Bengal News LIVE Update: রাজ্য স্কুলগুলোতে বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের পড়ানোর জন্য বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক নিয়োগ...

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে-

Last Updated: Wednesday, July 17, 2024 - 14:11
Bengal News LIVE Update: রাজ্য স্কুলগুলোতে বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের পড়ানোর জন্য বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক নিয়োগ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

17 July 2024, 14:00 PM

রাজ্য স্কুলগুলোতে এবার বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের পড়ানোর জন্য বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক নিয়োগের উদ্যোগ। প্রাথমিক স্তরে এই ধরনের শিক্ষক নিয়োগের উদ্যোগ নেওয়া হল। প্রথম পর্যায়ে গোটা রাজ্যের জন্য প্রায় ২৯০০ এই ধরনের পদ তৈরি করা হয়েছে। এই ধরনের শিক্ষকদের নিয়োগের ক্ষেত্রে কি যোগ্যতা হবে তা নিয়ে ইতিমধ্যেই নিয়ম তৈরির কাজ শুরু হয়েছে। পুজোর আগে এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলে সূত্রের খবর। 

17 July 2024, 09:45 AM

Narada Case:  নারদা মামলায় ফের ম্যাথু স্যামুয়েলকে তলব সিবিআই-এর। ২৯ জুলাই ব্যাঙ্গালুরুর অফিসে হাজিরার নির্দেশ দেওয়া হয়। 

17 July 2024, 09:15 AM

Kultali: সুড়ঙ্গকাণ্ডে তোলপাড় রাজ্য, কুলতলিতে ব্যাপক ধরপাকড়। পালাতে গিয়ে গ্রেফতার সাদ্দাম ঘনিষ্ঠ আফতাব সর্দার। পুলিসকে গুলি করে সুড়ঙ্গ দিয়ে পলাতক সাদ্দাম। কুলতুলির পয়তারহাটে পুরোদমে পুলিসের অভিযান। কোথায় সাদ্দাম? এখনও খোঁজ না পেয়ে হন্যে পুলিস।

17 July 2024, 08:45 AM

Weather: শুক্রবার নিম্নচাপ তৈরি হতে পারে বঙ্গোপসাগরে। চব্বিশ ঘণ্টায় জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি। বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। শনিবার থেকে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে। একুশে জুলাই রবিবার কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস। আজ রাজ্যের সব জেলায় হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। মেদিনীপুর, হাওড়া ও কলকাতাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা। কালও আবহাওয়া একইরকম থাকবে, জানিয়েছে আবহাওয়া দফতর।

17 July 2024, 08:45 AM

Bangladesh: কোটা বিরোধী আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশ। ছাত্র বিক্ষোভকে কেন্দ্র করে রণক্ষেত্র পদ্মাপাড়। সংরক্ষণ বাতিলের দাবিতে নাগাড়ে আন্দোলন। শিক্ষার্থী ও শাসকদলের ছাত্রলিগের মধ্যে সংঘর্ষ। ক্ষোভের আগুনে জ্বলছে ঢাকা, নিহত ছয়। পরিস্থিতি সামাল দিতে ঢাকার রাস্তায় নামল সেনা। অনির্দিষ্টকালের জন্য বন্ধ সব শিক্ষা প্রতিষ্ঠান। বাংলাদেশের সব পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত শেখ হাসিনা সরকারের। 

17 July 2024, 08:45 AM

BJP: ক্ষয় আর ক্ষোভ, বঙ্গ বিজেপিতে বাড়ছে দুই উদ্বেগ। এমন প্রেক্ষাপটে আজ বিজেপির রাজ্য কমিটির কর্মসমিতির বৈঠক। লোকসভা ভোটের ফল প্রকাশের পর আজ বৈঠকে বঙ্গ বিজেপি। আজ প্রথম রাজ্য কমিটির বর্ধিত বৈঠকে বসতে চলেছে বঙ্গ বিজেপি।বৈঠকে সব জেলা সভাপতিরা ছাড়াও কো ইনচার্জরা থাকবেন। ফল নিয়ে রাজ্যের নেতাদের মতামত শুনবেন কেন্দ্রের নেতারা। বঙ্গ বিজেপির বৈঠকের মাঝেই মুরলীধর লেনে বিজেপি বাঁচাও মঞ্চের নামে বিক্ষোভ কর্মসূচি।

17 July 2024, 08:45 AM

Nabanna Report: রাজ্য সরকারের আর্থিক অবস্থার প্রভাব চাকরিতেও? একশো শতাংশ নিয়োগের পথে হাঁটতে পারছে না সরকার। সরকারি এমপাওয়ার্ড কমিটির সিদ্ধান্ত বলে নবান্ন সূত্রের খবর। শূন্য পদ নিয়োগের প্রস্তাবে মাত্র পঞ্চাশ শতাংশ অনুমোদন এমপাওয়ার্ড কমিটির। নতুন ভবন বা ভবনের সংস্কারে আপাতত অনুমতি নয়। নিতান্তই প্রয়োজনীয় ক্ষেত্র ছাড়া খরচে লাগাম দিতে নির্দেশ। পুরোটাই খারাপ আর্থিক পরিস্থিতির কারণে বলে নবান্ন সূত্রে খবর।