সামনেই মাধ্যমিক, টালা ব্রিজের ভোগান্তি এড়াতে বিশেষ ব্যবস্থা প্রশাসনের

শুক্রবার কলকাতা পুলিসের সঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের বৈঠক হয়। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছো। মাধ্যমিক পরীক্ষার সময়ে পরীক্ষার্থীদের সুবিদার্থে টালা ব্রিজের উপর অতিরিক্ত পুলিসও মোতায়েনও থাকবে।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Feb 9, 2020, 05:51 PM IST
সামনেই মাধ্যমিক, টালা ব্রিজের ভোগান্তি এড়াতে বিশেষ ব্যবস্থা প্রশাসনের

নিজস্ব প্রতিবেদন: টালা ব্রিজ ভাঙার জেরে ভোগান্তি এড়াতে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। এমনভাবে পরীক্ষাকেন্দ্রগুলির বিন্যাস করা হয়েছে, যাতে পরীক্ষার্থীদের ঘুরপথে যেতে না হয়। শুক্রবার কলকাতা পুলিসের সঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের বৈঠক হয়। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছো। মাধ্যমিক পরীক্ষার সময়ে পরীক্ষার্থীদের সুবিদার্থে টালা ব্রিজের উপর অতিরিক্ত পুলিসও মোতায়েনও থাকবে।

আরও পড়ুন:  টালা ব্রিজ বন্ধ, শিয়ালদহ থেকে বাতিল ৩০০ ট্রেন, ব্যস্ত সোমবারে যাতায়াত করবেন কোন পথে

১৮ ফেব্রুয়ারী থেকেই শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। এরপরেই শুরু হবে উচ্চমাধ্যমিক। এ ক্ষেত্রে বিটিরোড সংলগ্ন এলাকায়  কোন কোন পয়েন্টে  স্কুল রয়েছে যেখানে পরীক্ষার সিট পড়েছে সেই তথ্য সংগ্রহ করে ট্রাফিক সিস্টেম সাজানো হচ্ছে।

টালা ব্রিজের স্বাস্থ্যের কথা মাথায় রেখে ব্রিজ ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া  হয়েছিল আগেই। ৩১ জানুয়ারি রাত থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে সেতু। যানবাহন তো বটেই, এমনকি পথচারীরাও ব্যবহার করতে পারছেন না টালা সেতু। ঘুরপথে যানবাহন নিয়ে যাওয়া হবে বলে জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। চরম ভোগান্তির শিকার হচ্ছেন নিত্য়যাত্রীরা। আর সেসব দিক মাথায় রেখেই পরীক্ষার্থীদের জন্য একাধিক ব্যবস্থা নিয়েছে প্রশাসন। ইতিমধ্যেই সংগ্রহ করা হয়েছে পরীক্ষা কেন্দ্র সংক্রান্ত সমস্ত তথ্য। আগামিকালের মধ্যেই বিস্তারিত জানাবে পুলিস।

.