জামিন অযোগ্য সহ একাধিক ধারায় ভারতী ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিস

জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করে কমিশন। সেই রিপোর্ট জমাও পড়েছে কমিশনে।

Updated By: May 10, 2019, 05:18 PM IST
জামিন অযোগ্য সহ একাধিক ধারায় ভারতী ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিস

নিজস্ব প্রতিবেদন : গাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনায় ভারতী ঘোষের বিরুদ্ধে দায়ের হল এফআইআর। পশ্চিম মেদিনীপুরের পিংলা থানায় স্বতঃপ্রণোদিত হয়ে এই এফআইআর দায়ের করেছে পুলিস। সরকারি কাজে বাধা দেওয়া, হুমকি সহ একাধিক ধারায় অভিযোগ দায়ের হয়েছে ভারতী ঘোষের বিরুদ্ধে। যার মধ্যে বেশকিছু জামিন অযোগ্য ধারাও রয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে পিংলায় নাকা চেকিং-এর সময় বিজেপি প্রার্থীর গাড়ি থেকে উদ্ধার হয় ১ লাখ ১৩ হাজার টাকা। পুলিস সূত্রে খবর, তল্লাসি চালাতে না দিয়ে প্রথমে পালানোর চেষ্টা করেন প্রাক্তন আইপিএস অফিসার। পরে তাঁকে ধরে পুলিস। শুরু হয় জিজ্ঞাসাবাদ। রাত ২টো নাগাদ ছেড়ে দেওয়া হয় ঘাটালের পদ্মপ্রার্থীকে। অভিযোগ, বারবার সিজার লিস্টে সই করতে বলা হলেও, সই না করেই চলে যান ভারতী ঘোষ। এফআইআর-এ বলা হয়েছে, কোনও প্রার্থী ৫০ হাজারের বেশি টাকা সঙ্গে রাখতে পারে না। বিপুল পরিমাণ টাকার উপযুক্ত কাগজপত্র দেখাতে পারেনি ভারতী। পুলিসের সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি। পাশাপাশি, সিজার লিস্টে স্বাক্ষর করেননি ভারতী।

আরও পড়ুন, আরও ৩০ কোম্পানি আধাসেনা, ষষ্ঠ দফাতেও ১০০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী

এই ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন ভারতী ঘোষ। যদিও অভিযোগ উড়িয়ে বিজেপির বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ এনেছে তৃণমূল। তৃণমূলের অভিযোগ, ভারতী ঘোষের কাছে ২ কোটি টাকা ছিল। বিলির জন্য এই বিপুল পরিমাণ টাকা তাঁর কাছে ছিল। এই ঘটনা সামনে আসতেই জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করে কমিশন। সেই রিপোর্ট জমাও পড়েছে কমিশনে। এফআইআর-এ এই বিষয়টিও উল্লেখ করা হয়েছে।