অরূপ বসাক: দেখে মনে হতেই পারে কোনও নদীর রাস্তা। অথবা মনে হতে পারে রাস্তার মাঝে মাঝে পুকুর খনন করে রেখেছে কেউ বা কার। তবে আসল কথা হল, এটি প্রধান মন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার রাস্তা। গুরুত্বপূর্ণ এই রাস্তাটি প্রায় ৭ কিলোমিটার ভাঙা এবং খানাখন্দে ভরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Cyclone Dana Updates: রেমালের মতোই শক্তিশালী 'ডানা'! ওড়িশায় ল্যান্ডফল হলেও দুর্যোগের আশঙ্কা কলকাতা সহ...


মাল ব্লকের ডামডিম গ্রাম পঞ্চায়েতের সাইলি হাট থেকে চেল লাইন পর্যন্ত সাত কিলোমিটার রাস্তা এটি। একবার এই রাস্তা দিয়ে কেউ গেলে, ভবিষ্যতে আর কেউ ভুলেও যাবে না এই রাস্তায়। গত এক বছরের বেশি সময় ধরে গুরুত্বপূর্ণ এই রাস্তাটি কঙ্কাল চেহারা বেরিয়ে পড়েছে। 


স্থানিয়দের বক্তব্য, সাইলি হাট থেকে এই রাস্তা ধরেই ১৭ নাম্বার জাতীয় সড়কে ওঠা যায়। কিন্তু এক বছর ধরে ভেঙে চুড়ে চুরমার হয়ে গিয়েছে রাস্তাটি। দেখার কেউ নেই। অথচ এই রাস্তার আশেপাশে জনবসতি রয়েছে। রয়েছে স্কুল, চাবাগান, তারপর উদাসীন রাস্তার দায়িত্বপ্রাপ্ত আধিকারিকেরা। 


রাস্তার হাল এতটাই খারাপ যে, এই রাস্তাটি তৈরি করতে হলে কেবল গর্ত ঠিক করলে চলবে না। কারণ রাস্তা হাড়-গোড় বেরিয়ে গেছে। নতুন করে শক্তপোক্ত রাস্তা করতে হবে, দাবি এলাকাবাসীর। তাছাড়া এই রাস্তা দিয়ে ভাড়ি গাড়িও চলাচল করে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, সরকারিভাবে বিভিন্ন জায়গায় কত রাস্তা তৈরি হচ্ছে কিন্তু গুরুত্বপূর্ণ এই রাস্তাটি তৈরি হচ্ছে না। কেন হচ্ছে না তাও জানা নেই।


রাস্তার মধ্যে বড় বড় গর্ত হয়ে গিয়েছে। আর সেই গর্তে জল জমে পুকুরের আকার ধারন করেছে। খারাপ রাস্তার জন্য বর্তমানে এই রাস্তা দিয়ে কোন ছোট গাড়ি বা টোটো চলাচল করে না। আর এতেই সমস্যায় পড়েছে এলাকার মানুষ। পাশাপাশি এই এলাকায় হাতি-সহ বন্য জন্তুদের উপদ্রব রয়েছে। রাস্তা খারাপের জন্য বর্তমানে গাড়ি চলাচল প্রায় বন্ধ বললেই চলে।  তাই নিস্তব্ধ এই রাস্তায় সন্ধ্যা হলেই বন্য জন্তুদের আতঙ্ক দেখা যাচ্ছে। স্থানিয়দের বক্তব্য, দ্রুত রাস্তাটি নতুন করে তৈরি করা হোক।



আরও পড়ুন, Bengal Weather Update | Dana Cyclone Update: ক্রমশ ডানা মেলছে 'ডানা'! পারাদ্বীপ থেকে ২৬০ কিমি, সাগরদ্বীপ থেকে ৩৫০ কিমি দূরে.


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)