Krishnendu Narayan Chowdhury | Malda: দখল করার চেষ্টা হচ্ছে প্রাক্তন মন্ত্রীর জমি! সরগরম মালদহের রাজনীতি

Krishnendu Narayan Chowdhury:কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, ওটা আমাদের পারিবারিক সম্পত্তি। এতদিন আমার বাবা-দাদা বেঁচে ছিলেন। তারই দেখতেন। ওঁরা মারা গিয়েছেন। আমাদের জায়গা দখল করে রেখে দিয়েছে। যে জায়গায় ও দোকান করেছে সেই জায়গায় দখল করে রেখেছে। ওরা বলছে ওটা ওদের জমি

Updated By: Dec 10, 2023, 01:11 PM IST
Krishnendu Narayan Chowdhury | Malda: দখল করার চেষ্টা হচ্ছে প্রাক্তন মন্ত্রীর জমি! সরগরম মালদহের রাজনীতি

রণজয় সিংহ: তৃণমূল কংগ্রেসের দাপুটে নেতা তথা প্রাক্তণ মন্ত্রী ও ইংরেজবাজার পুরসভার পুরপতি কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর জমি দখলের অভিযোগ উঠল এক ব্যবসায়ীর বিরুদ্ধে। যদিও ব্যবসায়ীর পাল্টা অভিযোগ ভয় ও ক্ষমতার প্রভাব খাটিয়ে তাঁর সম্পত্তি দখলের চেষ্টা করছেন ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। আর এই ঘটনা ঘিরে সরগরম জেলার রাজনীতি। শুধু তাই নয় এই ঘটনার জল গড়িয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রীর দরবার পর্যন্ত।

আরও পড়ুন- সিংহের দেশে শুরু মহাযুদ্ধ, জানুন খেলা দেখার সব রাস্তা

মালদহের ইংরেজবাজার পুরএলাকার ব্যবসায়ী দেবাশীষ সাহা সরাসরি জেলা শাসক, পুলিস সুপার ও মুখ্যমন্ত্রীর কাছে বিষয়টি নিয়ে অভিযোগও করেছেন। দেবাশীষ সাহার অভিযোগ, মালদা শহরের প্রাণকেন্দ্র রাজমহল রোডে তাদের দীর্ঘদিনের একটি সম্পত্তি রয়েছে। তা দখল করার চেষ্টা করছেন কৃষ্ণেন্দুবাবু ও তার পরিবার। যদিও কৃষ্ণেন্দু বাবু দাবি করেন ওই জায়গাটি তাঁদের পরিবারের। এক সময়ে তাঁর কাকা, দাদারা এইসব দেখাশোনা করতেন। তিনি নিজে পারিবারিক সম্পত্তির ব্যাপারে নাক গলাতেন না। তাঁর দাদা ও কাকা প্রয়াত। এখন পারিবারিক সম্পত্তি দেখাশোনা করতে হচ্ছে। ওই ব্যবসায়ী যে জায়গায় নিজের ব্যবসা চালাচ্ছেন। আসলে জায়গাটি কৃষ্ণেন্দুনারায়ণের পরিবারের। তার আশেপাশের জায়গাও তাঁদের পরিবারের। এখন মিথ্যে অভিযোগ সাজিয়ে জমিটি নিজেদের হেফাজতে নেওয়ার চেষ্টা করছেন।

কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, ওটা আমাদের পারিবারিক সম্পত্তি। এতদিন আমার বাবা-দাদা বেঁচে ছিলেন। তারই দেখতেন। ওঁরা মারা গিয়েছেন। আমাদের জায়গা দখল করে রেখে দিয়েছে। যে জায়গায় ও দোকান করেছে সেই জায়গায় দখল করে রেখেছে। ওরা বলছে ওটা ওদের জমি। ওরা টাইটেল দেখাতে পারছে না। আরও একটা জায়গাও দখল করে রেখেছে। বারবার বলছে কাগজ আছে। কিন্তু দেখাচ্ছে না। পুলিস কাগজ চাইছে। দেখাতে পারছে না। প্রতিটি অফিসারকে ভুল পথে চালানোর চেষ্টা করছে। আমরা আমাদের হাতে যে নথি আছে তা আমরা জমা দিয়েছি। আজ অর্ডার বের করে জায়গার মাপজোক করা হচ্ছে।

দেবাশীষ সাহা বলেন, গতকাল ইংরেজবাজার পুরসভা থেকে একটা চিঠি দেওয়া হয়েছে। ওরা মাপজোক করতে আসবেন। বর্তমান পুরসভার চেয়ারম্যান দীর্ঘদিন ধরেই আমাকে হেনস্থা করার চেষ্টা করছেন। প্রোমোটিংয়ের জন্য আসপাশের জায়গা নিয়েছেন। এতে আমার ইচ্ছে নেই। এর জন্য আমাকে ও আসপাশের সবার উপরে চাপ সৃষ্টি করছে। এর জন্য আমি ডাইরি করেছি। ওর লোকজনব আমাকে গুলি করতে চেয়েছিল। ওঁর লোকজন আমার একটি সম্পত্তির অংশ ভেঙে দেয়। তার জন্য আমি ডাইরি করি। পুলিস আমাকে সাহায্য করেছে। সিভিক পিকেট বসিয়েছে। এখানে প্রমোটারি করছেন উনি। আমাদের প্রাণনাশের হুমকি দিচ্ছেন। অত্যন্ত আতঙ্কের মধ্য রয়েছি। স্থানীয় প্রশাসন, মুখ্যমন্ত্রী, রাজ্যপালকে এনিয়ে চিঠি দিয়েছি।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.