Bengal News LIVE Update: সংঘাতের আবহেই সমাবর্তন যাদবপুরে, বিক্ষোভ বামপন্থীদের

  Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Sunday, December 24, 2023 - 12:53
Bengal News LIVE Update: সংঘাতের আবহেই সমাবর্তন যাদবপুরে, বিক্ষোভ বামপন্থীদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন আজকের সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES:

আজ রবিবার ৩ লক্ষ পরীক্ষার্থী বসছেন টেটে। পরিবহণ দফতর জানিয়েছে, তারা পরীক্ষার্থীদের পাশে থাকবে। তারা সমস্ত পরীক্ষার্থীকে ঠিক সময়ে ঠিক কেন্দ্রে পৌঁছে দিতে সাহায্য করবে। এদিকে  ব্রিগেডে মেগা শো। লক্ষকণ্ঠে গীতাপাঠ, সঙ্গে শঙ্খধ্বনি। আর এই জোড়া-কাণ্ডের ঠিক প্রাক্কালে রাজ্যে ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত। বুদ্ধদেব-বোস সংঘাতে সরগরম যাদবপুর বিশ্ববিদ্যালয়। রাজ্যপালের অনুমতি ছাড়াই সমাবর্তন অনুষ্ঠিত করার সিদ্ধান্ত বর্তমান উপাচার্যের। তাই রাজ্যপালের এই পদক্ষেপ। পাল্টা পদক্ষেপ রাজ্যেরও। বর্তমান ভিসি-কেই উপাচার্য হিসেবে কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়ে অর্ডার দিল রাজ্য।  

24 December 2023, 12:45 PM

রাজ্য-রাজ্যপাল সংঘাতের আবহেই সমাবর্তন অনুষ্ঠিত হল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। এদিকে বিশ্ববিদ্যালয়ের বাইরে বামপন্থী ছাত্রদের বিক্ষোভ। সমাবর্তনের আগের দিন উপাচার্যকে সরিয়ে দেওয়ার প্রতিবাদে এবং ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে বামপন্থী ছাত্র সংগঠনগুলির এই বিক্ষোভ বলে জানা গিয়েছে।

 

24 December 2023, 09:00 AM

আগেই জানা গিয়েছিল, ময়দানে আয়োজিত 'লক্ষকণ্ঠে গীতাপাঠ' অনুষ্ঠানে থাকতে পারছেন না প্রধানমন্ত্রী। সেই মর্মে প্রধানমন্ত্রীর দফতর থেকে গতকাল একটি চিঠি লেখা হয়েছিল আয়োজনের উদ্যোক্তাদের উদ্দেশ্যে। সেই চিঠিতে তিনি এই আয়োজনের প্রভূত প্রশংসা করেছেন এবং উৎসাহ জুগিয়েছেন। আজ, রবিবার সাংসদ ও বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বিষয়টির উল্লেখ করে বলেন, 'লক্ষকণ্ঠে  গীতাপাঠের বিষয়টি যেভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মনোযোগ আকর্ষণ করেছে এবং যেভাবে তিনি বিষয়টির পাশে দাঁড়িয়েছেন, তা অভূতপূর্ব এবং তা আমাদের কাছে খুবই উদ্দীপনাময়। 

24 December 2023, 08:15 AM

আজ, রবিবার সকালে ঘন কুয়াশায় ঢেকে যায় কলকাতা বিমানবন্দর ও নিউ টাউন-সংলগ্ন অঞ্চল। সকাল ৬টায় কলকাতা বিমানবন্দরের দৃশ্যমানতা নেমে যায় ৫০ মিটারে। এরপর সাড়ে ছটা নাগাদ এই দৃশ্যমানতা আরও কমে ২৫ মিটারে পৌঁছয়। এর ফলে কলকাতা বিমানবন্দরে ব্যাহত হয় বিমান চলাচল। বেশ কয়েকটি বিমান ছাড়তে না পেরে আটকে থাকে কলকাতা বিমানবন্দরে। পাশাপাশি নিউ টাউন এবং কলকাতা বিমানবন্দর-সংলগ্ন রাস্তাঘাট ঘন কুয়াশায় ঢেকে থাকায় যানবাহন চলাচলের ক্ষেত্রেও যথেষ্ট অসুবিধা হচ্ছে।

24 December 2023, 08:00 AM

গতকাল শনিবার কাটোয়া থেকে হাইজ্যাক হওয়া টুরিস্ট বাস আজ রবিবার উদ্ধার করল নবদ্বীপ থানার পুলিস। শনিবার সন্ধ্যায় নবদ্বীপের পোড়ামাতলা হরিসভাপাড়া রোড থেকে বাসটিকে আটক করে পুলিস। বাসটি যানজটের মধ্যে আটকে যায়। এরপর পুলিস ওই চালককে জিজ্ঞাসা করে বিষয়টি জানতে পারে। জানা গিয়েছে, মুর্শিদাবাদের জলঙ্গির সুরৎ সেখ নামে ওই যুবক কাটোয়া বাসস্ট্যান্ড থেকে বাসটি হাইজ্যাক করেছিল। করিমপুরের দিকে নিয়ে যাবে বলে ভুলবশত ওই রাস্তায় ঢুকে পড়ে। জানা গিয়েছে, শনিবার বিকেলে কাটোয়া বাসস্ট্যান্ড থেকে বাসটিকে হাইজ্যাক করা হয়েছিল।

24 December 2023, 08:00 AM

আজ, রবিবার সকালে নিউটাউন ইকোপার্কে যথারীতি প্রাতঃভ্রমণে আসেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। সেখানে
সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। নানা প্রশ্নের উত্তর দেন। যাদবপুর-টেট-গীতাপাঠ সব কিছু নিয়েই কথা বলেন। ব্রিগেডে আয়োজিত লক্ষ কণ্ঠে গীতাপাঠ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'গতকালও গেছিলাম, আজকেও যাব। জোরদার প্রস্তুতি চলছে। লক্ষাধিক লোকের ভিড় হবে। নিঃসন্দেহে এটি ঐতিহাসিক ব্যাপার হবে।'