Jalpaiguri Bank Theft: নিখুঁত অপারেশনে ব্যাংক থেকে ২৮ লাখ হাওয়া, CCTV-র কল্যাণে গ্রেফতার ২

Jalpaiguri news: অবশেষে ঘটনার কিনারা করায় স্বস্তি পুলিসের। ব্যাংকের সিসিটিভি ফুটেজ দেখে তদন্তে নামে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস। মঙ্গলবার রাতে বিহারের কাটিহার থেকে মুল অভিযুক্ত-সহ আরও একজনকে গ্রেফতার করে পুলিস। 

Updated By: Mar 20, 2024, 01:54 PM IST
Jalpaiguri Bank Theft: নিখুঁত অপারেশনে ব্যাংক থেকে ২৮ লাখ হাওয়া, CCTV-র কল্যাণে গ্রেফতার ২
নিজস্ব ছবি

প্রদ্যুৎ দাস: গত সোমবার জলপাইগুড়ির ব্যাংকের ভেতর থেকে ২৮ লাখ টাকা ভর্তি ব্যাগ উধাও হয়। ব্যাংকের সিসিটিভি ফুটেজ দেখে তদন্তে নামে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস। অবশেষে এই ঘটনায় মঙ্গলবার রাতে বিহারের কাটিহার থেকে মুল অভিযুক্ত-সহ আরও একজনকে গ্রেফতার করল পুলিস। বুধবার সকাল ১১ টা নাগাদ জলপাইগুড়ি পুলিস সুপার খান্ড বাহালে উমেশ গণপথ জানান, ধৃতদের মধ্যে রয়েছে চন্দন গোয়ালা। তার বাড়ি জলপাইগুড়ির ফাটাপুকুরে।

আরও পড়ুন, Arabul Islam: ভাঙড়ে ভোটে নেই আরাবুল ইসলাম, 'দাদা'র মুক্তি প্রার্থনায় মানত-গড়াগড়ি আদালত চত্বরেও!

চন্দন টাকা ভর্তি ব্যাগ নিয়ে বিহারের কাটিহারের আরিয়ান কুমার যাদবের বাড়িতে আশ্রয় নেয়। আরিয়ানকেও গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি ধৃতদের কাছ থেকে ৫ লক্ষ ৪০০ টাকা উদ্ধার হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, আজই ধৃতদের জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হবে। উল্লেখ্য, ব্যাগভর্তি টাকা নিয়ে তা ব্যাংকে জমা দিতে এসেছিলেন একটি বেসরকারি এজেন্সির কর্মী। সেই ব্যাগে ছিল মোট ২৮ লাখ টাকা।

জলপাইগুড়ির ডি বি সি রোডের একটি বেসরকারি ব্যাংকে ঢুকে সেই টাকা জমা দেওয়ার জন্য অপেক্ষা করছিলেন ওই ব্যক্তি। ব্যাগটি রেখেছিলেন পায়ের কাছে। কিছুক্ষণ পর আচমকাই লক্ষ্য করেন সেই টাকা ভর্তি ব্যাগ আর তার পায়ের কাছে নেই। আতঙ্কে ঘুম ছুটে যায় তাঁর। হইচই পড়ে যায় ব্যাংক জুড়ে। সোমবার ওই খবর পেয়েছে ব্যাংকে ছুটে আসেন জেলা পুলিস সুপার-সহ গোয়েন্দা বিভাগের উচ্চ পদস্থ কর্মকর্তারা।

অবশেষে সেই ঘটনার কিনারা করায় স্বস্তি পুলিসের। প্রসঙ্গত, যে সিকিউরিটি এজেন্সি ওই টাকা ব্যাংকে নিয়ে এসেছিল তাদের তরফে জানা গিয়েছে মোট ২০ লাখ টাকা জমা করার জন্য ব্যাঙ্ক আনা হয়েছিল। ব্যাঙ্কের ভেতর থেকে সেই টাকা উধাও হয়ে গিয়েছে। তদন্তে নেমে পুলিস ওই ব্যাংকের সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখেছে। সেই ফুটেজে দেখা গিয়েছে টাকা ভর্তি ব্যাগ নিয়ে ব্য়াংকে ঢুকছেন একজন। কিছুক্ষণ পর সেই ব্যাগ তুলে নিয়ে চলে যাচ্ছে মুখে মাস্ক পর এক যুবক।

আরও পড়ুন, Bhupatinagar: থানায় অভিযোগ জানাতে গিয়ে গ্রেফতার আক্রান্ত! শাসকদলের বিরুদ্ধে অভিযোগ বিজেপি-র

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.