তথাগত চক্রবর্তী:  তৃণমূল নেতা সইফুদ্দিনের উপর হামলার আশঙ্কার খবর আগেই ছিল জেলা পুলিসের কাছে। এই বিষয়ে জেলা পুলিসের গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে জয়নগর থানাকে সতর্কও করা হয়। মাসখানেক আগেই সতর্ক করা হয়েছিল বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। তারপরেও সতর্ক  না হওয়াতেই কি তড়িঘড়ি জয়নগর থানার আইসি রাকেশ চট্টোপাধ্যায়কে বদলি করা হল? তা নিয়েই পুলিস মহলে শুরু হয়েছে গুঞ্জন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, LIVE: আমহার্স্ট স্ট্রিট মামলা, থানার CCTV ফুটেজ বাজেয়াপ্ত করল কলকাতা পুলিসের সাইবার থানা


যদিও পুলিসের পক্ষ থেকে নির্বাচনের আগে রুটিন বদলি বলেই বলা হচ্ছে। বারুইপুর পুলিস জেলার একাধিক আইসি এবং পুলিস অফিসারের নির্বাচনের আগে বদলি হওয়ার কথা। তাহলে কি জয়নগর কান্ডের জেরেই আইসিকে বদল করা হল – এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে পুলিস মহলে। ভাড়াটে খুনি দিয়েই খুনের পরিকল্পনা করা হয় জয়নগরের তৃণমূল নেতা সৈফুদ্দিনকে। এ ব্যাপারে নিশ্চিত পুলিস। জয়নগর কান্ডে ধৃত শাহরুল লস্কর, আনিসুর রহমান এবং কামালুদ্দিনকে শুক্রবার সন্ধ্যায় জয়নগর থানায় নিয়ে জেরা করে পুলিস।


জেরায় পুলিস জেনেছে, দেড় মাসে সৈফুদ্দিনকে খুনের ছক কষা হয়। কারণ সাট্টার ঠেক চালাতে বাধা দিয়েছিলেন তিনি। পুরো ছকে আনিসুরই ছিল মাস্টারমাইন্ড। তবে অর্থ যোগান দেওয়ার ক্ষেত্রে উঠে আসছে সৈফুদ্দিনের পরিবারের এক সদস্য এবং বামনগাছির এক ব্যবসায়ীর নামও। প্রথমজনের সাট্টার ঠেক ছিল। দ্বিতীয়জনের ব্যবসা মার খাচ্ছিল সৈফুদ্দিনের জন্য। দুজনই ঘটনার পর থেকে পলাতক।


জেরায় পুলিস আরও জানতে পারে, আনিসুরের সঙ্গে বড় ভাইয়ের যোগাযোগ ছিল। দুজনেই সিপিআইএম কর্মী। গুলি করে খুনে দক্ষ শাহরুলের সঙ্গে আনিসুরের যোগাযোগ করিয়ে দেয় বড়ভাই। গুলি করার পর কিছুটা বাইকে তারপর গ্রামবাসীরা ধাওয়া করলে রাস্তার পাশ দিয়ে ধানখেত ধরে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল শাহরুল। পালানোর সময়ই ফোনে সে আনিসুরকে জানায়, টার্গেট কমপ্লিট হয়ে গিয়েছে। বারুইপুর পুলিস জেলার এসপি পলাশচন্দ্র ঢালি জানিয়েছেন, ঘটনায় কমপক্ষে আটজন জড়িত। এপর্যন্ত তিনজন গ্রেফতার হয়েছে। বাকিদের সন্ধান চলছে।



আরও পড়ুন, Bengal Weather: শীতের আমেজ ফিরছে রাজ্যে, সপ্তাহের শেষে আরও কমবে তাপমাত্রা


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)