LIVE: সুপ্রিম-রায় সমপ্রেম বিবাহ চূড়ান্ত করার বিষয়টি সংসদের উপরই ছাড়ল...

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Tuesday, October 17, 2023 - 17:39
LIVE: সুপ্রিম-রায় সমপ্রেম বিবাহ চূড়ান্ত করার বিষয়টি সংসদের উপরই ছাড়ল...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবরগুলি শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

17 October 2023, 17:45 PM

তামিলনাড়ুর শিবাকাশীতে দুটি আতশবাজির দোকানে বিস্ফোরণে নয়জন মহিলা সহ কমপক্ষে ১১ জন নিহত এবং দু'জন আহত হয়েছেন। নমুনা পরীক্ষা করার সময় এই ঘটনা ঘটে।

17 October 2023, 12:15 PM

ভারতের সংবিধানের অনুচ্ছেদ ১৯(১)(e) একজনকে বিবাহ করার অধিকার দেয়। CJI বলেন, এটা সত্য যে কিছু কিছু ক্ষেত্রে সঙ্গী বেছে নেওয়ার অধিকারে আইনি বাধা রয়েছে। তবে সমকামীদেরও অন্যদের মতো তাদের সঙ্গীদের সঙ্গে থাকার অধিকার রয়েছে। অবিবাহিত দম্পতিদের সন্তান দত্তক নিতে বাধা দেওয়ার বিধান ভুল। এটি সমকামী দম্পতিদের প্রতি বৈষম্যমূলক আচরণ। এই ধরনের বিধান অনুচ্ছেদ ১৫ (সমতা)-কে লঙ্ঘন করে।

17 October 2023, 12:15 PM

সমলিঙ্গে বিয়ের আইনি স্বীকৃতি সংক্রান্ত আবেদনের মামলায় মঙ্গলবার রায় ঘোষণা করতে পারে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ গত ১১ মে এই মামলার রায় নির্দিষ্ট সময়ের জন্য সংরক্ষিত রেখেছিল। তার আগে টানা ১০ দিন ধরে চলেছিল শুনানি।  এদিন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বলেছেন, একজন ব্যক্তিকে শুধুমাত্র তার লিঙ্গের ভিত্তিতে বিয়ে করা থেকে আটকানো যাবে না। ট্রান্সজেন্ডার ব্যক্তিদের ব্যক্তিগত আইন সহ বিদ্যমান আইন অনুসারেই বিবাহ করার অধিকার রয়েছে। সমকামী দম্পতি সহ অবিবাহিত দম্পতিরা যৌথভাবে একটি সন্তান দত্তক নিতে পারেন।

17 October 2023, 10:15 AM

দক্ষিণবঙ্গে চতুর্থী থেকে আরও বেশি করে পুজোর অনুকূল আবহাওয়া। কাল থেকেই কিছুটা কমবে তাপমাত্রা। সঙ্গে কমবে আপেক্ষিক আর্দ্রতা বা জলীয় বাষ্পের পরিমাণ। অষ্টমী পর্যন্ত শুষ্ক আবহাওয়া। উত্তরবঙ্গের দু এক জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা।

17 October 2023, 10:15 AM

ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ চলছিল বেলজিয়াম বনাম সুইডেনের। বেলজিয়ামের রাজধানী ব্রাসেল এই ম্যাচ চলছিল। স্টেডিয়ামের কাছেই বন্দুক বাজের হামলায় প্রাণ হারিয়েছেন দুই সুইডেন সমর্থক। এরপরেই ম্যাচ খেলতে আর মাঠে নামতে চায়নি দুই দলের খেলোয়াড়রা। ১-১ অবস্থায় খেলা বন্ধ করে দেওয়া হয় এবং স্টেডিয়ামের ভিতরেই নিজেদের ড্রেসিংরুমে ঘিরে ফেলা হয় ফুটবলারদের। এই ঘটনায় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের যোগসূত্র আছে বলে প্রাথমিকভাবে অনুমান।

17 October 2023, 10:15 AM

সঠিক ভাবে যান চলাচল ও দর্শনাথীরদের ভীড় সামলাতে পুজোর কটাদিন শহরকে যানজট মুক্ত রাখতে দুর্গা পুজোর গাইড ম্যাপ প্রকাশ করল জলপাইগুড়ি জেলা পুলিস।

 

17 October 2023, 10:15 AM

জলপাইগুড়ি শহরের মধ্য দিয়ে বয়ে চলা করলা নদীর দূষণ পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করলেন, জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত কুমার রায়। ছিলেন এমইডি (মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ারিং ডিরেক্টরেট) এর আধিকারিকেরা।

 

17 October 2023, 10:15 AM

মঙ্গলবার ভোর পাঁচটা নাগাদ নেতাজি সংঘ ক্লাবের সদস্যরা জানতে পারেন তাদের মন্ডপে আগুন লেগেছে এরপর দমকলকে জানানো হয়। দমকলের এক ঘন্টা চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। পুড়ে যায় প্যান্ডেলের কাপড়  ও প্যান্ডেলের কাঠাম সহ বেশ কিছু অংশ। পুজো উদ্যোক্তাদের দাবি বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল তাহলে কি থেকে আগুন লাগলো এখনো জানা সম্ভব হয়নি। দমদম থানার পুলিসকেও বিষয়টি জানানো হয়েছে।

17 October 2023, 10:15 AM

দক্ষিণ ২৪ পরগনার বজবজে গতির বলি ২ যুবক, গুরুতর আহত আরো এক স্থানীয় বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন 

17 October 2023, 10:15 AM

বালিতে খুন গৃহবধূ। রক্তাক্ত অবস্থায় ঘরের মেঝেতে পড়েছিল তাঁর দেহ। বালি থানার পুলিস এসে দেহ উদ্ধার করে। বেলুড় ধর্মতলা রোডের ঘটনায় চাঞ্চল্য।