কলকাতা বিমানবন্দরে অবতরণের সময় Air Turbulence এ বিমান, আহত একাধিক যাত্রী

অল্পের জন্যে রক্ষা পায় ভিস্তারা-র একটি বিমান।

Updated By: Jun 8, 2021, 09:07 AM IST
কলকাতা বিমানবন্দরে অবতরণের সময় Air Turbulence এ বিমান, আহত একাধিক যাত্রী

নিজস্ব প্রতিবেদন: কলকাতা বিমানবন্দরে নামার সময় প্রচন্ড ঝড়ের মুখে পড়ে মুম্বাই কলকাতাগামী বিমান। অবতরণের সময় টাল সামালাতে পারেনি বিমানটি। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন ৮ যাত্রী। যাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে খবর।

অল্পের জন্যে রক্ষা পায় ভিস্তারা-র একটি বিমান। সোমবার বিকেল পাঁচটা নাগাদ চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে। আহতদের চার্ণক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সন্ধ্যের পর থেকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় প্রবল ঝড় বৃষ্টি শুরু হয়। সেই সময়ে দমদম বিমানবন্দরে নামতে যায় ওই বিমান।অবতরণের সময় বিমানটি জোরে কেঁপে ওঠে। বড় দুর্ঘটনা এড়াতে পাইলট আচমকা এমার্জেন্সি ব্রেক প্রয়োগ করেন। বড়সড় ঝাঁকুনি হয় বিমানে। সিট বেল্ট বাধা থাকলেও বহু যাত্রীই উলটে পড়ে যান।

আরও পড়ুন, রাজ্যের ৬ জেলায় বজ্রপাতে মৃত্যু ২৭ জনের, শোকপ্রকাশ করে ক্ষতিপূরণের আশ্বাস মোদীর

বিমানবন্দর সূত্রে খবর, মুম্বই থেকে কলকাতায় আসছিল ভিস্তারার Uk775 একটি বিমান।কলকাতা বিমানবন্দরের ডিরেক্টর বলেন, 'খারাপ আবহাওয়ার জেরেই ল্যান্ডিংয়ের সময় টার্বুল্যান্স হয়। প্রবল ঝাঁকুনি হলেও সঠিকভাবেই বিমান ল্যান্ড করে।'

নিরাপদভাবে ল্যান্ডিং হলেও আহত হয়েছেন মোট আটজন যাত্রী। তাঁদের মধ্যে তিনজন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। চারজনকে প্রাথমিক চিকিৎসার পির ছেড়ে দেওয়া হয়েছে।

কলকাতা বিমানবন্দরের এই উচ্চপদস্ত আধিকারিক বলেন, "আহত তিন জনের মধ্যে এক বয়স্ক ব্যক্তির কাধের হাড় ডিসলোকেট হয়ে গিয়েছে, অপর এক মহিলার হাত ভেঙে গিয়েছে। আরেকজনের কপালে আঘাত লেগেছে গুরুতর। এই তিনজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে।"