নিজস্ব প্রতিবেদন: সারা পৃথিবীতেই আজ শনিবার আন্তর্জাতিক মাদক এবং মাদক চোরাচালান বিরোধী দিবস পালিত হচ্ছে। পালিত হচ্ছে এ রাজ্যেও। জেলায় জেলায় দিনটি যথাযোগ্য ভাবেই পালিত হচ্ছে। কোথাও স্থানীয় সংগঠনের উদ্যোগে কোথাও থানার উদ্যোগে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এক মাদক-মুক্ত (drug free) সমাজ গড়ার লক্ষ্যে আন্তর্জাতিক মাদক এবং মাদক চোরাচালান বিরোধী দিবস পালন করল বসিরহাট ও হাড়োয়া থানা। এ দিন এক সচেতনতামূলক পদযাত্রা বের করা হল বানারহাট থানার পক্ষ থেকে।


আরও পড়ুন: চার মাস ধরে Link-Faliure কালনা পোস্ট অফিসে, সমস্যায় গ্রাহকেরা


মাদক সেবন রুখতে, এর বেআইনি পাচারের বিরুদ্ধে সরব হতে মানুষকে সচেতন করতে আজ International Day against Drug Abuse and Illicit Trafficking উপলক্ষে পথে নামল বসিরহাট থানা ও হাড়োয়া থানার পুলিস। বসিরহাট থানার আইসি সুরেন্দ্র সিংয়ের নেতৃত্বে বসিরহাট থানা থেকে বসিরহাট টাউন হল পর্যন্ত এক পদযাত্রার আয়োজন করা হয়। অন্য দিকে হাড়োয়া থানায় ও এক পদযাত্রার আয়োজন করে।


অন্য দিকে, এই দিনটির উপলক্ষ্যে এক সচেতনতামূলক পদযাত্রা বের করল বানারহাট (Banarhat) থানা। পদযাত্রা হলো ক্রান্তি পুলিসের উদ্যোগে ক্রান্তি ব্লকেও। এদিন বানারহাট থানার ট্রাফিক ওসি কমল দে-র নেতৃত্বে সচেতনতামূলক পদযাত্রাটি বানারহাট থানা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বানারহাটের বিভিন্ন এলাকা পরিক্রমা করে বানারহাট থানায় এসেই শেষ হয়। পদযাত্রায় বানারহাট থানার পুলিসকর্মী এবং সিভিক ভলান্টিয়াররা অংশ নেন। ট্রাফিক ওসি কমল দে বলেন, মানুষ যাতে ড্রাগ জাতীয় সমস্ত রকম পদার্থ থেকে দূরে থাকেন সে বিষয়ে বার্তা দিতেই এই পদযাত্রার আয়োজন।  ক্রান্তিতেও ক্রান্তি ওসির উদ্যোগে ক্রান্তি ব্লকের বিভিন্ন জায়গায় এই পদযাত্রা হয়। এদিন পথচলতি মানুষকে মাস্ক, স্যানিটাইজার দেওয়া হয় পুলিসের পক্ষ থেকে। 


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 


আরও পড়ুন: সাপ উদ্ধার করতে গিয়ে মিলল দেশি বন্দুক, হাওড়ার শ্যামপুরে গ্রেফতার ১