ভ্যাকসিন নিতে লম্বা লাইনে উধাও ন্যূনতম দূরত্ববিধি

স্থানীয় প্রশাসন বিষয়টি দেখছে বলে জানিয়েছে।

Updated By: Jul 5, 2021, 04:02 PM IST
ভ্যাকসিন নিতে   লম্বা লাইনে উধাও ন্যূনতম দূরত্ববিধি

নিজস্ব প্রতিবেদন: টিকা নিতে হুড়োহুড়ি। প্রায় গায়ে গা লাগিয়েই টিকা নিতে লম্বা লাইনে দাঁড়িয়ে এলাকাবাসী। 

এ ছবি মাল ব্লক (Mal Block) গ্রামীণ হাসপাতালের। সেখানে ভোর ৬টা থেকে শিশুদের কোলে নিয়ে লাইনে দাঁড়িয়ে মায়েরা। একই লাইনে দাঁড়িয়ে পুরুষ এবং মহিলারা। কিন্তু ন্যূনতম দূরত্ববিধি শিকেয় ওঠায় প্রমাদ গুণছেন সংশ্লিষ্ট  সকলে।

আরও পড়ুন: টিটাগড়ে তৃণমূল কার্যালয়ের সামনে বোমাবাজি, আহত ১, BJP-র বিরুদ্ধে সরব শাসকদল

সোমবার মাল ব্লক হাসপাতালে প্রচুর মানুষ ভ্যাকসিন (vaccine) নিতে আসেন। একটি মাত্র লাইনে দাঁড়িয়ে ১০০০-এর বেশি মহিলা-পুরুষ। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে কেউ কেউ অসুস্থ হয়েও পড়েন। আর এতেই বিরক্ত ভ্যাকসিন নিতে আসা মানষজন। 

ভ্যাকসিন নিতে আসা শ্যামল সরকার, সুবোধ বৈদ্য বলেন, 'সকাল ৬টা থেকে লাইনে দাঁড়িয়ে আছি। প্রচণ্ড ভিড়। আমরা সবাই দ্বিতীয় ডোজ নিতে এসেছি। এসে দেখি একটিই লাইন। প্রায় ২০০ মিটার লম্বা। গাদাগাদি করে দাঁড়িয়ে সকলে। কোনও সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। এতে আক্রান্ত হওয়ার আশঙ্কাও রয়েছে। প্রথম ও দ্বিতীয় ডোজের দুটি লাইনের দরকার। তা ছাড়া মহিলা পুরুষের জন্যও আলাদা লাইনের দরকার ছিল। হাসপাতালের তরফে অব্যবস্থা এটি।'

শিশু কোলে নিয়ে টিকা নিতে আসা মহিলাদের একজন রূপা দাস মল্লিক বলেন, বৃষ্টির মধ্যে কোলে বাচ্চা নিয়ে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে রয়েছি। ধাক্কাধাক্কিও চলছে। মহিলা-পুরুষ এক লাইন, যা খুবই অস্বস্তিকর। এই ভ্যাবে ভ্যাকসিন নিতে এসে নিজেরাই অসুস্থ হয়ে পড়ব না তো!  ব্যাপারটা স্বাস্থ্য দপ্তরের দেখা উচিত। 

এ ব্যাপারে মালবাজার (Malbazar) এর বিএমওএইচ প্রিয়াঙ্কু জানা ফোনে জানিয়েছেন, হ্যাঁ ঠিকই, প্রচণ্ড ভিড় হচ্ছে। ভ্যাকসিন নিতে আসা মানুষজন কোনও করোনাবিধিই মানছেন না। ব্যাপারটা পুলিসকে দেখতে বলেছি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: ভাঙড়ে ভাঙচুর পঞ্চায়েত অফিস, প্রধান-উপ প্রধানের উপরে হামলার অভিযোগ জমিরক্ষা কমিটির বিরুদ্ধে

.