ওড়িশায় ঘূর্ণাবর্ত, দার্জিলিং,কোচবিহার-সহ উত্তরবঙ্গে ভারী বৃষ্টি, পশলা দক্ষিণে

আগামাী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বভাস দেওয়া হয়েছে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে অতিভারী বৃষ্টি এবং মালদা ও দুই দিনাজপুরে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে

Reported By: অয়ন ঘোষাল | Edited By: সোমনাথ মিত্র | Updated By: Jun 24, 2020, 12:39 PM IST
ওড়িশায় ঘূর্ণাবর্ত, দার্জিলিং,কোচবিহার-সহ উত্তরবঙ্গে ভারী বৃষ্টি, পশলা দক্ষিণে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মশুলধারে বৃষ্টি উত্তরে, চাতক পাখির মতো তাকিয়ে থাকবে দক্ষিণ। পশ্চিমবঙ্গে বুধবার এমনই পূর্বাভাস দিল হওয়া অফিস। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর থেকে একেবারে সুদূর রাজস্থান পর্যন্ত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। যার জেরে বঙ্গোপসাগর থেকে ঢুকছে প্রচুর পরিমাণে জলীয় বাস্প। পাশাপাশি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে ওড়িশায়।

আগামাী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বভাস দেওয়া হয়েছে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে অতিভারী বৃষ্টি এবং মালদা ও দুই দিনাজপুরে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, দক্ষিণবঙ্গে সেভাবে বৃষ্টি হবে না। আকাশ মেঘলা থাকবে। কোথাও কোথাও বিক্ষিপ্ত বজ্রবিদ্যুত-সহ এক পশলা বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার থেকে মুর্শিদাবাদ, বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- দিল্লিতে পাক হাই কমিশনকে কর্মীসংখ্যা অর্ধেক করতে বলল ভারত

বুধবার কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। আদ্রতা জনিত কারণে অস্বস্তি বাড়বে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৫ ডিগ্রি। জলীয় বাস্পের পরিমাণ ৭১ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে মাত্র ২.৫ মিলিমিটার।