সাপ উদ্ধার করতে গিয়ে মিলল দেশি বন্দুক, হাওড়ার শ্যামপুরে গ্রেফতার ১

বৃহস্পতিবার রাতে সামসেদের বাড়িতে হানা দেয় বন দফতরের কর্মীরা

Updated By: Jun 26, 2021, 03:49 PM IST
সাপ উদ্ধার করতে গিয়ে মিলল দেশি বন্দুক, হাওড়ার শ্যামপুরে গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদন: এলাকায় কোনও সাপের খবর পেলেই সেখানে ছুটে যেত সামসেদ আলি। সেই সাপ উদ্ধার করে নিয়ে আসতো বাড়িতে। কখনও কখনও টাকা দিয়েও কিনে আনতো সাপ। সেই সামসেদ আলিকে গ্রেফতার করল বন দফতর।

আরও পড়ুন-দ্বিতীয় তরঙ্গের মতো তীব্র নয় কোভিডের তৃতীয় ঢেউ, জানাল ICMR সমীক্ষা

হাওড়ার(Howrah) শ্যামপুরের বাসিন্দা সামসেদ সাপ ধরে বিক্রি করে বা সাপের বিষের চোরাচালান করে বলে আশঙ্কা ছিল বন দফতরের। কিন্তু বাড়িতে হানা দিতেই বেরিয়ে এল বন্দুক।

শ্যামপুকুরের কমলপুরে জালে আটকে পড়া একটি সাপকে উদ্ধার করে আনে সামসেদ। সেই ছবি মোবাইলে বন্দি করেন  পরিবেশ মঞ্চের কর্মীরা। তা পাঠিয়ে দেওয়া হয় বন দফতরে।

আরও পড়ুন-বিধানসভার প্রথম অধিবেশনেই শুরু হবে বিধান পরিষদ গঠনের প্রস্তুতি! জল্পনা তুঙ্গে  

ওই খবর পেয়ে বৃহস্পতিবার রাতে সামসেদের বাড়িতে হানা দেয় বন দফতরের কর্মীরা। বন দফতরের আধিকারিক রাজেশ মুখাপাধ্যায় বলেন, সামসেদের বাড়ি থেকে উদ্ধার হয় ৭টি কেউটে সাপ(Cobra) ও একটি দেশি বন্দুক। সামসেদ সাপের চোরাচালান, কিংবা সাপের বিষের ব্যবসা করত কিনা তা খতিয়ে দেখছে বন দফতর। আজ তাকে উলুবেড়িয়া মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাকে ৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.