close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কালী থাকেন সিঙ্গুরে, পাওয়া গেল আধার কার্ড!

 স্বামীর নামে লেখা রয়েছে মহাদেব। আর জন্ম তারিখ, ৬ নভেম্বর ২০১৮।  

Sourav Paul | Updated: Nov 8, 2018, 02:49 PM IST
কালী থাকেন সিঙ্গুরে, পাওয়া গেল আধার কার্ড!

নিজস্ব প্রতিবেদন: ৫১ সতীপীঠ ঘুরেও যাঁদের কালীর দর্শন মেলেনি এবার তাঁদের জন্য নিউ ডেস্টিনেশন হতে পারে সিঙ্গুর। হ্যাঁ সিঙ্গুর। যেখানে টাটার ন্যানো কারখানার জমি অধিগ্রহণকে কেন্দ্র করে রাজ্য তোলপাড় হয়েছিল। সেই সিঙ্গুরেই থাকেন কালী!  মিলেছে তাঁর আধার কার্ড। তাতে ঠিকানা লেখা রয়েছে, তিনি সিঙ্গুরের বেড়াবেড়ির বাসিন্দা। স্বামীর নামে লেখা রয়েছে মহাদেব। আর জন্ম তারিখ, ৬ নভেম্বর ২০১৮।  

আরও পড়ুন- কালী প্রতিমার গা থেকে চুরি বিপুল সোনার গয়না, ধুন্ধুমার বীরভূমে

কি, পড়েই বিস্মিত হচ্ছেন নিশ্চয়। তাহলে ব্যাপারটা খোলসা করা যাক। কালী পুজোয় এবার আধার কার্ডকে মণ্ডপ সজ্জায় ব্যবহার করেছে হুগলির বেড়াবেড়ির গ্রামের জনা কয়েক নওজওয়ান। সেই মণ্ডপের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই তা ভাইরাল। এখন তা ঘুরে বেড়াচ্ছে হোয়াটসঅ্যাপেও।

আরও পড়ুন-  যে ভাবে কালী হলেন শ্যামা মা

প্রসঙ্গত, পুজো মণ্ডপে আধার কার্ডের ব্যবহার এই প্রথম নয়। এই তো, দুর্গা পুজোতেও আধার কার্ডকে পুজো মণ্ডপের সাজসজ্জায় ব্যবহার করেছিলেন শিল্পী পরিমল পাল। ঘটনাচক্রে সেই পুজো আবার উদ্বোধন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্যান্ডেলে আধার কার্ডের ব্যবহার দেখে শিল্পীকে সে বিষয়ে জিজ্ঞাসাও করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই ঘটনা খবরের শিরোনামেও জায়গা করে নিয়েছিল। সেই ঘটনার মাস খানেক কাটতে না কাটতেই ফের শিরোনামে এল সেই আধার কার্ড।