জমি দিয়েও মেলেনি চাকরি, থালা হাতে বিক্ষোভ জলপাইগুড়িতে

আন্দোলনকারীদের দাবি, জমি দেওয়ার সার্টিফিকেট চেয়েছেন ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক।

Updated By: Jul 9, 2019, 07:46 PM IST
জমি দিয়েও মেলেনি চাকরি, থালা হাতে বিক্ষোভ জলপাইগুড়িতে

নিজস্ব প্রতিবেদন : কেটে গেছে বহু বছর। কেউ কথা রাখেনি। আশ্বাস ছিল, সরকারি কাজে জমি দিলে মিলবে চাকরি। কিন্তু জমি দিয়েও চাকরি পাননি কেউ। মঙ্গলবার তাই অবিলম্বে চাকরির দাবিতে জলপাইগুড়িতে মিছিল করল জমি প্রদানকারীদের কমিটি। নিজেদের দুরাবস্থা তুলে ধরতে প্রত্যেকে হাতে নিলেন খালি থালা।

আরও পড়ুন-  তৃণমূলে ফিরলেন হালিসহরের পুরপ্রধান, মুখ লুকাতে ব্যস্ত বিজেপি

জলপাইগুড়িতে জমি দিয়েও চাকরি না পাওয়ায় একজোট হয়েছেন জমি প্রদানকারীরা। দাবি আদায়ের আশায় গড়ে তুলেছেন জলপাইগুড়ি জেলা ল্যান্ডলুজার কমিটি। এঁদের প্রত্য়েকেই সরকারের বিভিন্ন প্রকল্পের জন্য জমি দিয়েছেন। জমির বদলে ক্ষতিপূরণ হিসাবে মিলবে চাকরি, এমনটাই আশ্বাস ছিল। কিন্তু বহু বছর পেরিয়েছে। বাম সরকার সরে এসেছে তৃণমূল কংগ্রেসের সরকার। কিন্তু চাকরি পাননি কেউ। তাই সরকারের ঘুম ভাঙাতেই থালা হাতে মিছিল।  কমিটির সভাপতি নজরুল রহমান জানান, বাম আমল থেকে শুরু করে আজ পর্যন্ত জলপাইগুড়িতে বিভিন্ন সরকারি প্রকল্পে জমি দিয়েছেন ৪০০-এরও বেশি মানুষ। তাঁরা কেউই এখনও চাকরি পাননি। তাই  ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিকের সঙ্গে দেখা করে ১০ দিনের চুড়ান্ত সময় দেওয়া হল। 

আরও পড়ুন-  মেট্রো ডেয়ারি বিলগ্নিকরণের নামে কত টাকা কাটমানি খেয়েছে তৃণমূল, পালটা খোঁচা মুকুলের

আন্দোলনকারীদের দাবি, জমি দেওয়ার সার্টিফিকেট চেয়েছেন ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক। এর পরে ব্যবস্থা না নেওয়া হলে বৃহত্তর আন্দোলন করা হবে বলে জানিয়েছেন তাঁরা। 

জলপাইগুড়ি জেলার ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক প্রিয়াঙ্কা সিংলা জানিয়েছেন, কমিটির পক্ষ থেকে একটি স্মারকলিপি দেওয়া হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে। 

 

.