Jalpaiguri: জলপাইগুড়িতে ফের এক শিশুদেহে করোনা হানা, রাজ্যজুড়ে বাড়ছে নয়া উদ্বেগ

জলপাইগুড়িতে এক শিশুর দেহে করোনা সংক্রমণের খবর জানা গিয়েছে।

Updated By: Sep 20, 2021, 09:15 AM IST
Jalpaiguri: জলপাইগুড়িতে ফের এক শিশুদেহে করোনা হানা, রাজ্যজুড়ে বাড়ছে নয়া উদ্বেগ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মালদা, রায়গঞ্জ, জলপাইগুড়ি-সহ একাধিক জেলায় শিশুদের মধ্যে বাড়ছে জ্বর ও শ্বাসকষ্টের মতো ঘটনা। আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে, পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। এরই মধ্যে জলপাইগুড়িতে এক শিশুর দেহে করোনা সংক্রমণের খবর জানা গিয়েছে। এই ঘটনার খবর প্রকাশ্যে আসতেই করোনা নিয়ে নতুন করে আতঙ্ক ছড়াল জলপাইগুড়িতে। 

জলপাইগুড়িতে কেবল ওই শিশুই করোনায় আক্রান্ত হয়নি,   তার মার দেহেও করোনার ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। মা ও শিশু উভয়কে জলপাইগুড়ি নাইট শেল্টার কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন জলপাইগুড়ি জেলাশাসক মৌমিতা গোদারা বসু। 

আরও পড়ুন, Weather Today: রাতভর বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টি, দুর্যোগের মেঘে তুমুল বৃষ্টির সতর্কতা জারি

ইতিমধ্যেই শিশুদের মধ্যে ভাইরাল জ্বর শুরুর গোড়ার দিকে অর্থাৎ দিন আটেক আগে এক শিশুর দেহে করোনা সংক্রমণের খবর দিয়েছিল জেলা স্বাস্থ্য দপ্তর। ফের নতুন করে আরও এক শিশুর দেহে করোনা সংক্রমণের খবর পাওয়ায় গত আট দিনে এই সংখ্যা বাড়ল। 

এদিকে রাজ্যে যে হারে বাড়ছে অসুস্থ শিশুর সংখ্যা। সেই প্রেক্ষিতে রোগের উপসর্গ ও চিকিৎসা সংক্রান্ত গাইডলাইন প্রকাশ করেছে রাজ্যের স্বাস্থ্য দফতর। জ্বর-শ্বাসকষ্ট ৩ দিনের বেশি থাকলে হাসপাতালে ভর্তির পরামর্শ দেওয়া হয়েছে গাইডলাইনে। সচেতনতা হিসাবে মাস্ক পরা বাধ্যতামূলক, জানান হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে।

প্রসঙ্গত, মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আরও এক শিশুর মৃত্যু হয়েছে রবিবার। ৬ মাসের আফিয়া খাতুনের বাড়ি মানিকচকের বড়বাগান এলাকায়। এই নিয়ে বিগত পাঁচদিনে ৭ জন শিশুমৃত্যুর ঘটনা ঘটল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.