Kalna: জন্মের পরই মৃত্যু মায়ের, শোকে চরম সিদ্ধান্ত বাবারও! একরত্তিকে বুকে আগলে রাখলেন নার্স-স্বাস্থ্যকর্মীরা...

এসএনসিইউ ইউনিটের নার্স, স্বাস্থ্যকর্মী, ডাক্তাররাই পরম মমতায় মাতৃস্নেহে আগলে রেখেছেন তাকে। নার্সরা ভালোবেসে ওই শিশুকন্যার নাম দিয়েছে 'কথা'। 

Updated By: Jun 8, 2024, 03:13 PM IST
Kalna: জন্মের পরই মৃত্যু  মায়ের, শোকে চরম সিদ্ধান্ত বাবারও! একরত্তিকে বুকে আগলে রাখলেন নার্স-স্বাস্থ্যকর্মীরা...

সঞ্জয় রাজবংশী: কন্যাসন্তানকে জন্ম দিয়েই মৃত্যুর কোলে ঢলে পড়েন মা। সেই খবর পেয়েই আত্মঘাতী হওয়ার পথ বেছে নেন একরত্তি কন্যার বাবা। বাবা-মাকে হারিয়ে শেষে কালনা মহকুমা হাসপাতালের SNCU-তে ঠাঁই মিলেছে ওই শিশুর। ঘুরছে নার্সদের কোলে কোলে। পরিবারের পক্ষ থেকে আত্মীয়রা প্রথম কয়েকদিন শিশুটিকে দেখতে এলেও, এখন আর কেউ খোঁজ নিতে আসেন না। তবে পরম মমতায় তাকে আগলে রেখেছে মহকুমা হাসপাতালের নার্স থেকে কর্মীরা।

প্রসব যন্ত্রণা নিয়ে গত ২৬ এপ্রিল কালনা মহকুমা হাসপাতালে ভর্তি হয়েছিলেন অন্তরা বিশ্বাস নাম এক গৃহবধূ। কন্যাসন্তান ভূমিষ্ঠ হওয়ার কয়েক ঘণ্টা পরই মৃত্য হয় মা অন্তরা বিশ্বাসের। স্ত্রীর মৃত্যুসংবাদ শুনে শোকে আত্মঘাতী হয় ওই শিশুর বাবাও। এদিকে ওই শিশুটি ভূমিষ্ঠ হওয়ার পর গুরুতর অসুস্থ হয়ে পড়ে। কালনা হাসপাতালের ডাক্তাররা তখন তাকে এসএনসিইউ ইউনিটে ভর্তি করেন। তারপর থেকে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সেবায় ওই শিশুটি আস্তে আস্তে সুস্থ হয়ে ওঠে। ওই শিশুকন্যার  বয়স এখন একমাস হতে চলল। এসএনসিইউ ইউনিটের নার্স, স্বাস্থ্যকর্মী, ডাক্তাররাই পরম মমতায় মাতৃস্নেহে আগলে রেখেছেন তাকে।

দেখভাল করছেন সদ্যোজাত ওই কন্যাসন্তানকে। নার্সরা ভালোবেসে ওই শিশুকন্যার নাম দিয়েছে 'কথা'। 'কথা' এখন এসএনসিইউ ইউনিটের প্রতিটি ডাক্তার এবং নার্সের চোখের মণি। তবে এবার কথাকে ছেড়ে দিতে হবে। কালনা মহকুমা হাসপাতালের তরফে ওই শিশুকন্যার জন্য একটি সেফ হোমের ব্যবস্থা করা হচ্ছে। তাই নার্সদের মন এখন ভারাক্রান্ত। জানা গিয়েছে, কিছুদিনের মধ্যে চাইল্ড প্রটেকশন কমিটির সঙ্গেও যোগাযোগ করা হবে, ওই শিশুর সুন্দর ভবিষ্যৎ সুনিশ্চিত করার জন্য।

আরও পড়ুন, Adhir Chowdhury: 'অশান্তির পরিবেশ তৈরি করে আমাকে হারানো হয়েছে', মমতার বিরুদ্ধে বিস্ফোরক অধীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.