Live Murshidabad Lok Sabha Election Result 2024: মুর্শিদাবাদে জয়ী তৃণমূল প্রার্থী আবু তাহের খান

Murshidabad Lok Sabha Election Result 2024 Latest Updates: তৃণমূলের কাছে এবার চ্যালেঞ্জ এই কেন্দ্র। এমনটাই মনে করছেন অনেকে। সিপিএমের পক্ষে এবার নতুন প্রার্থী মহম্মদ সেলিম। অনেকে বলছে হিসেব ওলাটপালট করে দিতে পারেন তিনি

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jun 4, 2024, 09:26 PM IST
Live Murshidabad Lok Sabha Election Result 2024: মুর্শিদাবাদে জয়ী তৃণমূল প্রার্থী আবু তাহের খান
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচন ২০২৪-এর ফলাফল ঘোষণা আজ। গণনা চলছে। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ২০২৪-এর ফলাফলের নিরিখে কে কত ভোটে জয়ী হলেন, কাকে হারিয়ে কে জয়ী হলেন, তা স্পষ্ট হয়ে যাবে আর কিছুক্ষণের মধ্যেই। রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ লোকসভা আসন এই মুর্শিদাবাদ। মুর্শিদাবাদে এবার লড়াইয়ে রয়েছেন জোট প্রার্থী মমম্মদ সেলিম, তৃণমূলের আবু তাহের খান ও বিজেপির গৌরি শঙ্কর ঘোষ। মুর্শিদাবাদ আসনে ২০২৪-এর লোকসভা নির্বাচনের ভোট গণনার ট্রেন্ড ও চূড়ান্ত ফলাফল জানতে এখানে চোখ রাখুন- 

লোকসভা নির্বাচন ২০২৪: ডায়মন্ড হারবার

দল- প্রার্থী - প্রাপ্ত ভোট 
তৃণমূল প্রার্থী আবু তাহের কান জয়ী হলেন ১৬৪২১৫ ভোটে।

কবে ভোট হয়

সাত দফা ভোটের তৃতীয় দফায় ৭ মে এই কেন্দ্রে ভোট নেওয়া হয়। ভোট পড়েছে ৮১.৫২ শতাংশ।  

২০২৪-এর ভোটের হার-

ভোট পড়েছে ৮১.৫২ শতাংশ।

আসনের ইতিহাস

জেনারেল ক্যাটিগোরির এই কেন্দ্রে ভার সেলিমের সঙ্গে লড়াই তৃণমূলের আবু তাহের খানের। অনেকের মতে এবার জোট টক্কর হবে জোট প্রার্থীর সঙ্গে তৃণমূলের। সিডিউল কাস্ট ও সিডিউল ট্রাইব মিলিয়ে একেন্দ্রের ভোটারের হার প্রায় ১২ শতাংশ। সংখ্যালঘু অধ্য়ুসিত এই কেন্দ্রে মুসলিম ভোটারের হার ৬৮.৫ শতাংশ। গ্রামীণ ভোচার ৯৩ শতাংশ। অন্যদিকে শহুরে ভোটার ৬.৪ শতাংশ।  ২০১৯ সালে এই কেন্দ্র জেতেন আবু তাহের খান। ভোট পান ৬,০৪,৩৪৬। মোট ভোটের ৪১ শতাংশ পান তিনি। তার পরেই ছিলেন কংগ্রেসের  আবু হেনা। তিনি ভোট পান ৩৭৭৯২৯ ভোট। বিজেপি থেকে দাঁড়িয়েছিলেন হুমায়ুন কবীর।  

২০১৯ লোকসভা নির্বাচনের ফলাফল

২০১৯ লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবারে জয়ী হন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। প্রাপ্ত ভোট ৭ লাখ ৯০ হাজার ৭২৫। দ্বিতীয় স্থানে ছিলেন বিজেপির নীলাঞ্জন রায়। তাঁর প্রাপ্ত ভোট ৪ লাখ ৭০ হাজার ৪৭। ৩ লাখ ২০ হাজারেরও বেশি ভোটে জেতেন অভিষেক। তৃতীয় স্থানে থাকা সিপিআইএম-এর ড. ফুয়াদ হালিম পান মাত্র ৯৩ হাজার ৮৩৩ ভোট। ২০১৯ সালের লোকসভা ভোটে এক কেন্দ্রে ভোটারের সংখ্য়া ছিল ১৭২২৭৫২।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.