close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পদ বাঁচলেও রইল না ক্ষমতা, জ্যোতিপ্রিয় মল্লিকের ডানা ছেঁটে জেলার দায়িত্বে ৫ বিধায়ক

এখন থেকে আর কোনও সিদ্ধান্ত একা নিতে পারবেন না জ্যোতিপ্রিয় মল্লিক। যাবতীয় সিদ্ধান্ত দলনেত্রীর সঙ্গে পরামর্শ করে নেবেন ৫ বিধায়ক।

Updated: Jun 21, 2019, 03:30 PM IST
পদ বাঁচলেও রইল না ক্ষমতা, জ্যোতিপ্রিয় মল্লিকের ডানা ছেঁটে জেলার দায়িত্বে ৫ বিধায়ক

নিজস্ব প্রতিবেদন : ভাটপাড়া, কাঁকিনাড়া, জগদ্দলে লাগাতার হিংসা। ভোটের ফল বেরনোর পর থেকে এক মাস ধরে টানা অশান্তি। লোকসভা ভোটে জেলার ২ আসনে হার। মুকুল রায়, অর্জুন সিংয়ের হাত ধরে উত্তর ২৪ পরগনার একের পর এক পুরসভা বেহাত হয়ে বিজেপির দখলে যাওয়া... সব মিলিয়ে দলের অন্দরে 'কোণঠাসা' হচ্ছিল জ্যোতিপ্রিয় মল্লিক। এবার 'অ্যাকশন' নিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডানা ছাঁটা হল জ্যোতিপ্রিয় মল্লিকের।

উত্তর ২৪ পরগনা জেলা সভাপতি পদ থেকে না সরালেও জ্যোতিপ্রিয় মল্লিকের দায়িত্ব কমালেন তৃণমূল সুপ্রিমো। জেলার ৫টি লোকসভা এলাকা দেখভালের দায়িত্ব দিলেন ৫ জন বিধায়ককে।

দমদম - তাপস রায়

বারাসত - রথীন ঘোষ

বারাকপুর - নির্মল ঘোষ
 
বসিরহাট - কৃষ্ণগোপাল বন্দোপাধ্যায়

বনগাঁ - গোবিন্দ দাস

এই ৫ লোকসভা কেন্দ্রের লোকসভায় যাবতীয় দায়িত্ব সামলাবেন এই ৫ বিধায়ক। এখন থেকে আর কোনও সিদ্ধান্ত একা নিতে পারবেন না জ্যোতিপ্রিয় মল্লিক। জেলার ৫ লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৩৫ বিধানসভা এলাকার যাবতীয় সিদ্ধান্ত দলনেত্রীর সঙ্গে পরামর্শ করে নেবেন এই ৫ জন বিধায়ক।

আরও পড়ুন, 'অনেক অন্যায় করেছি', ফেসবুকে উদয়ন গুহর 'স্বীকারোক্তি' ঘিরে জল্পনা

প্রসঙ্গত, উত্তর ২৪ পরগনা জেলার ৫টি লোকসভা কেন্দ্রের মধ্যে ২টিতে হার হয়েছে তৃণমূলের। ব্যারাকপুরে জিতেছেন বিজেপির অর্জুন সিং। বনগাঁয় জিতেছেন বিজেপির শান্তনু ঠাকুর। তার উপর লাগাতার অশান্তি, দলবদল। আর এরফলেই সংগঠন সামাল দিতে মমতা বন্দ্যোপাধ্যায় কড়া সিদ্ধান্তের পথে হাঁটলেন। জ্যোতিপ্রিয় মল্লিকের উপর কোপ পড়ল বলে তৃণমূলের অন্দরের খবর। যদিও দলের তরফে বলা হচ্ছে যে, জ্যোতিপ্রিয়র ক্ষমতা কমেনি, ৫ জনের মধ্যে ভাগ করা হয়েছে শুধু।