Bengal News LIVE Update: রামমন্দির উদ্বোধনের দিন কলকাতায় সংহতি মিছিলের ডাক মমতার!

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে  

Last Updated: Wednesday, January 17, 2024 - 10:32
Bengal News LIVE Update: রামমন্দির উদ্বোধনের দিন কলকাতায় সংহতি মিছিলের ডাক মমতার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

17 January 2024, 10:30 AM

শহরের সংকীর্ন রাস্তার সম্প্রসারণ না করে রবীন্দ্র স্ট্যাচু সংলগ্ন রাস্তার সম্প্রসারণ কোন স্বার্থে ? এই নিয়ে বিষ্ণুপুরে তৃণমূলে তৃণমূলেই তরজা। আর সেই তরজা উসকে দিল বিজেপি।

 

16 January 2024, 16:45 PM

আর বেশি দেরি নেই। অযোধ্যায় যেদিন রামমন্দিরের উদ্বোধন হবে, সেদিন হাজরা থেকে পার্ক সার্কাস পর্যন্ত সংহতি মিছিলের ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, 'তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই মিছিলটা করব। যাঁরা শুভানুধ্যায়ী, সাধারণ মানুষ, তাঁরাও আসতে পারেন সংহতি মিছিলে'।

 

16 January 2024, 11:30 AM

মেলা শেষে হিসেব ১কোটি ১০ লাখ মানুষের সমাগম। ইন্সিডেন্ট ফ্রি মেলা হল এবার: অরূপ বিশ্বাস

16 January 2024, 11:15 AM

FIFA র বর্ষসেরা ফুটবলার হলেন লিও মেসি। এই নিয়ে অষ্টম বার এই খেতাব পেলেন তিনি। যা এক রেকর্ড।

16 January 2024, 11:00 AM

বিজেপির পর ভিক্টোরিয়া হাউসের সামনে সভা করতে চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ আইএসএফ।  আগামী ২১ জানুয়ারি দলের প্রতিষ্ঠা দিবসে সেখানে কর্মসূচি করতে চায় তারা। পুলিশ অনুমতি দিচ্ছে না। মঙ্গলবার মামলা দায়ের করার অনুমতি দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত।

16 January 2024, 10:45 AM

ঘন কুয়াশার জের। মঙ্গলবার ভোর রাত থেকে কলকাতা  বিমানবন্দরে বেশ কয়েকটি বিমান দেরিতে ওঠানামা করেছে।  এদিন সকালে কলকাতা বিমানবন্দরের দৃশ্যমানতা ৫০০ মিটারে নামে। এতে কলকাতা বিমানবন্দরে বিমান ওঠা নামায় অসুবিধা না হলেও, দিল্লি সহ বেশ কিছু জায়গায় কুয়াশার কারণে কলকাতা থেকে দিল্লিগামী কিছু বিমান ওঠা নামায় বিলম্ব হচ্ছে।

16 January 2024, 10:45 AM

নতুন রাস্তা গ্রামে। কোন ভালো রাস্তাই ছিল না। তাই গ্রামে পিচ রাস্তা তৈরি হয়েছিল। আর সেই পিচ রাস্তা এমনই ভাবে তৈরি করা হয়েছে যে মাত্র তিন দিন পরেই পিচ হাত দিয়ে তুলে নিচ্ছে গ্রামবাসীরা। রাস্তার পিচ উঠে বেরিয়ে এসেছে ধুলা। প্রতিবাদ করলে শাসক দলের হুমকির মুখে পড়তে হচ্ছে গ্রামবাসীদের। বিরোধীরা বলছে কাটমানির রাস্তা তাই পিচ উঠে যাচ্ছে।

16 January 2024, 10:15 AM

ঠান্ডায় জুবুথুবু ঝাড়গ্রাম। আজ ও তাপমাত্রা ১০-এর নিচে। সাথে ঘন কুয়াশা। আজ ও তাপমাত্রা ৯ ডিগ্রি। প্রচন্ড ঠান্ডায় নাজেহাল সাধারন মানুষ। সকাল ৯টা বাজলেও দৃশ্যমান একদমই নেই। একহাত দূরেও দেখা যাচ্ছে না ঠিক করে। মেঘলা আকাশ। সঙ্গে কনকনে ঠান্ডা হাওয়া। সকালে কাজে বেরোনো সব্জি, মাছ বিক্রেতা সহ একাধিক দিন আনা দিন খাওয়া মানুষ চরম সমস্যায়। এই হঠাৎ অতিরিক্ত ঠান্ডায় অসুস্থ হয়ে পড়ছে সাধারন মানুষ।

16 January 2024, 09:45 AM

গতকাল ছিলো পৌষ সংক্রান্তি। তবে গতকালের চেয়ে আজ বেশি ঠান্ডা ডুয়ার্সজুড়ে। সঙ্গে ঘন কুয়াশায় ঢেকেছে ডুয়ার্স। যত বেলা গরাচ্ছে তত কুয়াশা এবং ঠান্ডার দাপট বারছে মালবাজার মহকুমা জুরে।  ১০ টা বাজতে চললেও সুর্যের দেখা পাওয়া যায়নি। কুয়াশার কারনে দৃশ্যমানতা খুব কম সর্বত্র। শরীরকে গরম করার জন্য বিভিন্ন জায়গায় আগুন জ্বালিয়ে শরীর গরম করছে বহু মানুষ। বাজারঘাট, রাস্তায় মানুষজন খুবই কম। 

16 January 2024, 09:15 AM

হাসপাতালকে পরিষ্কার ও মানুষকে সুস্থ রাখতে হাসপাতাল চত্বরে ধূমপান নিষিদ্ধ করা এবং পানের পিক যাতে কেউ না ফেলে তার জন্য অভিনব উদ্যোগ নিল মন্তেশ্বর ব্লক কাদম্বিনী প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, হিন্দি সিনেমার ছবি এবং ডায়লগ ব্যবহার করে এই অভিনব পোস্টার লাগানো হয়েছে হাসপাতাল দেওয়ালের গায়ে, মন্তেশ্বর ব্লক স্বাস্থ্য আধিকারক এই হিন্দি সিনেমার ডায়লগ এবং ছবি দিয়ে যাতে মানুষের চোখে লাগে এবং মনের মধ্যে গেঁথে যায় সেই জন্যই এই অভিনব প্রান্থা গ্রহণ করা হয়েছে, হাসপাতাল চত্বরে যদি কেউ ধূমপান করে বা পানের পিক ফেলে তার জন্য ২০০ টাকা জরিমানা ধার্য করা আছে, সেই টাকা দিতে অস্বীকার করলে বিডিও অথবা মন্তেশ্বর থানার দ্বারস্থ হয়ে সেই জরিমানা ধার্যের টাকা আদায় করা হয় বলে জানান মন্তেশ্বর ব্লক স্বাস্থ্য আধিকারিক, এই নিয়ম চালু করায় খুশি রোগীর আত্মীয় পরিজনেরাও, হাসপাতালে ভর্তি থাকা রোগীর এক আত্মীয় আদুরী দাস জানান পোস্টার সবই দেখলাম খুবই ভালো পরিষ্কার পরিচ্ছন্ন থাকলেই তাতে সকলেরই ভালো, অপরদিকে রোগীর আরেক আত্মীয় জানান এটা করে খুব ভালো করেছে হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন থাকবে এতে, যত্রতত্র বিড়ি সিগারেট খেয়ে ফেলা পানের পিক কে দেয়ালের গায়ে ফেলা এগুলো অন্তত বন্ধ হবে।

16 January 2024, 09:00 AM

জমি সংক্রান্ত বিবাদকে কেন্দ্র করে উত্তপ্ত দুই পরিবার। আহত ১ গ্রেপ্তার ১। তদন্তে পুলিস।

 

16 January 2024, 08:45 AM

ঘন কুয়াশার চাদরে উত্তর ভারত। একগুচ্ছ ট্রেন দেরিতে চলছে। বেশ কিছু ট্রেনের সময় সারণী বদল করতে বাধ্য হল পূর্ব রেল

16 January 2024, 08:45 AM

পুকুর থেকে যুবকের রক্তাক্ত দেহ উদ্ধারে চাঞ্চল্য। খুন করে জলে ভাসিয়ে দেওয়া হয়েছে অভিযোগ মৃতের পরিবারের।

16 January 2024, 08:45 AM

গঙ্গাসাগর কচুবেড়ে, লট ৮ মুড়িগঙ্গা নদীর উপর কুয়াশা, ভাটা  থাকার কারনে ভেসেল বন্ধ

16 January 2024, 08:15 AM

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী উত্তরবঙ্গে তুষারপাতের সম্ভাবনা। জলপাইগুড়িতে মঙ্গলবার সকাল থেকেই কুয়াশা চাদরে মোড়া গোটা জেলা। ঠান্ডায় জুবুথুবু জলপাইগুড়িবাসী। বেলা বাড়ার সঙ্গেই কুয়াশার দাপটও বাড়ছে। মানুষজন আগুনের তাপ নিচ্ছে। জলপাইগুড়িতে এদিন সকালের আবহাওয়ায় বাসিন্দাদের মুখে জলপাইগুড়িতে তুষারপাত। রাস্তায় বেরোলে কুয়াশার মাথায় শরীর ভিজে যাচ্ছে বৃষ্টির মতন মনে হচ্ছে। 

 

16 January 2024, 08:15 AM

রাতের তাপমাত্রা আগামী ৭২ ঘন্টায় ১৩ এর ঘর থেকে লাফিয়ে বেড়ে ১৭ এর ঘরে পৌঁছাতে পারে। তবে মেঘলা আকাশ এবং বৃষ্টির জেরে সেইভাবে দিনের তাপমাত্রা বাড়তে পারবে না ১৬, ১৭, ১৮ এবং ১৯ তারিখে। আজও ঘন কুয়াশার সতর্কতা বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে। বাকি জেলাতে হালকা থেকে মাঝারি কুয়াশা হবে খুব সকালে। 

16 January 2024, 08:15 AM

দলীয় কর্মসূচি সেরে বাড়ি ফেরার পথে বাইক দূর্ঘটনায় গুরুত্বর আহত যুবককে উদ্ধার করে নদিয়ার কৃষ্ণগঞ্জ গ্ৰামীন হাসপাতালে ভর্তি করে মানবিকের কাজ করলো কৃষ্ণগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি কাকলী দাস।

16 January 2024, 08:15 AM

দুর্নীতির কান্ডারী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্যের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। নিরাপত্তা হীনতায় ভুগছে এ রাজ্যের ব্যবসায়ী থেকে শুরু করে তৃণমূল কর্মীরাও। গতকাল নদীয়ার কৃষ্ণনগর দুইয়ের বাজারে একটি দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে রাজ্যের শাসক দলকে আক্রমণ করলেন বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ। 

16 January 2024, 08:00 AM

নেতাইকান্ডে আরও এক অভিযুক্ত রথিন দন্ডপাঠকে আজ জামিন দিল কোলকাতা হাই কোর্ট। মেদিনীপুর জেলে প্রায় ১০ বছর ছিলেন এই সিপিআইএম নেতা। নেতাই ঘটনার দিন এই রথিন দন্ডপাটের বাড়ি থেকেই গুলি চালানোর অভিযোগ ওঠে। এই বাড়ির দোতলায় ক্যাম্প করে ছিল সবাই। এই ঘটনায় বিনপুর ১ ব্লকের তৎকালিন জেডসিএস, এলসিএস, ব্রাঞ্চ কমিটির সম্পাদক, মহিলা নেত্রী সহ মোট ২০ জন গ্রেফতার হন। যার মধ্যে অন্যতম নাম ছিলো রথিন দন্ডপাটের। যদিও আজ জামিনে ছাড়া পাওয়ার পর আরেক অভিযুক্ত বর্তমানে জামিনে মুক্তি প্রাপ্ত ডালিম পান্ডা বলেন মাওবাদী তৃনমূলের চক্রান্তে তাদের জেল খাটতে হচ্ছে। রথিন ঘটনার দিন বাড়িতেই ছিলোনা। মাওবাদী আতঙ্কে বাড়ি ছেড়ে ঝাড়গ্রামে ঘর ভারা করে থাকতো। তাদের ফাঁসানো হয়েছে। রথিনের কাকিমা এখন ওই বাড়িতে থাকলেও রথিন-এর দাদা-মা কলকাতায় থাকেন তাদের পরিবারের কেউ সেখানে থাকে না।