Jalpaiguri: রাতভর বৃষ্টি, প্লাবিত লোকালয়, ফুঁসছে নদী! জারি লাল সতর্কতা...

Jalpaiguri: বুধবার রাতভর জেলা জুড়ে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির জেরে এলাকায় অচলাবস্থা। আজ, বৃহস্পতিবার সকাল থেকেই ঘন কালো মেঘে ঢাকা আকাশ। সকাল থেকেই অনবরত বৃষ্টি। জলপ্লাবিত রাস্তাঘাট শুনশান। জলঢাকা ও তিস্তা নদী-এলাকায় লাল সতর্কতা।

Updated By: Jul 13, 2023, 01:07 PM IST
Jalpaiguri: রাতভর বৃষ্টি, প্লাবিত লোকালয়, ফুঁসছে নদী! জারি লাল সতর্কতা...

প্রদ্যুৎ দাস: বুধবার রাতভর জেলা জুড়ে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির জেরে এলাকায় প্রায় অচলাবস্থা শুরু হয়েছে। আজ, বৃহস্পতিবার সকাল থেকেই ঘন কালো মেঘে ঢাকা গোটা আকাশ। সকাল থেকেই অনবরত ঝিরিঝিরি বৃষ্টি। রাস্তাঘাট অনেকটা শুনশানই বলা চলে। যানবাহন চলাচলে অসুবিধা হচ্ছে। দিনের বেলাতেও আলো জ্বালিয়ে চলছে গাড়ি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে জেলা আকাশ। তবে দিনভর যদি একই রকম পরিস্থিতি চলতে থাকে, তাহলে হয়তো বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে জেলায় এবং সন্নিহিত এলাকায়। জলপাইগুড়ি পুরসভার বেশ কিছু এলাকায় নিকাশিব্যবস্থা ঠিকঠাক না থাকার দরুন বেশ কিছু জায়গায় জল জমে গিয়েছে। যাতায়াতে চরম দুর্ভোগের মুখে স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন: WB Weather Update: উত্তরে অতি প্রবল বর্ষণের পূর্বাভাস; দক্ষিণের জেলাগুলি ভিজবে কবে, জানাল হাওয়া অফিস

পাশাপাশি সদর ব্লকের বেশ কিছু গ্রামীণ এলাকায় অতি বৃষ্টিতে জল জমে যাতায়াতের চরম দুর্ভোগ। মণ্ডল পঞ্চায়েতের অধীন নবনী পাড়া এলাকায় রাস্তায় উপর দিয়ে জলের স্রোত বয়ে যাচ্ছে।

সিকিম ও ভুটান পাহাড়ে লাগাতার বৃষ্টির জেরে জলঢাকা নদীতে সংরক্ষিত এবং তিস্তায় অসংরক্ষিত এলাকায় লাল সতর্কতা জারি হয়েছে। পাশাপাশি এই দুই নদীর সংরক্ষিত এলাকায় অর্থাৎ, শহরের দিকে, হলুদ সতর্কতা জারি করলো সেচ দফতর। 

আরও পড়ুন: রেকর্ড ভোটে জয়ী, পঞ্চায়েত নির্বাচনে সবথেকে বেশি ভোট পেয়েছেন তিনি-ই!

জলপাইগুড়ি পুরসভার বেশ কিছু এলাকায় জল জমে থাকার কথা স্বীকার করে নিয়ে পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল জানান, অতি ভারী বৃষ্টিতে কিছু জায়গায় জল জমেছে। সেই খবর এসেছে। বৃষ্টি কমলে এই জল নেমে যাবে। তবে সমস্যার যাতে দ্রুত সমাধান হয়, আমরা সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি। কর্মীরা অনবরত কাজ করে চলেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.