Bengal News LIVE Update: আধার-আতঙ্কে এবার বিবৃতি UIDAI-র

Mon, 19 Feb 2024-6:47 pm,

West bengal live news: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)


 


Latest Updates

  • আধার বিভ্রান্তিতে এবার UIDAI-এর বিবৃতি। আধার সবচেয়ে বেশি ব্যবহৃত ডিজিটাল পরিচয়পত্র। সরকারি ভর্তুকি, সুবিধা এবং পরিষেবা পেতে বেশি ব্যবহৃত। আধার ডেটাবেসকে নির্ভুল রাখতেই নথি ও তথ্য আপডেটেশনে জোর। আধার আপডেট প্রক্রিয়ার জেরেই সময় সময় নোটিস দেওয়া হয়। যদি কোনও ক্ষোভ থাকে UIDAI-কে জানাতে পারেন। লিঙ্ক দিয়ে জানালেন UIDAI-এর এডিজি শুভদীপ চৌধুরী।

  • আধার সমস্যা মেটাতে এবার পোর্টাল তৈরি করল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর ঘোষণা, 'যাঁদের যাঁদের নাম কাটা হচ্ছে, তাঁদের আমরা একটা আলাদা কার্ড দেব'। চিঠি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

  • আধার সমস্যা মেটাতে এবার পোর্টাল তৈরি করল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর ঘোষণা, 'যাঁদের যাঁদের নাম কাটা হচ্ছে, তাঁদের আমরা একটা আলাদা কার্ড দেব'। চিঠি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

  • ১৪৪ ধারায় অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তারপরই স্বস্তির নিঃশ্বাস বিরোধী দলনেতার। এদিন তিনি বলেন, 'সন্দেশখালিতে যাওয়ার দিনে সরবেড়িয়াতে আমাদের অবৈধভাবে আটকানো হয়। আমি, শঙ্কর ঘোষ চন্দনা বাউরী, সবাই ওখানে চারটে পর্যন্ত ছিলাম। তাই বসে অবস্থান করি। কলকাতা হাইকোর্টকে ধন্যবাদ যে তারা সব বিবেচনা করে আমাকে মঙ্গলবার সন্দেশখালি যাওয়ার অনুমতি দিয়েছেন।' কলকাতা হাইকোর্ট জানায়, যে চারটি গ্রাম পঞ্চায়েতে ১৪৪ ধারা বলবৎ নেই সেই জায়গাগুলিতে যেতে পারবেন শুভেন্দু অধিকারী। 

  • বোলপুরে ইডি আধিকারিকদের হানা। মাপ যোগ করা হচ্ছে বোলপুরের তৃণমূল কংগ্রেসের কার্যালয়। যে কার্যালয়ে বসতেন অনুব্রত মণ্ডল। আজ ইডির তিন জন প্রতিনিধি  প্রথমে বোলপুর মহকুমা ভূমি সংস্কার দপ্তরে যান। সেখানে গিয়ে কথা বলেন, বোলপুর BLRO এর সাথে। সেখানে প্রথমে তারা বোলপুরের নিচু পট্টি এলাকায় তৃণমূলের দলীয় কার্যালয়ের সমস্ত জমির কাগজপত্র খতিয়ে দেখেন। এরপর তারা পৌঁছে যান তৃণমূল কার্যালয়ের সামনে। সেখানে পৌঁছে মাপঝোক করা শুরু করেন  দলীয় কার্যালয়ের জায়গা, পাশাপাশি তারা কার্যালয়ের আশেপাশের দোকানেও কথা বলে জিজ্ঞাসাবাদ করেন।

  • আমি নৌশাদ সিদ্দিকি বলছি, আপনি সাংবাদিক সম্মেলন করে নাটক না করে আধার কার্ড নিয়ে রাস্তায় নামুন আপনার প্রতিশ্রুতি মতো। আমি আপনার সঙ্গে মানুষের জন্য রাস্তায় নেমে লড়াই করব।  আপনি সুপ্রিম কোর্টে কপিল সিবালকে দিয়ে কেস করান। এবার বাংলার মানুষদের জন্য আইনি সাহায্য নিন। সাংবাদিক সম্মেলন করে শুধু কী হবে?

  • কেন্দ্রের নয়া পরিবহন নীতির বিরুদ্ধে আগামী ৫ মার্চ রাজ্যে ২৪ ঘন্টার পরিবহন ধর্মঘটের ডাক সিটুর।

     

  • রাজ্যের বিভিন্ন প্রান্তে বিগত এক সপ্তাহ জুড়ে আধার সংযোগ বিচ্ছিন্ন করা হবে এই মর্মে  চিঠি এসেছে সাধারণ মানুষের কাছে। তা নিয়ে বিস্তর জল ঘোলা হয়েছে। রাজ্য রাজনীতি তোলপাড় হয়েছে আধার চিঠি প্রসঙ্গে। এমনকি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয় মন্তব্য করেছিলেন। সোমবার সকালে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার রাজ্যবাসীর উদ্দেশ্যে একটি বার্তা পাঠিয়ে বলেছেন আধার সংক্রান্ত যে সমস্যা হয়েছে তা সেই বিষয়ে সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী সঙ্গে তার কথা হয়েছে এবং আজকের রাতের মধ্যেই সমস্যার সমাধান হবে। তাই  প্রচারে কান না দিয়ে নিশ্চিন্ত হতে বলেছেন সুকান্ত মজুমদার।

  • নিজের স্ত্রীকে খুন করে বাড়ির মধ্যে পুঁতে দেওয়ার চাঞ্চল্যকর ঘটনায় একমাত্র দোষীকে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দিল বাঁকুড়া জেলা দায়রা আদালত 

     

  • বিষ্ণুপুরে হাতির হানায় আহত ১, তাণ্ডব লীলা চালালো চাষের জমিতে, গ্রামে ঢুকলো হাতে, হাসপাতালে আহতদের দেখতে DFO, ক্ষতিপূরণের আশ্বাস,

     

  • গরিব মানুষদের জমি ছিনিয়ে নেওয়া হয়। মহিলাদের উপর অত্যাচার করা হয়। সন্দেশখালি ইস্যুতে সরব লকেট, নিশানা তৃণমূলকে।

  • সন্দেশখালিতে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপারসন রেখা শর্মা। গ্রামে গিয়ে তথ্যতালাশে চেয়ারপারসন। মহিলাদের সঙ্গে কথা বলবেন রেখা শর্মা। পরে দিল্লিতে ফিরে রিপোর্ট দেবেন রাষ্ট্রপতিকে।

  • কোরাম না হওয়ায় ভেস্তে গেল লোকসভার প্রিভিলেজ কমিটির বৈঠক। কমিটির মোট ১৫জন সদস্যের মধ্যে বৈঠকে উপস্থিত হয়েছিলেন মাত্র চার জন সাংসদ।

  • লোকসভা সচিবালয় এবং সুকান্ত মজুমদারকে নোটিস জারি করেছে সুপ্রিম কোর্ট

  • সুপ্রিম কোর্টে সিব্বল। তাঁর দাবি সুকান্ত মজুমদার মিথ্যে কথা বলেছেন। 

  • চলছে হলদিবাড়ির ঐতিহ্যবাহী হুজুর সাহেব মেলা। উত্তরবঙ্গ সহ ভারতে বিভিন্ন জায়গা থেকে লোকসমাগম হয়েছে। যার জেরে লোকাল ট্রেনে বাঁদরঝোলা করে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত হলদিবাড়ি- নিউজলপাইগুড়িগামী ট্রেনে। সোমবার সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত দেখা গেল ভক্তদের ভীড় লোকাল ট্রেনে। সপ্তাহের কাজের প্রথম দিনেই কর্মস্থলে যেতে বিড়ম্বনার মুখে রেলের নিত্যযাত্রীরা।

  • সন্দেশখালি মামলায়, পশ্চিমবঙ্গ সরকার সংসদের বিশেষাধিকার কমিটির নোটিসকে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করেছিল। সাংসদের সঙ্গে দুর্ব্যবহারের বিষয়ে, বিশেষাধিকার কমিটি রাজ্যের মুখ্য সচিব, ডিজিপি এবং ডিএম এসপি এবং সংশ্লিষ্ট জেলার থানা প্রধানকে সমন জারি করেছিল এবং তাদের ১৯ ফেব্রুয়ারি হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল।

  • মঙ্গলবার চোপড়া যাবেন রাজ্যপাল আনন্দ বোস

     

  • ৪৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিশ্বরূপ দে জানিয়েছেন, 'আমার ওয়ার্ডে মোট ২৯ টা রাস্তা। তার মধ্যে ২৮ টা রাস্তার মানুষ আমার কাজে খুশি। আমার পাশে আছেন। এই একটিমাত্র রাস্তা যে কোনো কারণেই হোক, হয়তো আমার পাশে নেই। তাতে কি হল? এলাকা দখলের মতো কি পরিস্থিতি হল? এইটা দখল করতে না পারলেও তো আমি ২৮-১ গোলে এগিয়ে আছি। এই রাস্তা তো আর মেসি নয় যে এটাতেও আমাকে জিততে হবে। আর কাল আমি রাত ১১ টায় ফিরেছি। ঘুমিয়েছি। সকালে উঠে আপনার কাছে প্রথম ঘটনার কথা শুনলাম। কি হয়েছে খোঁজ নিয়ে দেখব। সুদীপ ব্যানার্জি আমার সাংসদ। নয়না ব্যানার্জি আমার বিধায়ক। আমি কাউন্সিলর। এর মধ্যে তো আর কোনো ব্যাপার নেই'।

  • সমুদ্র উপকূলে মিসাইল উৎক্ষেপণ কেন্দ্র গড়তে না দেওয়ার দাবিতে তমূল বিক্ষোভ থানা ঘেরাও। দফায় দফায় মৎস্যজীবী সহ এলাকার মানুষজনদের বিক্ষোভ উত্তেজনা।পূর্ব মেদিনীপুরের সমুদ্র উপকূলবর্তী এলাকা জুনপুটের ঘটনা।

     

  • ময়নাগুড়ি জল্পেশ মন্দির সংলগ্ন জল্পেশ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। আগুনে পুরে যায় বেশ কয়েকটি দোকান।

     

  • ভয়াবহ পথ দূর্ঘটনায় মৃত্যু হল এক বাইক আরোহীর। ঘটনাটি ঘটেছে ক্যানিং থানার অন্তর্গত সাতমুখী এলাকায়।

  • পুরুলিয়া শহরের মাঝেই জেসিবি মেশিন দিয়ে পুকুর ভরাটের অভিযোগ । ঘটনা পুরুলিয়া শহরের ২০ নম্বর ওয়ার্ডের দর্জি পাড়া এলাকার। বহু পুরোনো একটি পুকুরকে ভরাটের অভিযোগ উঠল পুরুলিয়া পৌরসভার বিরুদ্ধে । 

  • শীতের বিদায়। বসন্তের হাওয়া বাংলায়। চড়তে শুরু করল পারদ।আগামী ৪-৫ দিনে আরো দু ডিগ্রি  তাপমাত্রা বাড়বে। 

  • মদ্যপ যুবকদের তাণ্ডবের রণক্ষেত্র চেহারা নিল বৌবাজারের নবীন চাঁদ বড়াল লেন এলাকা। মদের বোতল ইট বৃষ্টি থেকে শুরু করে মারধর। অভিযোগ পুলিসের সামনেই ঘটে এই ঘটনা। আহত দুই। অভিযোগ স্থানীয় কাউন্সিলর বিশ্বরূপ দের অনুগামীরা পাড়া দখল করার জন্য এই ঘটনা ঘটিয়েছে। ঘটনাস্থলে মুচিপাড়া থানার পুলিস।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link