মায়ের কাছে ২০০-র বেশি আসনের প্রার্থনা করে দেড়শো কেজি কাঠে মহাযজ্ঞ অনুব্রতের

রাজ্যের বিভিন্ন প্রান্তের ১০ জন পুরোহিত-সহ বেলুড় মঠের এক সন্ন্যাসীও যজ্ঞে উপস্থিত ছিলেন।

Updated By: Jan 13, 2021, 08:07 PM IST
মায়ের কাছে ২০০-র বেশি আসনের প্রার্থনা করে দেড়শো কেজি কাঠে মহাযজ্ঞ অনুব্রতের

নিজস্ব প্রতিবেদন: এ যেন সেই যুদ্ধের আগে রাজা-রাজড়াদের বিশেষ প্রস্তুতি। সেকালে কোনও মহাযুদ্ধের আগে জয়সূচক মহাযজ্ঞের আয়োজন করে দেবতার আশীর্বাদ প্রার্থনা করতেন রাজা-মহারাজারা। বুধবার বোলপুরের সতীপীঠ কঙ্কালীতলায় বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডলও তাই করলেন।

যুদ্ধটা কীসের? 

যুদ্ধের চেয়ে কমই-বা কী? রাজ্যে বিধানসভা ভোট আসন্ন। তৃণমূল ও বিজেপি-- দু'দলের মধ্যে চলছে নানা কিসিমের রাজনৈতিক টক্কর। এর জেরে বাংলার শীতবাতাসে শীতলতার ছোঁয়া পর্যন্ত নেই। ভোট-যুদ্ধের উত্তাপে তা বরং বেশ তপ্তই। আর সেই তপ্ত আবহাওয়া ভরপুর যুদ্ধেরই।

সেই যুদ্ধ-যুদ্ধ পরিবেশে অনুব্রত এক মহাযজ্ঞের আয়োজন করে দেবীর কাছে দু'শোর বেশি আসন প্রার্থনা করলেন। বোলপুরের (bolepure) সতীপীঠ কঙ্কালীতলায় বুধবার অমাবস্যা উপলক্ষে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের তরফে আয়োজন করা হল এই মহাযজ্ঞের। অনুব্র‍ত-সহ উপস্থিত ছিলেন বীরভূম জেলা নেতৃত্ব। ভোটে তৃণমূল কংগ্রেসের জয় প্রার্থনা করেই এই মহাযজ্ঞের আয়োজন।

১ কুইন্টাল ৫১ কেজি কাঠ, ৪৫ কেজি ঘি এবং ১১ হাজার বেলপাতা নিয়ে দুপুর দেড়টায় যজ্ঞ শুরু হয়ে প্রায় ঘণ্টাতিনেক ধরে চলে। ছিল ঢাক-ঢোল। ছিল কীর্তনীয়ার দল। পুলিসি তরফেও কঙ্কালীতলায় রাখা হয়েছিল কড়া নিরাপত্তা। রাজ্যের বিভিন্ন প্রান্তের ১০ জন পুরোহিত-সহ বেলুড় মঠের এক সন্ন্যাসীও এই যজ্ঞে উপস্থিত ছিলেন।  

যজ্ঞশেষে কী বললেন অনুব্রত?

অনুব্রত জানান, মায়ের কাছে আগে যা চেয়েছি, তাই পেয়েছি। এবার ২২০ টা সিট চাইলাম। সেটাও দেবেন মা। 

Also Read: অনুব্রত মণ্ডলের নামে ফেসবুকে কুরুচিকর পোস্ট, ধৃত যুবক