Jalpaiguri: ৪৮ ঘণ্টায় ৩ শিশুর মৃত্যু জলপাইগুড়িতে!

৭ সদস্যের একটি মেডিক্যাল টিম আসে পরিস্থিতি খতিয়ে দেখতে।

Updated By: Sep 15, 2021, 06:36 PM IST
Jalpaiguri: ৪৮ ঘণ্টায় ৩ শিশুর মৃত্যু জলপাইগুড়িতে!

নিজস্ব প্রতিবেদন: জলপাইগুড়িতে ফের মৃত্যু হল এক শিশুর। জলপাইগুড়ি সদর হাসপাতালে ৮৮ জন শিশু এখনও ভর্তি রয়েছে। 

বুধবার যে শিশুটির মৃত্যু হয়েছে, সে ব্যাপারে জানা যাচ্ছে, জ্বরে আক্রান্ত ৩ মাসের ওই শিশুকে আজ ভোরে ময়নাগুড়ি থেকে জলপাইগুড়ি হাসপাতালে আনা হয়েছিল। তার করোনা টেস্ট করানোর সময় মৃত্যু হয় বলে অভিযোগ। 

তবে জানা গিয়েছে, শিশুটির দু'দিন ধরে জ্বর ছিল। গতকাল ময়নাগুড়ি বাজারে এক প্রাইভেট চিকিৎসককে দেখানো হলে তিনি শিশুটিকে জলপাইগুড়ি নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। কিন্তু শিশুটিকে ভর্তি করা হয়নি। এরপর আজ বুধবার সকালে তাকে জলপাইগুড়িতে নিয়ে আসা হয়। 

আরও পড়ুন:  Coronavirus: চাকা গড়াবে না লোকাল ট্রেনের, রাজ্যে আরও ১৫ দিন বহাল বিধিনিষেধ

এই নিয়ে গত ৪৮ ঘণ্টায় মোট ৩ শিশুর মৃত্যু হল জলপাইগুড়িতে। বুধবার জলপাইগুড়িতে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান উত্তরবঙ্গের জনস্বাস্থ্য বিষয়ক ওএসডি ডক্টর সুশান্ত রায়। সকালে মৃত্যু হয় ময়নাগুড়ির এক শিশুর। কোচবিহার জেলার মেখলিগঞ্জের কুচলিবাড়ি এলাকা এবং ময়নাগুড়ি ব্লকের দুই শিশুর মৃত্যু নিয়ে এ পর্যন্ত মোট ৩ শিশুর মৃত্যু হল। এরা প্রত্যেকেই জ্বর-সর্দিকাশি ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিল বলে জানা গিয়েছে। 

বুধবার সকালে যে শিশুর মৃত্যু হয়েছে, তা নিয়ে জলপাইগুড়ি সদর হাসপাতালের সুপার (জনস্বাস্থ্য বিষয়ক) সুশান্ত রায় বলেন, 'গতকাল শিশুটিকে ময়নাগুড়ি বাজারে এক ডাক্তারকে দেখানো হয়েছিল। সেই ডাক্তারবাবু সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। কিন্তু সেই পেশেন্টকে বাড়ি নিয়ে চলে যাওয়া হয়। আজ সকালে শিশুটিকে এখানে (জলপাইগুড়ি সদর হাসপাতালে) আনা হয়। তাকে মৃত অবস্থায় আনা হয়। এই অবস্থায় পোস্ট মর্টেম না হলে কিছু করা সম্ভব নয়। আমরা থানায় জানিয়েছি।'

সোমবারেই একটি মেডিক্যাল টিম এসেছিল পরিস্থিতি খতিয়ে দেখতে। আজ বুধবারও রাজ্য স্বাস্থ্য দপ্তরের নির্দেশে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে থেকে ৭  সদস্যের একটি মেডিক্যাল টিম এসে পৌঁছয় জলপাইগুড়িতে। শিশুবিভাগ পরিদর্শনের পরে তারা জানিয়ে গেল পরিস্থিতি নিয়ে উদ্বেগের কিছু নেই। জ্বরের জন্য মূলত সিজিনাল ফিভারকেই দায়ী করলেন ওই দলের বিশেষজ্ঞ চিকিৎসকেরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Unknown Fever: রাজ্য জুড়ে ক্রমশই ভয়াল হয়ে উঠছে অজানা জ্বরের থাবা

.