close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বছর ঘোরার আগেই ভেঙে পড়ল ২১ লাখ টাকায় তৈরি 'কন্যাশ্রী সেতু'

লাখ টাকা খরচে তৈরি সেতু এভাবে ভেঙে পড়ায় নির্মাণসামগ্রীর গুণগত মান নিয়ে প্রশ্ন উঠছে।

Updated: Aug 25, 2019, 02:13 PM IST
বছর ঘোরার আগেই ভেঙে পড়ল ২১ লাখ টাকায় তৈরি 'কন্যাশ্রী সেতু'

নিজস্ব প্রতিবেদন : উদ্বোধন হওয়ার বছর ঘোরার আগেই ভেঙে পড়ল পশ্চিম মেদিনীপুরের দাসপুরের 'কন্যাশ্রী সেতু'।  সম্পূর্ণ কাঠ দিয়ে তৈরি এই সেতুটি নির্মাণে খরচ হয়েছিল ২১ লাখ ২৬ হাজার টাকা। শনিবার হঠাৎই ভেঙে পড়ে সেতুর একাংশ।

গত বছর ১৭ সেপ্টম্বর ঘটা করে উদ্বোধন হয়েছিল পলাশপাই খালের উপর তৈরি এই সেতুটির। উদ্বোধন করেছিলেন তৎকালীন সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র। সেতুটির নাম দেওয়া হয় 'কন্যাশ্রী সেতু'। গতকাল বিকেলে সেতুটি একাংশ হঠাৎই ভেঙে পড়ে। যারফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে দাসপুর ২ নম্বর ব্লকের গোছাতি গ্রাম পঞ্চায়েতের ৬টি মৌজা।

উল্লেখ্য, গোছাতি গ্রাম পঞ্চায়েতের ২০ থেকে ৩০টি গ্রামের মানুষের যোগাযোগের প্রধান ভরসা ছিল এই সেতু। ভেঙে পড়ার পরেও অনেকেই ঝুঁকি নিয়ে ভাঙা সেতুর উপর দিয়েই পারাপার করতে দেখা যায়। যারফলে বাড়ছে বিপদের আশঙ্কা। যে কোনও সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে বলে আশঙ্কা করছে এলাকাবাসী।

আরও পড়ুন, বাড়ি কিনতেই ব্যবসায়ীর কাছে ৫ লাখ টাকা চেয়ে হুমকি! কাঠগড়ায় প্রাক্তন তৃণমূল পুরপ্রধান

খবর পেয়েই ব্লক প্রশাসনের একটি প্রতিনিধি দল সেতুটি পরিদর্শন করতে যায়। তবে, লাখ টাকা খরচে তৈরি সেতু এভাবে ভেঙে পড়ায় নির্মাণসামগ্রীর গুণগত মান নিয়ে প্রশ্ন উঠছে। যদিও ব্লক প্রশাসন জানিয়েছে , সেচ দফতরের সঙ্গে কথা হয়েছে। যত শিগগিরই সম্ভব সেতুটি মেরামত করা হবে।

এদিকে স্থানীয়দের অভিযোগ, কয়েকদিন আগেই পলাশপাই খালের সংস্কার হয়েছিল। খাল থেকে অতিরিক্ত মাটি তুলে নেওয়ার ফলেই সেতুটির গোড়া আলগা হয়ে গিয়ে থাকতে পারে। যার জেরে এই দুর্ঘটনা ঘটেছে বলে দাবি এলাকাবাসীর।