Madhyamik 2024 Result Live: মাধ্যমিকে প্রথম চন্দ্রচূড় সেন, দ্বিতীয় স্থানে আছে সাম্যপ্রিয় গুরু...

WB Board Result Live News: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে-

Last Updated: Thursday, May 2, 2024 - 10:19
Madhyamik 2024 Result Live: মাধ্যমিকে প্রথম চন্দ্রচূড় সেন, দ্বিতীয় স্থানে আছে সাম্যপ্রিয় গুরু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২ মে মাধ্যমিকের ফলাফল প্রকাশ করবে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (WBBSE)। ফলাফল প্রকাশিত হবে wbresults.nic.in, wbresults.in, wbbse.wb.gov.in, wbbse.org-এ। রেজাল্ট দেখা যাবে exametc.com-এও। রেজাল্ট দেখার জন্য পরীক্ষার্থীকে নিজের কাছে মাধ্যমিকের রোল নম্বরটি রাখতে হবে। LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

2 May 2024, 10:15 AM

ষষ্ঠ স্থাণে আছে মোট ৪জন। কৃষাণু সাহা- দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট হাইস্কুলের ছাত্র, মহম্মদ সাবউদ্দিন আলি- মালদার পড়ুয়া, কৌস্তভ সাহু- পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর কলেজিয়েট হাইস্কুলের ছাত্র, অলিভ গায়েন- দক্ষিণ ২৪- নরেন্দ্রপুর রামকৃষ্ণ বিদ্যালয়ের ছাত্র।
 

2 May 2024, 10:15 AM

চতু্র্থ স্থানাধিকাকী তপজ্যোতি মণ্ডল হুগলীর কামারপুকুর রামকৃষ্ণ মিশন মাল্টিপারপাস স্কুলের ছাত্র।
পঞ্চম স্থাণ দখল করেছে পূর্ব বর্ধমানের পারুলডাঙ্গা নসরতপুর হাইস্কুলের ছাত্র অর্ঘ্যদ্বীপ বসাক। 
 

2 May 2024, 10:00 AM

তৃতীয় স্থাণে আছে মোট ৩ জন। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট হাই স্কুলের উদয়ন প্রসাদ, বীরভূমের নিউ ইন্টিগ্রেটেড গভ. স্কুলের পুষ্পিতা বাসুরি এবং দক্ষিণ ২৪ পরগনার নৈরিক রঞ্জন পাল, নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয়।
 

2 May 2024, 09:30 AM

মাধ্যমিকে পাসের হারে দ্বিতীয় স্থাণে আছে পূর্ব মেদিনীপুর। তৃতীয় স্থাণ দখল করেছে কলকাতা। ১-১০ ব়্যাঙ্কের মধ্যে রয়েছে ৫৭ জন।

2 May 2024, 09:30 AM

মাধ্যমিকে প্রথম চন্দ্রচূড় সেন, প্রাপ্ত নম্বর ৬৯৩। দ্বিতীয় সাম্যপ্রিয় গুরু, প্রাপ্ত নম্বর ৬৯২।

2 May 2024, 09:15 AM

মেধা তালিকায় এবার ৫৭ জন। মাধ্যমিক পরীক্ষায় ৪৬ জন পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল। পাশের হারে সর্বোচ্চ কালিম্পং জেলায়। পাশের হার ৯৬.২৬ শতাংশ। তৃতীয় স্থাণে আছে কলকাতা। 

2 May 2024, 09:00 AM

৯২৩৬৩৬ পরীক্ষার্থী পরীক্ষায় বসেছিলেন। তার মধ্যে উত্তীর্ণ হয়েছে ৯১২৫৯৮ পরীক্ষার্থী। যারমধ্যে পুরুষ পরীক্ষার্থী ৪০৩৯০০ এবং মহিলা পরীক্ষার্থী ৫০৮৬৯৮। অর্থাৎ পুরুষ পরীক্ষার্থীর থেকে মহিলা পরীক্ষার্থীর পাশের হার বেশি। পাশের হার ৮৬.৩১ শতাংশ।

2 May 2024, 08:45 AM

শেষ কয়েক বছরের রেজাল্টের ট্রেন্ড বলছে, পাশের হার ৯০ শতাংশের কম। ২০২৩ সালে পাশের হার ছিল ৮৬.১৫ শতাংশ। ২০২২ সালের থেকেও যা কম। এবার ২০২৪-এ ছবিটা বদলায় কি না, এখন সেটাই দেখার।

2 May 2024, 08:45 AM

সকাল ৯টায় ফলাফল ঘোষণা করবে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন। বোর্ড আরও জানিয়েছে যে এর ১ ঘণ্টা পর থেকে অর্থাৎ সকাল ১০টা থেকে স্কুলগুলিতে চলতি বছরের মাধ্যমিকের মার্কশিট পাওয়া যাবে। পরীক্ষার্থীরা সকাল ১০টা থেকে নিজের নিজের স্কুল থেকেই মাধ্যমিকের মার্কশিট সংগ্রহ করতে পারবে।