Kal Baisakhi: দু'ঘণ্টার মধ্যে রাজ্যের এই ৫ জেলায় আছড়ে পড়বে কালবৈশাখী

গত ১৬ বছরে এই প্রথম, চৈত্র মাসে কালবৈশাখী ঝড়ের মুখ দেখেনি বঙ্গবাসী।

Updated By: Apr 21, 2022, 05:24 PM IST
Kal Baisakhi: দু'ঘণ্টার মধ্যে রাজ্যের এই ৫ জেলায় আছড়ে পড়বে কালবৈশাখী

নিজস্ব প্রতিবেদন: গত ১৬ বছরে এই প্রথম। চৈত্র মাসে কালবৈশাখী ঝড়ের মুখ দেখেনি বঙ্গবাসী। তবে বৈশাখের শুরুতেই বঙ্গবাসীর সেই দুঃখ ঘুচতে চলেছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে রাজ্যের পাঁচ জেলায় আছড়ে পড়তে চলেছে কালবৈশাখী ঝড় (Kal Baisakhi)।

জানা গিয়েছে, কালবৈশাখী ঝড়ের (Kal Baisakhi) সঙ্গে হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঘণ্টায় ৩০ কিলোমিটার থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। ঝড়ের প্রভাব পড়বে রাজ্যের পাঁচ জেলায়। ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে কালবৈশাখী ঝড়ের (Kal Baisakhi) প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে।  

বৃহস্পতিবারই আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল যে, এই মুহূর্তে পশ্চিমবঙ্গের উপর দুটো নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। একটি পূর্ব উত্তরপ্রদেশ থেকে বাংলাদেশ পর্যন্ত এবংঅন্যটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে ছত্তিশগঢ় পর্যন্ত বিস্তৃত। এই অক্ষরেখার ফলে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও ঝড়বৃষ্টির অনুকূল আবহাওয়া রয়েছে। হাওয়া অফিস বলছে, এর ফলে উত্তরবঙ্গের সব জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।  ২০ এপ্রিল থেকে ২২ এপ্রিলের মধ্যে কলকাতা এবং সংলগ্ন অঞ্চলেও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.