Jhargram: অবশেষে 'বাঘবন্দি', ডিয়ার পার্কের জঙ্গলেই লুকিয়ে ছিল চিতাবাঘ

স্বস্তি ফিরল ঝাড়গ্রামে।

Updated By: Oct 8, 2021, 05:58 PM IST
Jhargram: অবশেষে 'বাঘবন্দি', ডিয়ার পার্কের জঙ্গলেই লুকিয়ে ছিল চিতাবাঘ

নিজস্ব প্রতিবেদন: অবশেষে 'বাঘবন্দি'। ১৭ ঘণ্টার পর খোঁজ পাওয়া গেল চিতাবাঘের। লোকালয় নয়, ডিয়ার পার্কের ভিতরেই জঙ্গলে লুকিয়ে ছিল সে। দীর্ঘক্ষণের চেষ্টায় ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে বাঘটিকে ফের খাঁচাবন্দি করলেন বনকর্মীরা। স্বস্তি ফিরল ঝাড়গ্রামে।

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার বিকেলে। ঝাড়গ্রামের ডিয়ার পার্কে, খাঁচা থেকে আচমকাই পালিয়ে গিয়েছিল একটি চিতাবাঘ। কীভাবে পালাল?  জানা গিয়েছে, খাঁচার জাল মেরামতির কাজ চলছিল। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মেরামতির ক্রুটির কারণে সম্ভবত খাঁচায় কিছুটা ফাঁক থেকে গিয়েছিল। সেই ফাঁক গলেই পালিয়ে যায় বাঘটি! সন্ধের দিকে ঘটনাটি নজরে পড়ে ডিয়ার পার্ক কর্তৃপক্ষের। খবর চাউর হতে সময় লাগেনি। তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।

আরও পড়ুন: Basanti: পুজোর মুখে ভয়াবহ ভাঙন, নদীগর্ভে তলিয়ে গেল ২৯ বাড়ি

ডিয়ার পার্ক লাগোয়া এলাকায় স্থানীয় বাসিন্দাদের সতর্ক করতে শুরু হয় মাইকিং। বাঘের খোঁজে তল্লাশি নামেন বন দফতরের আধিকারিকরা। এদিন সকালে তল্লাশির গতি আরও বাড়ে। দুপুরের দিকে ডিয়ার পার্কের ভিতরেই জঙ্গলে বাঘের দেখা মেলে। প্রথমে বেশ কয়েকবার ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে, এমনকী, ডাল দিয়ে ঘিরে বাঘটিকে কাবু করার চেষ্টা হয়। কিন্তু প্রতিবার ঝোপের আড়ালে লুকিয়ে পড়ছিল সে। এভাবেই কেটে যায় ঘণ্টা খানেক। শেষপর্যন্ত ঘুমপাড়ানি গুলিতেই চিতাবাঘটিকে খাঁচাবন্দি করা হয়। আপাতত তার চিকিৎসা চলছে। বাঘটিকে ঝাড়গ্রামেই রাখা হবে নাকি উত্তরবঙ্গে পাঠিয়ে দেওয়া হবে, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)