Bengal News LIVE Update: 'মমতা চোর' লেখা টি শার্ট পরার জের, শহরের ২ থানায় অভিযোগ দায়ের শুভেন্দুর বিরুদ্ধে

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

Last Updated: Monday, December 4, 2023 - 19:15
Bengal News LIVE Update: 'মমতা চোর' লেখা টি শার্ট পরার জের, শহরের ২ থানায় অভিযোগ দায়ের শুভেন্দুর বিরুদ্ধে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES--

দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

4 December 2023, 19:15 PM

'মমতা চোর' লেখা টি শার্ট পরার জের, শহরের ২ থানায় অভিযোগ দায়ের শুভেন্দুর বিরুদ্ধে। চন্দ্রিমা ভট্টাচার্য ওই অভিযোগ দায়ের করেছেন হেয়ার স্ট্রিট ও ময়দান থানায়।

4 December 2023, 14:45 PM

আম আদমি পার্টি (AAP) সাংসদ রাঘব চাড্ডাকে রাজ্যসভা থেকে সাসপেনশন করার সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন চেয়ারম্যান জগদীপ ধনখর। ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সাংসদ জিভিএল নরসিমহা রাও-এর প্রস্তাবে রাঘব চাড্ডার সাসপেনশন প্রত্যাহার করা হয়েছিল।

4 December 2023, 11:45 AM

এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রী বলেন, "আত্মনির্ভরশীলতা, আত্মসম্মান আমাদের কাজ করতে উদ্বুদ্ধ করে। আমরা ক্ষমতায় এসে স্বনির্ভর গোষ্ঠীর সংখ্যা বৃদ্ধি করেছি। আগে সেল্ফ হেল্প গ্রুপে যে সংখ্যক মহিলা যুক্ত ছিলেন, এখন তা আরও বেড়েছে। ২ হাজার কোটি বাম আমলে বিনিয়োগ ছিল। এখন ৯২ হাজার কোটি। সরকার সাহায্য করছে। পুরুষ ও মহিলার ভাগ দেখা হচ্ছে না। বাংলা এগিয়েছে। বাংলা মেলা দেখতে ভালোবাসে। কাল আমি নিজে দেখেছি লক্ষ লক্ষ মাানুষ হস্তশিল্প মেলায়। আমাদের হাতের শিল্প আমাদের সম্পদ। যত খুচরো বিক্রি বাড়বে, তত ভালো হবে। স্বনির্ভর গোষ্ঠী আজ অনেক কাজ করছে। এটা আমাদের সেরা গ্রুপ। আমাদের ইকনমি গ্রোথ বেড়েছে।"

পাশাপাশি, কেন্দ্রের বিজেপি সরকারকে তোপ দেগে মুখ্যমন্ত্রী বলেন, "সব টাকা বন্ধ। কেন্দ্র সরকার কোনও টাকা দিচ্ছে না। গ্রামীণ রাস্তা করেছি অনেক। ১১ হাজার কিমি রাস্তার টাকা পাঠায়নি। পাঠাবে বলেছিল। এমপি ল্যাডের টাকা দিয়ে কাজ করা হচ্ছে। বিদ্যুৎ দফতর যা লাভ দিয়েছে, তা দিয়ে কাজ হচ্ছে। আরও বেশ কিছু রাস্তা হবে। কিন্তু টাকা নেই। আমরা হাতে টাকা পেলেই সেই কাজ করে দেব। রাজ্য সরকারের একাধিক দফতর সেতু তৈরি করে দিচ্ছে। আমরা ৯৫১টি সেতু তৈরি করেছি প্রায় ৭ হাজার কোটি টাকা দিয়ে।"

4 December 2023, 11:45 AM

বিধানসভায় মমতাকে 'চোর,চোর' স্লোগান বিজেপি বিধায়কদের। অধিবেশন থেকে ওয়াক আউট বিজেপি বিধায়কদের। ঘরে গিয়ে বিক্ষোভ।

4 December 2023, 11:00 AM

4 December 2023, 09:30 AM

গত কয়েক দিনের মতো আজও বিধানসভা শাসক এবং বিরোধী তরজায় উত্তপ্ত থাকতে পারে। আজ বিধানসভায় মুখ্যমন্ত্রীর দফতরের প্রশ্ন উত্তরের দিন। স্বরাষ্ট্র দফতর নিয়ে কোনও প্রশ্ন না থাকলেও স্বাস্থ্য দফতর নিয়ে দুটি প্রশ্ন আছে সেই প্রশ্নের উত্তর দেবেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তবে আজ মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন। অন্যদিকে বিরোধী দলনেতা ইতিমধ্যেই ঘোষণা করেছেন যে মুখ্যমন্ত্রী বিধানসভার কক্ষে ঢুকলে তাকে বয়কট করে বেরিয়ে যাবেন বিজেপি বিধায়করা। এদিকে আজ বিধানসভায় ক্যাবিনেট মিটিং রয়েছে। পাশাপাশি একটি মিউজিয়ামেরও উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে অধ্যক্ষের জারি করা নিয়ম বলবৎ রয়েছে। যেখানে অধ্যক্ষের অনুমতি ছাড়া বিধানসভা চত্বরে কেউ কোথাও বিক্ষোভ দেখাতে পারবেন না। পাশাপাশি বিজেপি বিধায়কদেরও আজ ডেকেছে গোয়েন্দা বিভাগ। যদিও বিজেপির তরফে স্পষ্ট করা হয়েছে গোটা বিষয় নিয়ে আজই তারা আদালতে যাচ্ছেন। 

4 December 2023, 08:00 AM

সোমবার থেকে শুরু হচ্ছে পার্লামেন্টের শীতকালীন অধিবেশন। তার আগে এদিন ভোরে দিল্লি যাওয়ার উদ্দেশ্যে কলকাতা বিমানবন্দরে পৌঁছলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে তিন রাজ্যের বিজেপির জয় নিয়ে বলেন, আগামী ২৪ সালে ভারতবর্ষে লোকসভা নির্বাচনে কি ফলাফল হবে তারই পূর্বাভাস। মোদীর ওপর লোকের বিশ্বাস আছেই বাকি যত জোট হোক সেটা লোকে হিসাবের মধ্যে নিচ্ছে না। লোকে দেখে নিয়েছে মোদী হে তো মুমকিন হে তাই চোখ বন্ধ করে বিজেপির দিকেই ভোট দিচ্ছে। 

এর প্রভাব ইন্ডিয়া জোটের উপর কতটা পড়বে সেই নিয়ে বলেন, জোট কি আদৌ আছে? ইন্ডিয়া কোথায় পশ্চিমবঙ্গে আছে দেখেছেন আপনারা। সারা ভারতবর্ষে দুবার তিনবার চা খেয়েছে ওরা। এরপর আর কিছু হয়নি। পরস্পর পরস্পরকে গালাগাল দোষারোপ করতেই ব্যস্ত। এই যে পাঁচটা রাজ্যে নির্বাচন হল ইন্ডিয়া জোট কোথায় রয়েছে? কংগ্রেস একটা জায়গায় টিমটিম করে জ্বলছে। বাকি সব জায়গায় সাফ।

তিন রাজ্যের জয়ের বঙ্গ বিজেপিতে কতটা প্রভাব ফেলবে সেই প্রসঙ্গে বলেন, চাঙ্গা তো হয়ে গেছে ধর্মতলার সভার থেকে। তাতে আরও একটু বেশি সাড়া জাগবে। বিজেপি কর্মীরা আবার নিজের ফর্মে আসছেন। লোকসভা নির্বাচনে মোদীকে প্রাইম মিনিস্টার করতে হবে পশ্চিমবঙ্গে যে টার্গেট অমিত শাহ দিয়েছেন সেটা পূরণ করতে হবে তার জন্য সবাই ঝাপিয়ে পড়ছেন। 

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর উত্তরবঙ্গ সফর নিয়ে বলেন, করে নিন দেখে নিন পার্টির কি অবস্থা আছে, বিজেপি আছে সব জায়গায়।

4 December 2023, 08:00 AM

১১৫ দত্তাবাদ মেন রোড।  সুপ্রিয় মল্লিক। দু'বছর ধরে ব্যাংকে কাজ করে। তার বাড়িতে সিবিআই আধিকারিক

4 December 2023, 08:00 AM

একটি বালি বোঝাই ট্রাকের সঙ্গে আপ রাধিকাপুর এক্সপ্রেস ট্রেনে সংঘর্ষ, আতঙ্কে রেল যাত্রীরা। চালকের তৎপরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল যাত্রীরা। ঘটনার জেড়ে ট্রেনটি দাঁড়িয়ে আছে ফরাক্কার বল্লালপুরে। রেল সুত্রে জানা যায়, কলকাতা রাধিকাপুর এক্সপ্রেস ট্রেনটি রবিবার সন্ধ্যা কোলকাতা থেকে ছেড়ে রাধিকাপুর যাচ্ছিল। সোমবার রাত ১.২৫ নাগাদ ফরাক্কার বল্লালপুরের ব্রিজ নিচে রেললাইনে উপর একটি বালি বোঝায় লড়ি চলে আসায় ট্রেনের চালক হঠাৎ ব্রেক করে বলে জানা যায়। সেই সময় ট্রেনটি ধাক্কা মারে বালি বোঝায় লড়িটিকে। হঠাৎ ব্রেক করায় ট্রেনের ইঞ্জিনে আগুন লেগে যায়। রেল লাইন থেকে ইঞ্জিনের কোচটির চাকা নিচে পড়ে যায়। হতাহতের কোন খবর নেই। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটি আসে রেল দফতরের একাধিক আধিকারিক, রেল পুলিস ও ফরাক্কা থানার আইসি দেবব্রত চক্রবর্তী ও বিশাল পুলিস বাহিনী। ইতিমধ্যেই দুটি দমকলের ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণ করে।

4 December 2023, 08:00 AM

ঘটনায় রেলের ইঞ্জিনে আগুন লেগে যায় বলে জানাচ্ছেন যাত্রীরা। হতাহতের খবর নেই বলেই যাত্রী সুত্রে খবর। তবে লড়িটির সঙ্গে বেশ কিছু বগির সংঘর্ষ হয় বলে জানা যাচ্ছে। এস ৭-এর সঙ্গে লড়িটি আটকে যায় বলে যাত্রীদের দাবী। ঘটনাস্থলে রেল পুলিস এবং স্থানীয় থানার পুলিস।

4 December 2023, 08:00 AM

কলকাতা রাধিকাপুর এক্সপ্রেস মুর্শিদাবাদ থেকে মালদা এলাকায় এক্সিডেন্ট করেছে

4 December 2023, 07:45 AM

বিতর্কিত জমিতে ক্লাবের বোর্ড লাগানোকে কেন্দ্র করে চললো গুলি,আর তার জেরে মৃত্যু ঘটলো এক ব্যক্তির। মৃত ওই ব্যক্তির নাম লালুয়া শেখ। বয়স আনুমানিক ৫৫ বছর। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জের বাহিন গ্রাম পঞ্চায়েতের ভুলকাই এলাকায়।