LIVE: নিয়ম নিষ্ঠায় মাকে বিদায়; গঙ্গার ঘাটে ঘাটে নিরঞ্জন, জনপ্লাবন বহু মণ্ডপে

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Tuesday, October 24, 2023 - 23:31
LIVE: নিয়ম নিষ্ঠায় মাকে বিদায়; গঙ্গার ঘাটে ঘাটে নিরঞ্জন, জনপ্লাবন বহু মণ্ডপে
বাঁজা কদমতলায় প্রতিমা নিরঞ্জন (ছবি সৌজন্য- অয়ন ঘোষাল)

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবরগুলি শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

24 October 2023, 23:30 PM

মেট্রোপলিটান দুর্গাবাড়িতে এবার দুর্গাবরণে মদন মিত্র ও অভিনেত্রী তনুশ্রী। মণ্ডপে এসে মদন মিত্র বলেন, কোনও সমস্যা ছাড়াই পুজো হয়ে গেল। আমার মনে হচ্ছে মা ফিরে গিয়ে শিবকে বলবেন, যা দেখে এলাম...ওহ লাভলি!

24 October 2023, 23:15 PM

রাত এগারোটা। বিজয়া দশমীতেও ঠাকুর দেখার বিরাম নেই বিভিন্ন মণ্ডপে। আরও এক বছর অপেক্ষার আগেই শ্রীভূমি, সন্তোষ মিত্র স্কোয়ার, সুরুচি সংঘে মানুষের থিকথিকে ভিড়। বোঝাই যাবে না আজ বিজয়া দশমী। সেই চেনা ভিড়। সন্তোষ মিত্র স্কোয়ারে যে সংখ্য়ক মানুষের ভিড় হয়েছে তা হাল আমলে দেখা যায়নি। কাঁধে বাচ্চাদের নিয়েও মণ্ডপে চলে এসেছেন মানুষজন। কলকাতার পুজোর এবার বড় চমক সন্তোষ মিত্র স্কোয়ারের 'রামমন্দির'।

 

24 October 2023, 23:15 PM

সুরুচির মণ্ডপে লিয়েন্ডার পেজ।  ঢাক বাজালেন মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে।

24 October 2023, 18:15 PM

কলকাতায় গঙ্গার অধিকাংশ ঘাটেই শুরু হয়েছে প্রতিমা নিরঞ্জন। শোভাবাজার ঘাটে শৃঙ্খলাবদ্ধভাবে যাতে নিরঞ্জন করা হয় তার জন্য ঘাটে ঘটে বিপুল সংখ্যক মোতায়েন পুলিস। বাড়ির পুজোগুলির প্রতিমা নিরঞ্জনের পর দ্রুত তা গঙ্গা থেকে তুলে নেওয়া হচ্ছে। পুলিসি ঘেরাটোপে বাজে কদমতলার ঘাটেও হচ্ছে প্রতিমা বিসর্জন। মাঝে মধ্যেই নেমে যাচ্ছে মুসলধারে বৃষ্টি। তার মধ্য়েই চলছে বিসর্জনের কাজ। বাজে কদমতলায় প্রতিমা নিরঞ্জন পর্ব পরির্দশনে গিয়েছিলেন মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেন, গহ্গায় দূষণ যাতে না হয় তা দেখা হচ্ছে। উপরের রঙ ওঠার আগেই আমার জল থেকে প্রতিমা তুলে নিচ্ছি। পরিবেশ দফতরের গাইডলাইন মেনেই গঙ্গার সবকচা ঘাটে তা করা হচ্ছে।

 

24 October 2023, 18:00 PM

বিজয়া দশমীতে মাকে হাসি মুখে বিদায়। মহানগরের প্যান্ডেলে প্য়ান্ডেলে সিঁদুর খেলায় মাতলেন মহিলারা। কলকাতার বিভিন্ন মণ্ডপের পাশাপাশি মহিলারা সিঁদুর খেলায় মাতলেন নয়ডার কালীবাড়িতে। দেবীকে বরণ করার পাশাপাশি চলল সিঁদুর খেলা ও মিষ্টিমুখ। মণ্ডপের বাইরে লম্বা লাইন লালপেড়ে শাড়িতে দাঁড়িয়ে মহিলারা।

 

24 October 2023, 15:15 PM

ডায়মন্ড হারবারে প্রতিমা নিরঞ্জন নিয়ে কড়া পদক্ষেপ প্রশাসনের। মদ্যপ অবস্থায় কোনওভাবে নিরঞ্জন ঘাটে আসা যাবে না। মেশিনের মাধ্যমে করা হবে অ্যালকোহল টেস্ট।

24 October 2023, 14:45 PM

বাঁজা কদমতলা ঘাটে বিসর্জন পর্ব খতিয়ে দেখতে এলেন মেয়র পরিষদ দেবাশিস কুমার।

24 October 2023, 14:15 PM

বিজয়া দশমীতে ঘটে গেল মর্মান্তিক ঘটনা। গঙ্গায় ডুবে মৃত্যু এক যুবকের। মৃতের নাম সৌরভ শিকদার। বয়স ২৪ বছর। জানা গিয়েছে, ৪ বন্ধু মিলে ঠাকুর দেখতে বেরিয়েছিল। অশোকনগর ১০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সৌরভ। পরিবারের অভিযোগ, ঠাকুর দেখতে বেরিয়ে গঙ্গায় ফেলে দিয়ে সৌরভকে খুন করেছে বন্ধুরা। সকালে সৌরভের এক বন্ধু-ই ফোন করে বাড়িতে সৌরভের মৃত্যুসংবাদ দেয়। 

24 October 2023, 12:00 PM

প্রতিমা নিরঞ্জনের সময় হড়পা বানে মাল নদীঘাটে ৮ জনের মৃত্যু। এবার তাই বিসর্জন ঘিরে কড়াকড়ি প্রশাসনের। দশমীর সন্ধ্যায় মাল নদীর নিরঞ্জন ঘাটে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে প্রতিমার নিরঞ্জন করা হয়। কিন্তু গত বছর দশমীর রাতে দুর্ঘটনার কথা মাথায় রেখে প্রশাসন এবার বাড়তি সতর্কতা অবলম্বন করছে। নিরঞ্জন ঘাটে প্রতিমা নিরঞ্জনকে কেন্দ্র করে প্রতি বছর যে মেলা অনুষ্ঠিত হয়, সেই মেলা এবার ঘাট থেকে সরিয়ে এনে মালবাজার শহরের ফাঁকা জায়গায় হচ্ছে। মাল নদীর নিরঞ্জন ঘাটে সাধারণ নাগরিকরা কেউ-ই প্রবেশ করতে পারবে না। মাল নদীর ঘাটকে নতুনভাবে সাজিয়ে তোলা হয়েছে।

24 October 2023, 10:30 AM

দুটি ঘটনায় পথ দুর্ঘটনায় মৃত্যু ৩ জনের। আহত প্রায় ১২। প্রথম দুর্ঘটনাটি ঘটে নদিয়ার ধানতলা থানার দত্তফুলিয়া গ্রাম পঞ্চায়েতের রানাঘাট-বগুলা রাজ্য সড়কের উপর মনাহাটি এলাকায়। দ্বিতীয়টি ঘটে ফুলিয়াতে।

24 October 2023, 10:30 AM

নবমীর রাতে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু ২ যুবকের। দুজনেরই বাড়ি ময়নাগুড়ি টেকাটুলি এলাকায়। রাতে ২ যুবক একটি বাইকে করে বাতাবাড়ি থেকে লাটাগুড়ির দিকে যাচ্ছিল। সেইসময় নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের ধারে গাছে জোরে ধাক্কা মারে। ধাক্কায় ২ যুবক ছিটকে পড়ে। ঘটনাস্থলেই এক যুবকের মৃত্যু হয়। অন্য যুবককে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাঁকেও মৃত বলে ঘোষণা করে। 

24 October 2023, 10:00 AM

কোচবিহারে বড়দেবীর বাড়িতে শুরু সিঁদুরখেলা। সিঁদুরখেলার পর বড়দেবীকে বের করে নিয়ে যাওয়া হবে লম্বা দিঘিতে।  সেখানেই হবে বড়দেবীর বিসর্জন। 

 

24 October 2023, 10:00 AM

আজ দশমী। দিকে দিকে চলছে দশমীর পুজো। পুজোর পরই শুরু হয়ে যাবে বরণ। উমার এবার কৈলাসে ফেরার পালা। সিঁদুরখেলায় মেতে উঠবে সবাই।