Mamata Banerjee: 'মৃত্যু হলেও তাঁর ছবি থাকা উচিত', নাম না করে মোদীকে নিশানা মমতার

আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী। সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক থেকে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন মমতা।

Updated By: Jan 19, 2023, 07:35 PM IST
Mamata Banerjee: 'মৃত্যু হলেও তাঁর ছবি থাকা উচিত', নাম না করে মোদীকে নিশানা মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'তিনি রেশন দিয়েছেন, তিনি বাড়ি দিয়েছেন, তিনি খেতে দিয়েছেন। তাহলে মৃত্যু হলেও তাঁর ছবি থাকা উচিত', নাম না করে মোদীকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। কেন? প্রধানমন্ত্রীকে কটাক্ষ, 'তিনি কোভিড দিয়েছেন। তিনি নোটবন্দি দিয়েছেন। তিনি মানুষের অধিকার কেড়ে নিয়েছেন'।  

আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী। সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। এদিন আলিপুর, কোচবিহার ও জলপাইগুড়ির বাসিন্দাদের হাতে মুখ্যমন্ত্রী নিজে বিভিন্ন সরকারি পরিষেবা তুলে দিলেন। উদ্বোধন করলেন ৪০০টিরও বেশি প্রকল্পের। এরপর সুর চড়়ালেন কেন্দ্রের বিরুদ্ধে, এমনকী, নাম না করে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রীকেও। 

আরও পড়ুন: ইঞ্জেকশন দেওয়া থেকে রক্তের নমুনা সংগ্রহ, সবই করবে পূর্ব ভারতের প্রথম রোবট-নার্স!

মুখ্যমন্ত্রী বলেন, 'রাজ্যের টাকা তুলে নিয়ে যাচ্ছ।  রাজ্য সরকার ট্যাক্স কালেকশান করে না, ট্যাক্স কালেশনান করে কেন্দ্র।  আমরা ৬০ শতাংশ টাকা পাই, সেই টাকা দেওয়া হচ্ছে না'। সঙ্গে হুঁশিয়ারি, 'আমি দেখতে চাই, ক'দিন এটা চলে। আমি ভিক্ষে চাইব না। আমি ভিক্ষে চাওয়ার লোক নই'।

আরও পড়ুন:J P Nadda in Bengal: ক্ষমতায় আনুন; চোর ধরব আবার জেলেও ঢোকাব, পঞ্চায়েত ভোটের দামামা বাজিয়ে দিলেন নাড্ডা

এদিকে আবাস যোজনায় দুর্নীতির খতিয়ে দেখতে রাজ্যে এসেছে কেন্দ্রীয় দল। এমনকী, হাইকোর্টে বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কট ও পোস্টারকাণ্ডে পদক্ষেপ করেছে বার কাউন্সিলর। কেন? মুখ্যমন্ত্রী বলেন, 'কলকাতা হাইকোর্টে কোনও সমস্য়া হলে, প্রধান বিচারপতি দেখবেন।  আমাদের বার কাউন্সিল দেখবে। দিল্লি থেকে দল পাঠিয়ে দিচ্ছে। কারও বাড়িতে একটা চকোলেট বোমা ফাটলে NIA পাঠিয়ে দিচ্ছে।  আর বিএসএফ যখন কোচবিহারে গুলি করে মারে, দক্ষিণ দিনাজপুরে মারে, তখন ক'টা পুলিস পাঠাও'।

বাদ যায়নি চাকরির প্রসঙ্গও। আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, 'আমরা চাকরি দিতে চাই। কথা কথা দিয়ে মামলা করে দিচ্ছে। কোর্টের দোষ দিই না, ওইসব নেতাদের বলি, 'যদি ১০ হাজার ছেলে মেয়ে চাকরি পাই, তাহলে তোমরা আপত্তি কোথায়? তুমি কটা চাকরি দিয়েছে। কেন্দ্রের সবকিছুই বন্ধ।  চাকরি দিতে গেলেও ওদের আপত্তি'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.