সেতু মেরামতির দাবিতে অবস্থান বিক্ষোভ মালবাজারে

সেতু মেরামতির দাবিতে উত্তপ্ত মালবাজার। এদিন মালবাজার মহকুমার নেওড়া চাবাগান এলাকায় বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। তেশিমলা,বড়দীঘি, কুমলাই লাটাগুড়ি হয়ে জলপাইগুড়ির এই পথ ধরে যাতায়াত করেন বহু মানুষ। অন্যদিকে এর পাশেই রয়েছে নেওরানদী চা বাগান। চা বাগানের পন্য সামগ্রী আদান-প্রদান থেকে বাসিন্দাদের নিত্য যাতায়াতের এই গুরুত্বপূর্ণ রাস্তার সেতু নিয়েই দীর্ঘদিন জেরবার স্থানীয় মানুষ। এলাকাবাসীর অভিযোগ দশ বছরে একবারও মেরামতি না হওয়ায় বেহাল দশা সেতুর। 

Updated By: May 13, 2019, 04:20 PM IST
সেতু মেরামতির দাবিতে অবস্থান বিক্ষোভ মালবাজারে

নিজস্ব প্রতিবেদন: সেতু মেরামতির দাবিতে উত্তপ্ত মালবাজার। এদিন মালবাজার মহকুমার নেওড়া চাবাগান এলাকায় বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। তেশিমলা,বড়দীঘি, কুমলাই লাটাগুড়ি হয়ে জলপাইগুড়ির এই পথ ধরে যাতায়াত করেন বহু মানুষ। অন্যদিকে এর পাশেই রয়েছে নেওরানদী চা বাগান। চা বাগানের পন্য সামগ্রী আদান-প্রদান থেকে বাসিন্দাদের নিত্য যাতায়াতের এই গুরুত্বপূর্ণ রাস্তার সেতু নিয়েই দীর্ঘদিন জেরবার স্থানীয় মানুষ। এলাকাবাসীর অভিযোগ দশ বছরে একবারও মেরামতি না হওয়ায় বেহাল দশা সেতুর। 

আরও পড়ুন: কেন ভয় পাচ্ছেন? যে যা বলবে মেনে নেবেন না, বাহিনীকে দুষে পুলিসকে বার্তা মমতার

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, জল গড়িয়ে পড়ে প্রায়ই, সেতুর পলেস্তারাও খসে পড়েছে, লোহার রড জাল বেরিয়ে পড়েছে, নিচের পিলারের অবস্থাও ভাল নয়, এই রকম এক বিপদ জনক সেতুর উপর দিয়ে জীবনের ঝুকি নিয়েই তাঁরা চলাচল করলেও, যানবাহন চলাচল বন্ধ রয়েছে ১০ মাস ধরে। সেতুটিকে বিপদজনকও ঘোষণা করা হয়েছে। তবু বিকল্প ব্যবস্থা না থাকায় এই সেতুর উপর দিয়ে মানুষকে চলাচল করতে। তাদের দাবি বারংবার এ বিষয়ে কথাবলেও প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি। সোমবার সকাল থেকে এলাকার মানুষ সেতুটি সংস্কারের জন্য বিক্ষোভ দেখায়। বর্ষার আগে সেতুটি সংস্কার না করলে  আন্দোলন বৃহত্তর হবে বলেই জানিয়েছেন তাঁরা। 

Tags:
.