TMC 21 July Shahid Diwas Live: দিল্লিতে ভয় দেখিয়ে সরকার তৈরি হয়েছে, যে কোনও দিন পড়ে যাবে: মমতা

TMC Sahid Diwas 2024 Live Updates: আজ 'একুশে জুলাই'! গত রাত থেকেই শহরে আসছেন তৃণমূল কর্মী-সমর্থকেরা। জেলা থেকে আসা তৃণমূলের বাসে ছেয়ে গিয়েছে কল্লোলিনী কলকাতার পথঘাট।

Last Updated: Sunday, July 21, 2024 - 13:59
TMC 21 July Shahid Diwas Live: দিল্লিতে ভয় দেখিয়ে সরকার তৈরি হয়েছে, যে কোনও দিন পড়ে যাবে: মমতা

TMC 21st July Live: আজ 'একুশে জুলাই'! গত রাত থেকেই শহরে আসছেন তৃণমূল কর্মী-সমর্থকেরা। জেলা থেকে আসা তৃণমূলের বাসে ছেয়ে গিয়েছে কল্লোলিনী কলকাতার পথঘাট।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

21 July 2024, 13:45 PM

TMC 21 July Shahid Diwas Live: একুশের মঞ্চ থেকে মমতার হুঙ্কার-

আমরা যত জিতব তত নরম হতে হবে। কারণ দায়িত্ব বাড়বে। মানুষের কর্মী হতে পারব।

আমি বিত্তবান চাই না, বিবেকবান চাই। তৃণমূল কংগ্রেস মানুষের সামাজিক বন্ধু হবে।

দিল্লিতে ভয় দেখিয়ে সরকার তৈরি হয়েছে। দিল্লির সরকার যে কোনও দিন পড়ে যাবে।

লজ্জা থাকলে দিল্লির সরকারের ইস্তফা দেওয়া উচিত।

গোটা দেশের সঙ্গে বাংলার সম্পর্ক ভালো হোক। অখিলেশকে দিয়েই এর সূচনা হল।

বাংলা-ই দেশের অস্তিত্ব রক্ষা করবে।

লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রীতে ৬০ হাজার টাকা দেওয়া হয়ে গিয়েছে।

অন্যায় করবেন না, অন্যায় সহ্য করবেন না। দুর্নীতির অভিযোগ পেলে প্রশাসন ব্যবস্থা নেবে।

কেউ দোষ করলে ছাড় পাবেন না।

আমাদের দুর্ভাগ্য, মালদাবাসী ভুল বুঝল! উত্তরবঙ্গে আমরা ভালো ফল করতে পারিনি।

ছাব্বিশে আশা করি আম-আমসত্ত্বের সমর্থন পাব।

কারও চাকরি যাবে না, আমরা সুপ্রিম কোর্টে গিয়েছি, আমরা লড়াই চালিয়ে যাব।

বিজেপি-সিপিএম চাকরি খাচ্ছে! আমার ১০ লাখ চাকরি রেডি আছে। 

21 July 2024, 13:15 PM

21 July Martyr's Day Rally Live: একুশে জুলাইয়ের সভায় বক্তব্য রাখছেন অখিলেশ যাদব। সভাস্থলে উপস্থিত তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মঞ্চে না উঠে দর্শকাসনে বসেই শুনছেন অখিলেশের বক্তৃতা। সমাজবাদী সুপ্রিমো অখিলেশ বলেন, "বাংলার মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে কলকাতায় এসেছি। একুশের সমাবেশে এসে আমি আপ্লুত। আমাকে ডাকার জন্য অসংখ্য ধন্যবাদ। দলের কর্মীদের সঙ্গে দিদির নিবিড় সম্পর্ক। দলের কর্মীরাই দলের সম্পদ। দিদির কর্মীরা জীবন দিতে ভয় পায় না। বাংলা থেকে বিজেপি হঠিয়ে দিয়েছেন আপনারা। দিল্লির সরকার কিছুদিনের অতিথি। এই সরকার বেশিদিন চলবে না। এই সরকার খুব শিগগিরই পড়বে।" একুশের মঞ্চ থেকে তৃতীয় মোদী সরকারের স্থায়িত্ব নিয়ে স্পষ্ট জানালেন অখিলেশ।  

21 July 2024, 13:00 PM

TMC 21 July Shahid Diwas Live: একুশের মঞ্চ থেকে অভিষেকের হুঙ্কার- 

জনগণের গর্জন কী, সারা দেশকে দেখিয়ে দিয়েছে বাংলা।

আমরা জনগণের শক্তিকে বিশ্বাস করি, মানুষকে বিশ্বাস করি।

সন্দেশখালি নিয়ে মিথ্যে অভিযোগ বিজেপির।

গরিব মানুষের ১০০ দিনের টাকা বন্ধ করে রেখেছে বিজেপি। 

ছাব্বিশের জন্য় এখন থেকেই প্রস্তুত হতে হবে।

বিজেপি টাকা দিয়ে তৃণমূল কর্মীদের কিনতে পারবে না।

জয়ের কারিগর তৃণমূল কর্মীরা।

যারা বলেছিল তৃণমূল সাফ, তারাই এখন সাফ।

স্বৈরাচারী শাসকের শক্তিতে বিশ্বাস করি না।

বিজেপি মানুষের মাথার ছাদ কেড়ে নিয়েছে।

তৃণমূল হচ্ছে লোহা। যত তাতাবে, তত শক্তিশালী হবে।

 

21 July 2024, 12:45 PM

21 July TMC Sahid Divas: জন সমাগমে যেন গত বছরের রেরর্ড ছপিয়ে যায়। আজও ঐতিহাসিক সমাবেশ হতে চলেছে। দেখতে হবে মানুষকে সঙ্গে নিয়ে যে তৃণমূলকে অটুট রাখা যায়। দিল্লিতে বাংলার গুরুত্ব আরও বাড়াতে হবে। অখিলেশ যাদব আসছেন। বললেন কুণাল ঘোষ।  
 

21 July 2024, 12:30 PM

21 July TMC Sahid Divas: তৃণমূল এমনি এমনি সরকারে আসেনি। তৃণণূল অনেক রক্ত, অনেক আন্দোলন করে বাংলাকে সিপিএম মুক্ত করেছে। তাই আমরা বলি এই দল কারও কাছে বিলাসের বস্তু নয়, এই দল অন্যয়ের বিরুদ্ধে দাঁড়ানোর দল। বাংলার মানুষের আশীর্বাদ ও উপরওয়ালার আশীর্বাদে মমতা আজ আমাদের মধ্যে রয়েছে। মানুষের মধ্যে ভেদাভেদ সৃষ্টির প্রচেষ্টা রুখতে হবে। মমতা বন্দ্যোপাধ্যায়কে আশ্রয় দিতে হবে, দিদি তুমি লড়াই করো। আমরা তোমা পাশে রয়েছি।

21 July 2024, 12:15 PM

TMC 21 July Shahid Live: একুশের মঞ্চে পৌঁছে শহিদদের শ্রদ্ধাজ্ঞাপন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের। আজ সভায় অখিলেশ যাদবও।

21 July 2024, 12:15 PM

21 July TMC Sahid Divas: মমতা বন্দ্যোপাধ্যয়া আজ যে জায়গায় তা বিরাট কাহিনী। কংগ্রসের পতাকা হাতে নিয়ে উনি রাজনৈতিক জীবন শুরুর করেছিলেন। মমতা দেখেছিলেন তত্কালীন বাম সরকার তার পেশী শক্তি প্রয়োগ করে মানুষেক তার গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে দেয় না।  এসবের মধ্যে তিনি ১৯৯৩ সালের ১৪ জুলাই মহাকরণ অবরোধের ডাক দেন। পরে তিনি ওই তারিখ পিছিয়ে ২১ জুলাই করে দেন। সেইসময় মহকরণের ২টি ঘর থেকে ভোট পরিচালনা হতো। সেদিন মানুষের দাবি ছিল  বাংলার মাটিতে দাঁড়িয়ে সচিত্র পরিচয় পত্র। এখন মানুষ যখন ভোটে দিতে যান তথন তাদের পকেটে থাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলেনের ফসল।   

21 July 2024, 11:45 AM

21 July TMC Sahid Diwas Live: একুশের সভাস্থলে বহরমপুরের সাংসদ ইউসুফ পাঠান, বর্ধমান-দুর্গাপুরের সাংসদ কীর্তি আজাদ। ওদিকে নেত্রী পৌঁছনোর আগেই পৌঁছে গেলেন 'মমতা'! 'মমতা' সেজেই সভায় পৌঁছলেন এক কর্মী-সমর্থক! একুশে জুলাইয়ের সভায় যোগ দিয়ে ধর্মতলার উদ্দেশে রওনা দিয়ে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

21 July 2024, 10:45 AM

21 July TMC Sahid Diwas Live: একুশের সভায় বক্তব্য রাখার আগেই সোশ্যাল মিডিয়ায় বার্তা তৃণমূলনেত্রীর।

21 July 2024, 09:45 AM

TMC 21st July Live: একুশের সভায় যোগ দিতে শহরে আসছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। তাঁকে স্বাগত জানাতে কলকাতা বিমানবন্দরে এসে উপস্থিত হয়েছেন শহরের সমাজবাদী পার্টির কর্মী সমর্থকরা। কলকাতা বিমানবন্দরের আগমন গেটের বাইরে তারা অখিলেশ যাদবের নামে স্লোগান দিতে থাকেন দলীয় পতাকা হাতে নিয়ে।

21 July 2024, 09:45 AM

21 July TMC Sahid Diwas Live:​ একুশে জুলাইয়ের সভায় যোগ দিতে পারেন সন্দেশখালির বেশ কিছু মহিলাও। সূত্রের খবর।

21 July 2024, 09:45 AM

TMC 21st July Live: বৃষ্টি শুরু কলকাতায়। মুষলধারে বৃষ্টিতে ভিজছে একুশের সভাস্থল। সভাস্থলজুড়ে শুধুই এখন ছাতার মেলা। সভাস্থল ঘিরে কড়া নজরদারি। মোতায়েন ৫০০০ পুলিস। আশপাশের বাড়ি-বিল্ডিংয়ের ছাদ থেকে চলছে নজরদারি। এদিন সভায় মূল বক্তা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। চব্বিশের তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশে বক্তা অখিলেশও।

21 July 2024, 09:45 AM

TMC 21st July Live: চাকদহ নদিয়া থেকে হনুমান সাজে তৃণমূল কর্মী পৌঁছালেন শিয়ালদহ স্টেশনে। গায়ে লেখা রাম কোনও দলীয় স্লোগান হতে পারে না, রাম আমার আপনার সবার।

21 July 2024, 09:45 AM

21 July TMC Sahid Diwas Live: একটি পরিত্যক্ত ব্রাউন কালারের ব্যাগ ঘিরে শিয়ালদহ স্টেশনের তৃণমূল অভ্যর্থনা ক্যাম্প অফিসের সামনে সাময়িক চাঞ্চল্য ছড়ায়। ডাকা হয় বম্ব স্কোয়াডকে। তারা এসে স্ক্যানার দিয়ে তল্লাশি চালায়। ব্যাগে উল্লেখ্যযোগ্য কিছুই পাওয়া যায়নি। পুলিসের প্রাথমিক অনুমান জেলা থেকে আসা কোনও তৃণমূল কর্মী ভুল করে ব্যাগটি মঞ্চের পাশে ফেলে গিয়েছেন। ব্যাগ বাজেয়াপ্ত করে নিয়ে গেছে এন্টালি থানা।

21 July 2024, 09:45 AM

21 July TMC Sahid Diwas Live: জেলা থেকে দলে দলে আসছেন কর্মী সমর্থকরা। স্ট্যান্ড রোডে ফুটপাথে চলছে রান্না। মেদিনীপুর থেকে এসেছেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। খাওয়াদাওয়া সেরে সভাতে যাবেন।

 

21 July 2024, 09:45 AM

21 July TMC Sahid Diwas Live: আজ আর ক্যাম্প নয়। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ থেকে ট্রেনে আসা দলীয় কর্মী সমর্থকদের শিয়ালদহ স্টেশনে রিসিভ করে খিচুড়ি খাইয়ে পানীয় জলের পাউচ হাতে তুলে দিয়ে বিদ্যাপতি সেতু মৌলালি মোড় সুরেন্দ্রনাথ ব্যানার্জি রোড হয়ে সোজা ধর্মতলা পাঠিয়ে দেওয়া হচ্ছে।

21 July 2024, 09:45 AM

21 July TMC Sahid Diwas Live: একুশে জুলাই তৃণমূল কংগ্রেসের শহিদ দিবস যোগদান করতে দলে দলে তৃণমূল কর্মী সমর্থক থেকে শুরু করে তৃণমূল নেতা কর্মীরা সকাল থেকেই ট্রেন কিংবা বাসে করে কলকাতা ধর্মতলা উদ্দেশে রওনা দিয়েছেন। এদিন শান্তিপুর ফুলিয়া হবিবপুর সহ একাধিক জায়গা থেকে কলকাতার ধর্মতলা উদ্দেশে কর্মী-সমর্থকদের নিয়ে রওনা দেয় বাস-গাড়ি। 

21 July 2024, 09:45 AM

21 July TMC Sahid Diwas Live: একুশে জুলাইয়ের সভায় যাওয়ার পথে ক্যানিং পূর্ব বিধানসভার কালিকাতলায় একটি চারচাকা গাড়ি পথ দুর্ঘটনার কবলে পড়ে। ৮ জন তৃণমূল কর্মী সমর্থক আহত হয়েছে। তাদেরকে বেসরকারি একটি নাথিং হোমে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে যাচ্ছেন এলাকার বিধায়ক শওকত মোল্লা।

21 July 2024, 09:45 AM

21 July TMC Sahid Diwas Live: ট্রেনে উঠতে বাধা। টিটির সাথে বচসায় জড়ালেন তৃণমূল কর্মীরা। বিজেপি এবং প্রধানমন্ত্রী র চক্রান্তের অভিযোগ তৃনমূলের নেতা কর্মীদের। ঝাড়গ্রাম থেকে সকাল ৭.৩০-এ স্টিল এক্সপ্রেস ছাড়ে কলকাতার উদ্দেশে। ঝাড়গ্রাম স্টেশনে দাড়াঁনোর সময় ১মিনিট। হাওড়ায় পৌঁছানোর সময় প্রায় ১০.৩০। এর পর আর ট্রেন নেই। ফলে এই ট্রেনেই বাকি তৃণমূল কর্মীরা ২১ জুলাইয়ের সমাবেশের উদ্দেশে রওনা দেন। স্টেশনে দাঁড়িয়ে থাকার সময় যে কামরা সামনে পান, সেখানেই উঠতে শুরু করেন তারা। তখনই এক টিটি তাদের ট্রেনে উঠতে বাধা দেয় বলে অভিযোগ। এরপরই চক্রান্তের অভিযোগ তুলে বচসা শুরু হয়।

21 July 2024, 09:45 AM

21 July Martyr's Day Rally Live: খড়গপুর শহরের পুরী গেট এলাকা থেকে মিছিল করে হিজলি স্টেশনে পৌঁছে কলকাতা ধর্মতলায় শহিদ সমাবেশের উদ্দেশে রওনা দিল আইএনটিইউসির কর্মী সমর্থকেরা।

21 July 2024, 09:45 AM

21 July Martyr's Day Rally Live: একুশে জুলাই যাওয়ার জন্য ভাঙ্গরের কর্মী সমর্থকদের জন্য চলছে প্রতিটা বুথে বুথে  রান্না। আর সেই রান্নার খাবার নিয়ে বিভিন্ন এলাকা থেকে বাসগুলো কর্মী সমর্থকদেরকে নিয়ে ছাড়বেন এলাকার নেতৃত্বরা। প্রতিটা বুথে রান্নার মেনুতে থাকছে ভাত, সবজি, চিকেন, চাটনি, মিষ্টি।

 

21 July 2024, 09:45 AM

21 July Martyr's Day Rally Live: সুন্দরবনের প্রত্যন্ত এলাকা গোসাবা,  বাসন্তী থেকে নৌকা পথে নদী পেরিয়ে একুশে জুলাইয়ের সমাবেশের উদ্দেশে রওনা দিয়েছে তৃণমূলের কর্মী সমর্থকরা।

 

21 July 2024, 09:45 AM

21 July Martyr's Day Rally Live: চুঁচুড়া থেকে লোকাল ট্রেনে ধর্মতলামুখী তৃণমূল কর্মী সমর্থকরা। ট্রেনে বাসে ধর্মতলা অভিমুখে তৃণমূল কংগ্রেসের সমর্থকেরা। এদিন সকাল থেকেই বর্ধমান স্টেশন থেকেই ট্রেন ধরেন অনেকেই। ট্রেনেই কলকাতা যাচ্ছেন বিধায়ক খোকন দাস।  দলের এক শিল্পী শহীদ দিবসের গান গেয়ে সবাইকে উদ্ধুদ্ধ করেন।

 

21 July 2024, 09:45 AM

21 July Martyr's Day Rally Live: হিঙ্গলগঞ্জের সুন্দরবন অঞ্চল থেকে নদীপথে ২১ জুলাই। ২১ জুলাইয়ের তৃণমূলের  সমাবেশকে সফল করতে উত্তর ২৪ পরগণার হিঙ্গলগঞ্জ ব্লকের  সুদূর সুন্দরবন অঞ্চল থেকে নৌকায় নদী পেরিয়ে তার পর বাসে করে কলকাতার উদ্দেশ্যে তৃণমূল কর্মী সমর্থকরা।

21 July 2024, 09:45 AM

21 July Martyr's Day Rally Live: বৃষ্টি উপেক্ষা করে ২১শে জুলাই এ ধর্মতলার উদ্দেশ্যে রওনা। ঝাড়গ্রাম থেকেও তৃনমূল কর্মী সমর্থক রা রওনা দিয়েছেন কোলকাতার উদ্দেশ্যে।রাত থেকেই দলে দলে কর্মীরা রওনা দেয়। প্রতিটা ব্লক থেকে বাসের ব্যাবস্থা করা হয়েছে। রাতেই সেই সব বাস রওনা দিয়েছ কোলকাতার উদ্দেশ্যে। রাতে যারা গ্রাম থেকে এসেছে ট্রেনে যাবে বলে তারা ঝাড়গ্রামে এসে খাওয়াদাওয়া করে স্টেশনে থেকে সকাল বেলা বিভিন্ন ট্রেনে রওনা দিয়েছে কোলকাতার উদ্দেশ্যে। কর্মীদের বক্তব্য মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনতেই কোলকাতার উদ্দেশ্যে রওনা। ফিরে সেই বার্তা কর্মীদের মধ্যে ছড়িয়ে দিতে হবে। সব মিলিয়ে বৃষ্টি কে উপেক্ষা করে ধর্মতলার উদ্দেশ্যে কর্মী রা।