Murshidabad: হিজাব বিতর্কের আঁচ এবার এ রাজ্যেও! স্কুল ঘেরাও-তালাবন্দি শিক্ষকরা

তুমুল উত্তেজনা ছড়াল এলাকায়।

Updated By: Feb 12, 2022, 07:01 PM IST
Murshidabad: হিজাব বিতর্কের আঁচ এবার এ রাজ্যেও! স্কুল ঘেরাও-তালাবন্দি শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদন: হিজাব বিতর্কের (Hijab Row) আঁচ এ রাজ্যেও! স্কুল ঘেরাও করলেন স্থানীয় বাসিন্দারা। তালাবন্দি করে রাখা হল প্রধানশিক্ষক-সহ অন্য শিক্ষকদের। দফায় দফায় চলল বিক্ষোভ। তুমুল উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদের সুতিতে ( Suti in Musrshidabad )।

হিজাব বিতর্কে উত্তাল গোটা দেশ। মামলা গড়িয়েছে আদালতে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কর্নাটকে স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে আবার সুপ্রিম কোর্টে মামলা করেছেন পড়ুয়ারা। এমনকী, মুসলিম পড়়ুয়ারা প্লাকার্ড হাতে বিক্ষোভ দেখিয়েছেন কলকাতায়ও। রাজ্যে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে বিষয়ে কিন্তু ইতিমধ্যেই সমস্ত থানাকে সতর্ক থাকার নির্দেশও দিয়েছেন গোয়েন্দারা।

আরও পড়ুন: Titagarh Bomb Explosion: দিনে দুপুরে বোমাবাজি টিটাগড়ে, আহত শিশু

অভিযোগ, সুতির বহুতালি উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের নাকি বলা হয়েছে কালো ওড়না পরে স্কুলে আসা যাবে না! কে বলেছেন? খোদ প্রধানশিক্ষক। এদিন সকালে প্রধানশিক্ষকের সঙ্গে কথা বলতে স্কুলে যান অভিভাবকরা। ততক্ষণে খবর ছড়িয়ে পড়েছে এলাকায়। বহুতালি উচ্চ বিদ্যালয় ঘেরাও করেন স্থানীয় বাসিন্দারা। রেহাই পাননি অভিযুক্ত প্রধানশিক্ষক-সহ অন্য শিক্ষকরা। স্কুলেরই একটি ঘরে তাঁদের তালাবন্দি করে রাখা হয়। শেষপর্যন্ত বিক্ষোভকারীদের বুঝিয়ে-সুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিস।

 

আরও পড়ুন: Arjun Singh: এবার অর্জুনের পরিবারে জ্যোতিপ্রিয়-পার্থর থাবা! 'অস্বস্তি'তে বারাকপুরের BJP সাংসদ

কয়েকদিন আগে কর্নাটকের উদুপি জেলায় একটি কলেজে হিজাব পরে আসতে নিষেধ করা হয়েছিল ৬ ছাত্রীকে। শুধু তাই নয়, কলেজে হিজাব পরে আসায় এক ছাত্রীকে ঘিরে 'জয় শ্রীরাম' স্লোগান দেয় এক দল পড়ুয়া। পাল্টা 'আল্লাহ আকবর' স্লোগানও ওঠে। পরবর্তীকালে উদুপি জেলার আরও বেশ কয়েকটি জেলায় হিজাব নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়। সেই ঘটনাকে কেন্দ্র করেই বিতর্কের সূত্রপাত্র। 

.