LPG price hike: ফের বাড়ল রান্নার গ্য়াসের দাম, একলাফে ৯১১ টাকা

প্রতি সিলিন্ডার পিছু ২৫ টাকা দাম বাড়ল। 

Updated By: Sep 1, 2021, 10:14 AM IST
 LPG price hike: ফের বাড়ল রান্নার গ্য়াসের দাম, একলাফে ৯১১ টাকা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। বুধবার থেকে কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিহীন রান্নার গ্যাসের সিলিন্ডার কিনতে দিতে হবে ৯১১ টাকা। প্রতি সিলিন্ডার পিছু ২৫ টাকা দাম বাড়ল। একলাফে গ্যাসের দাম ছাড়িয়েছে ন'শোর গণ্ডি।

করোনা আবহে এমনিতেই দেশের অর্থনৈতিক অবস্থা ভাল নয়। তার মধ্যে আবারও রান্নার গ্যাসের দাম বাড়ল। গত বছরের ডিসেম্বর মাস থেকে এখনও পর্যন্ত ৩২৭ টাকা বেড়েছে সিলিন্ডার প্রতি রান্নার গ্যাসের দাম। হোটেল-রেস্তরাঁয় ব্যবহৃত সিলিন্ডারও ৭৩.৫০ টাকা বেড়ে হয়েছে ১৭৭০.৫০ টাকা। 

আরও পড়ুন, BJP: 'রাজনৈতিক অবস্থান কী'? জানতে চেয়ে দলত্যাগী ২ বিধায়ককে চিঠি Suvendu-র

২ সপ্তাহের মাথায় রান্নার গ্যাসের দাম বাড়ায় মাথায় হাত মধ্যবিত্তের। সব মিলিয়ে এলপিজি-র সিলিন্ডারের দাম বাড়ল ৫০ টাকা। শুধু চলতি বছরেই দাম বাড়ল ২৪১ টাকা। গত ১৭ আগস্ট শেষ বার রান্নার গ্যাসের দাম বেড়েছিল ২৫ টাকা। সেই সময় সিলিন্ডার পিছু দাম বেড়ে দাঁড়িয়েছিল ৮৬১ টাকা। 

পেট্রোপন্য থেকে রান্না গ্যাস, জ্বালা বাড়ছে সাধারণ মানুষের। মাত্র ৬ মাসেই ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়েছে ১৪১ টাকা। রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির দাবি, বিশ্ব বাজারে গ্যাসের দাম বৃদ্ধি ও তার উৎপাদনের খরচ বেড়ে যাওয়াতেই এই মূল্যবৃদ্ধি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.