WB Weather Update: মরশুমের আজ শীতলতম দিন, কনকনে ঠান্ডার সঙ্গে এবার বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

WB Weather Update:ভিজতে পারে  কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া  ও পূর্ব বর্ধমানে মাঝারি বৃষ্টি হতে পারে। শুক্রবার থেকে সর্বনিম্ন তাপমাত্র বাড়ার সম্ভাবনা রয়েছে

Updated By: Jan 23, 2024, 07:58 PM IST
WB Weather Update: মরশুমের আজ শীতলতম দিন, কনকনে ঠান্ডার সঙ্গে এবার বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস
ছবি-প্রদ্যুত্ দাস

জি  ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত কয়েকদিন ধরেই চলছে শৈত্যপ্রবাহ। একুটা রাত হলেই হাড়ে কাঁপুনি দিচ্ছে ঠান্ডা। সকালে তো বেশ খারাপ অবস্থা। এই ঠান্ডার লহর কতদিন থাকবে তার পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। আর আজ ছিল মরশুমের শীতলতম দিন। তাপমাত্রা ছিল ১১.৮ ডিগ্রি। গতকালও ছিল কনকনে ঠান্ডা। তার থেকেও নামল পারদ।

আরও পড়ুন-নজরে সেই বিভাস! নিয়োগ দুর্নীতিতে বীরভূমের প্রাক্তন ব্লক সভাপতিকে জেরা CBI-র

গতকালও ছিল প্রবল ঠান্ডা। স্বাভাবিকের থেকে এই তাপমাত্র ৬ ডিগ্রি কম। এর পাশাপাশি বঙ্গোপসাগর থেকে রাজ্যে ঢুকে পড়েছে জলীয় বাষ্প। তার ফলে রাজ্যের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। পূর্বাভাসে বলা হয়েছে, ঝাড়খণ্ড ও  ছত্তীসগঢ়ে আজ থেকে শুরু করে কাল সকাল পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ঝাড়গ্রাম, বর্ধমান, মেদিনীপুরের হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আাগামিকাল ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুরেও হতে পারে হালকা বৃষ্টি।  

জেলার পাশাপাশি কলকাতাতেও বৃষ্টি হতে পারে আগামিকাল। ভিজতে পারে  কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া  ও পূর্ব বর্ধমানে মাঝারি বৃষ্টি হতে পারে। শুক্রবার থেকে সর্বনিম্ন তাপমাত্র বাড়ার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে বর্ধমান, নদিয়া, ২৪ পরগনা-সহ উতত্রবঙ্গের সব জেলায়। দৃশ্যমানতা ২০০ মিটারের নীচে নেমে যেতে পারে। সেইসঙ্গে দার্জিলিংয়ে হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

দেশের উত্তর পশ্চিমাঞ্চলে চলছে শৈতপ্রবাহ। রাজস্থান, হরিয়ানা, পাঞ্জাব, মধ্যপ্রদেশে কুয়াশার সঙ্গে সঙ্গে শৈত্যপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বিহারেও কোল্ড ডে পরিস্থিতি চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। অন্যদিকে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি বিপরীত ঘূর্ণাবর্ত। এর প্রভাবে ওড়িশা, বিদর্ভ, ছত্তীসগঢ় এবং বাংলাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন। পশ্চিমী ঝঞ্ঝা চলছে উত্তর-পশ্চিম ভারতে। জম্মু-কাশ্মীর, মুজাফফরাবাদ, লাদাখ সহ পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.