'প্রার্থী যে-ই হোন, ভোট দিন আমাকে', এনআরসি নিয়ে আশ্বাস গোর্খা সম্প্রদায়কে

যে যেখান থেকেই প্রার্থী হয়ে দাঁড়ান, বাংলার মানুষ তাঁর কথা ভেবে বিজেপিকে ভোট দিক।

Updated By: Apr 3, 2019, 03:33 PM IST
'প্রার্থী যে-ই হোন, ভোট দিন আমাকে', এনআরসি নিয়ে আশ্বাস গোর্খা সম্প্রদায়কে

নিজস্ব প্রতিবেদন : প্রার্থী যে-ই হোক, ভোটটা তাঁকে ভেবে দেওয়ার জন্য শিলিগুড়ির সভা থেকে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, "প্রার্থী যে-ই হোন, আমাকে ভোট দিন।" উল্লেখ্য, দার্জিলিং থেকে রাজু বিস্তকে প্রার্থী করেছে বিজেপি।

এদিকে রাজু বিস্তকে প্রার্থী ঘোষণা হতেই ক্ষোভ দানা বাঁধে পাহাড়ে। পাহাড়ের দাবি উপেক্ষা করে ফের বহিরাগত প্রার্থীর নাম ঘোষণায় ক্ষুব্ধ পাহাড়ের একাংশ। দল ছেড়েছে বিমলপন্থী মোর্চার কেন্দ্রীয় কমিটির সদস্য তথা গুরুত্বপূর্ণ নেতা স্বরাজ থাপা। যদিও, ক্ষোভকে আমল না দিয়ে রাজু বিস্ত দাবি করেছেন পাহাড়ে জিতবে বিজেপি। শুধু তাই নয়, গোটা 'বাংলায় ৫০টি আসন জিতবে' বিজেপি।

আরও পড়ুন, 'বাংলার উন্নয়নে স্পিড ব্রেকার দিদি!'  মমতাকে কড়া আক্রমণ মোদীর

এদিন শিলিগুড়ির সভা থেকে মোদী বলেন, রাজু বিস্তকে তিনি '২০ বছর' ধরে চেনেন। বিজেপি প্রার্থী রাজু বিস্তকে ভোট দেওয়ার জন্য পাহাড়বাসীর কাছে আবেদন করেন তিনি। বলেন, যে যেখান থেকেই প্রার্থী হয়ে দাঁড়ান, বাংলার মানুষ তাঁর কথা ভেবে বিজেপিকে ভোট দিক। তাতেই দেশকে রক্ষার জন্য তাঁর হাত শক্ত হবে। দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিজেপি প্রার্থীদের ভোট দেওয়ার ডাক দেন মোদী।

দার্জিলিং সহ পাহাড়বাসীর দুর্দশার প্রতি তিনি 'সংবেদনশীল' বলে এদিন শিলিগুড়ির সভা থেকে দাবি করে প্রধানমন্ত্রী। তোপ দাগেন,  "চা বাগানগুলির অবস্থা ভালো নয়। আদিবাসী শিশুদের শিক্ষার যথোপযুক্ত ব্যবস্থা নেই। বেকার যুবকদের চাকরি নেই।" পাহাড়ে উন্নয়নের জন্য 'স্পিড ব্রেকার দিদি'কে সরানোর ডাক দেন মোদী।

আরও পড়ুন, ব্রিগেডের ভিড়ে নজর কাড়ছে এরকমই সব 'চৌকিদার'-এরা

পাশাপাশি, শিলিগুড়ির সভা থেকে এদিন এনআরসি ইস্যু নিয়েও সরব হন মোদী। বলেন, "এনআরসি নিয়ে অপ্রপ্রচার চলছে। গোর্খা ভাইদের ভুল বোঝানো হচ্ছে। যাঁরা শরণার্থী তাঁদের কোনও সমস্যা হবে না। তাঁদের সমস্যা দূর করা হবে। কিন্তু অনুপ্রবেশকারীদের ছাড়া হবে না।"

.