Minakshi Mukherjee: 'সরকারি প্রকল্প থেকে উপভোক্তাদের নাম বাদ দিলে, হাত গলায় ঝুলবে'

বীরভূমে ডিওয়াইওএফ-র জেলা সম্মেলন। অনুব্রত-গড়ে হুঙ্কার দিলেন বামনেত্রী মীনাক্ষী মুখোপাধ্য়ায়। নিন্দায় সরব তৃণমূল।

Updated By: Sep 6, 2022, 08:24 PM IST
 Minakshi Mukherjee: 'সরকারি প্রকল্প থেকে উপভোক্তাদের নাম বাদ দিলে, হাত গলায় ঝুলবে'

প্রসেনজিৎ মালাকার: গোরুপাচারকাণ্ডে এখন জেল হেফাজতে অনুব্রত মণ্ডল। 'সরকারি প্রকল্প থেকে উপভোক্তাদের নাম বাদ দিলে, হাত গলায় ঝুলবে', বীরভূমের এক জনসভায় হুঁশিয়ারি দিলেন বামনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়।

রাজ্যে শিক্ষক নিয়োগে 'দুর্নীতি'। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় যখন গ্রেফতার করেছে ইডি, তখন গোরুপাচারকাণ্ডে সিবিআইয়ের জালে অনুব্রত মণ্ডল। তৃণমূলের বীরভূম জেলা সভাপতি ঠিকানা এখন আসানসোল সংশোধানাগার। দুর্নীতি ইস্যুতে সরকারের উপর চাপ বাড়তে কোমর বেঁধে মাঠে নেমেছে বিরোধীরা। ১৩ সেপ্টেম্বর নবান্ন অভিযানে প্রস্তুতি নিচ্ছে বিজেপি। সেদিন হাওড়া ময়দান, সাঁতরাগাছি ও  কলেজ স্কোয়ার থেকে মিছিল করে নবান্নে যাবেন দলের কর্মী-সমর্থকরাও।

চুপ করে বসে নেই বামেরাও। দুর্নীতি ইস্যুতে পথে নেমেছে তারা। কয়েকদিন আগেই পুরসভার অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমারকাণ্ড ঘটে শিলিগুড়িতে। গেট ভেঙে মিছিল পুরসভার চত্বরে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। পুলিসের সঙ্গে চলে ধস্তাধস্তি। বামেদের কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছিলন বর্ধমান ও হুগলির চুঁচুড়ায়ও।

আরও পড়ুন: Mamata Banerjee: মমতা-অভিষেকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তৃণমূল ব্লক নেতার! ভাইরাল অডিও ক্লিপ

গতকাল, সোমবার বীরভূমের লোহাপুরে অনুষ্ঠিত ডিওয়াইএফ-র জেলা সম্মেলনে। সম্মেলনে বক্তব্য রাখতে সংগঠনের নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, 'ওরা বলছে, ওদের সাথে যেও না, তাহলে তৃণমূলের প্রকল্পগুলি বন্ধ হয়ে যাবে। তৃণমূলের কোনও বাপের প্রকল্প এগুলি! পশ্চিমবঙ্গ সরকারের প্রকল্প। আর এই সরকার নিজের মায়ের গলা সোনার চেন বিক্রি করে পয়সা দিচ্ছে না, আমার-আপনার ট্যাক্সের পয়সা থেকে দিচ্ছে। আমাদের পয়সা আমাদের প্রকল্পতেই থাকবে। আমরা পাহারা দিচ্ছি'। সঙ্গে হুঁশিয়ারি, 'সরকারি প্রকল্প থেকে উপভোক্তাদের নাম বাদ দিলে, হাত গলায় ঝুলবে। যে হাত দিয়ে নাম বাদ দেওয়া হবে, সেই হাতটা হাতে থাকবে না! তার ব্যবস্থা আমরা করছি'।

বীরভূমে জেলার বিভিন্ন সরকারি প্রকল্প থেকে বিরোধী দলের কর্মী-সমর্থকদের নাম বাদ দেওয়ার অভিযোগ উঠেছে। কেন? শাসকদলের এবার পাল্টা হুঁশিয়ারি দিলেন বামনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। তাঁর বক্তব্যের অবশ্য নিন্দা করেছে তৃণমূল। একুশের বিধানসভা ভোটে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বামপ্রার্থী হয়েছিলেন মীনাক্ষী। 

বীরভূমে জেলার বিভিন্ন সরকারি প্রকল্প থেকে বিরোধী দলের কর্মী-সমর্থকদের নাম বাদ দেওয়ার অভিযোগ উঠেছে। কেন? শাসকদলের এবার পাল্টা হুঁশিয়ারি দিলেন বামনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। তাঁর বক্তব্যের অবশ্য নিন্দা করেছে তৃণমূল। এর আগে, ধর্মতলায় এসএসসি চাকরি প্রার্থীদের অনশন তুলে দেয় পুলিস, তখন ৬৫ জনকে গ্রেফতার করে রাখা হয়েছিল লালবাজার সেন্ট্রাল লক-আপে। খবর রটে গিয়েছিল, লক-আপে ৪ জন আত্মহত্যার চেষ্টা করেছেন। খবর পেয়ে রাতে এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন মীনাক্ষী। শুধু তাই নয়, রাতভর হেনস্তার অভিযোগও তুলেছিলেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.