৫০৯৮টি পিপিই,  ১০ হাজার N95 মাস্ক। ২.২৪ লক্ষ থ্রি প্লাই মাস্ক, ৩০০টি ইউজ এন্ড থ্রো গাউন ও ৩,০০০টি VTM কিট। মোট ১৯৭৮ কেজির এই গন্ধমাদন পর্বত আকাশপথে সিকিমে পৌঁছে দিল বায়ুসেনা। প্যাকেজের সব কিছুই এখন করোনা মোকাবিলায় লড়াই করা স্বাস্থ্যকর্মীদের জন্য অত্যাবশকীয়। আর সেই প্রয়োজন মেটাতেই হেলিকপ্টারে উড়ান বায়ুসেনার।


সিকিমের মুখ্যমন্ত্রী পি এস গোলে এ বিষয়ে ফেসবুকে লেখেন, "সমগ্র বাজারেই জোগানের অভাব থাকলেও আমাদের সরকার বিভিন্ন সাপ্লায়ারের সঙ্গে যোগাযোগ করেছে। এর পরে প্রথমে মুম্বই থেকে দিল্লি হয়ে বাগডোগরায় জরুরি মেডিক্যাল সামগ্রী আনা হবে। এর পর গ্যাংটকে সেগুলি নিয়ে আসা হবে।"


আরও পড়ুন-করোনায় আর্থিক ক্ষতি থেকে রাজ্যকে টেনে তুলতে নোবেলজয়ীর নেতৃত্বে গ্লোবাল বোর্ড : মুখ্যমন্ত্রী


তিনি আরও লিখেছেন, করোনা মোকাবিলায় প্রথম সারিতে যাঁরা লড়াই করছেন, সেই স্বাস্থ্যকর্মীদের এতে সুবিধা হবে। সেই সঙ্গে সিকিমবাসীর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের মূল লক্ষ্য এবং তার জন্য যা যা প্রয়োজনীয়, তা করা হবে।